Weather update: শুক্রবারও কালবৈশাখীর কালো মেঘে ঢাকবে আকাশ, সপ্তাহান্তেও কি অব্যহত বৃষ্টি?

শুক্রবার ভারী থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। শুক্রবারও বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

Web Desk - ANB | Published : Apr 28, 2023 1:48 AM IST / Updated: Apr 28 2023, 07:25 AM IST

শুক্রবারও মুখভার আকাশের। সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ দেখছে শহরবসী। বৃহস্পতিবার বিকেল থেকেই প্রবল বৃষ্টির সাক্ষী থেকেছে শহরবাসী। শুক্রবার ভারী থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। শুক্রবারও বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। গতকালের সঙ্গে তাপমাত্রার বিশেষ তফাত না হলেও দম বন্ধ করা গরমের প্রভাব আজ অনেকটাই কম। গতকালের বৃষ্টির পর থেকেই কার্যত ঠান্ডা আবহাওয়া বিরাজ করচে শহরে। কমেচে ভ্যাপসা ঘাবও। বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণাবর্তের জেরে রাজ্যে ঢুকেছে প্রচুর জলীয় বাতাস, তার জেরে সোমবার ঝেঁপে বৃষ্টি হয়েছে শহর সহ উপকূলীয় জেলাগুলিতে। মঙ্গলবারও সেই বৃষ্টি অব্যাহত ছিল। কিন্তু বুধবার থেকেই বদল দেখা গেল আবহাওয়ায়।

বৃহস্পতিবারই প্রবল বর্ষণের সাক্ষী থেকেচে রাজ্য। শুক্রবারও বৃষ্টির সম্ভাবনা। ২৮ এপ্রিল, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। আবার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসে। আজও সকাল থেকে আংশিক মেঘলা আকাশ, পাশাপাশি গুমোট গরমও। বিকেলের মধ্যেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৯ শতাংশ।

শুক্রবার কলকাতা হাওড়া, হুগলি, বাঁকুড়া দুই মেদিনীপুর, নদিয়া ও মুর্শিদাবে বৃষ্টির সম্ভাবনা নেই। কিন্তু দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে ঝড়বৃষ্টি হতে পারে। আগামী শনি ও রবিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

এদিন উত্তরবঙ্গের ৮ জেলাতে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেহে ঝোড়ো হাওয়া বইতে পারে। শুক্রবার উত্তরবঙ্গের কোনও জেলাতেই বৃষ্টি হবে না বলেও জানিয়েছে হাওয়া অফিস। তবে শনিবার দার্জিলিং , জলপাইগুড়ি, কালিম্পং-এ বৃষ্টি হতে পারে। পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। রবি ও সোমবার উত্তরবঙ্গের ৮ জেলাতেও বৃষ্টি হবে।

এদিন রাজ্যের বীরভূম ও উত্তর ২৪ পরগনায় শিলাবৃষ্টি হয়েছে। তবে রাজ্যের দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই মুষলধারায় বৃষ্টি হয়। সঙ্গে ঝোড়ো হাওয়া হয়। এদিন ঝড় বৃষ্টিতে মুর্শিদাবাদে বজ্রপাতে তিন জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছে ৬ জন। শালবনিতে একজনের মৃত্যু হয়েছে।

Share this article
click me!