সকাল থেকেই বাড়বে গরম, আজ সারাদিন কি বৃষ্টি হবে কোথাও? জেনে নিন আবহাওয়ার খবর

রবিবাসরীয় সকাল রোদ ঝলমলে। আকাশে শরতের ছেঁড়া ছেঁড়া মেঘ। একটানা বৃষ্টির পর দেখা মিলেছে রোদের। কিন্তু বিকেল থেকেই কি বদলে যেতে পারে পরিস্থিতি? নতুন করে তৈরি হওয়া নিম্নচাপ ভয় ধরাচ্ছে।

Parna Sengupta | Published : Sep 1, 2024 1:21 AM IST

112

কিছুদিন টানা বৃষ্টির পর অবশেষে কমেছে দাপট। শুক্র-শনিতে বৃষ্টি হয়নি সেভাবে। আজও মোটের উপর আবহাওয়া শুকনোই থাকবে দক্ষিণবঙ্গের নানা জেলায়।

212

আবহাওয়া দফতর (Weather Office) সূত্রে খবর, পশ্চিম-মধ্য এবং সংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের ওপরে থাকা নিম্নচাপ বর্তমানে উত্তর অন্ধ্রপ্রদেশ এবং দক্ষিণ ওড়িশার দিকে অগ্রসর হয়েছে।

312

তা সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে। যা ক্রমশ পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। তবে এর জেরে কলকাতা (Kolkata) সহ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

412

আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী সাতদিন দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই।

512

তবে ভারী বৃষ্টি না হলেও আজ দক্ষিণবঙ্গের কয়েক জেলায় বজ্রবিদ্যুতের পূর্বাভাস রয়েছে। তালিকায় উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম।

612

শনিবার ঝাড়গ্রাম, উত্তর চব্বিশ পরগনা, দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুর এই কয়েক জেলায় হালকা বৃষ্টি হয়েছে।

712

রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা কম রয়েছে। আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি চলবে।

812

হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে। বজ্রবিদ্যুৎ পূর্বাভাসও রয়েছে। তবে কোনো সতর্কতা নেই।

912

আগামী ২৪ ঘণ্টায় কলকাতা ও সংলগ্ন এলাকার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

1012

আজও সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা। সাগরে ঘূর্ণবর্তের জেরে মৎস্যজীবীদের জন্য সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। আজ ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বয়ে বইতে পারে।

1112

মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার পর নিষেধাজ্ঞা জারি করা করেছে আবহাওয়া দপ্তর।

1212

আগামী সাতদিন উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। শনি ও রবিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলায়।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos