Weather Update: আগামী সপ্তাহেই হাওয়া বদল রাজ্যে, রবিবার বৃষ্টির সম্ভাবনা থাকলেও মঙ্গলবার থেকেই ফের বাড়বে তাপমাত্রা

২৮ মে, রবিবার শহর জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ। বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা কলকাতায়।

Web Desk - ANB | Published : May 28, 2023 1:50 AM IST

রবিবারেও ঝেঁপে বৃষ্টি শহরে। শনিবারও সকাল দিকে বৃষ্টি হলেও ভ্যাপসা গরমে নাজেহাল হতে হয়েছে শহরবাসীকে। রবিবার সেই গরমে খানিকটা স্বস্তি মিলবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। এদিন সকাল থেকেই মেঘলা আকাশ। ভোরের দিকে কম গরমের অস্বস্তিও। বেলা বাড়তেই বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে শহরের একাধিক অঞ্চলে। বৃষ্টির পাশাপাশি বাজও পড়তে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। পাশাপাশি বইবে ঝোড়ো হাওয়াও। শুধু দক্ষিণে নয়, উত্তরবঙ্গেও ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলার কিছু অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দার্জিলিং ও কালিম্পং সহ পার্বত্য এলাকায়।

২৮ মে, রবিবার শহর জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ। বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা কলকাতায়। দিনের বেলায় ভ্যাপসা গরম থাকলেও, টানা বৃষ্টির জেরে অনেকটাই নেমেচে তাপমাত্রার পারদ। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৫ শতাংশ। আগামীকালও আবহাওয়া বিশেষ পরিবর্তন দেখা যাবে না বলে জানাল আলিপুর। অন্যদিকে আগামী সপ্তাহের দ্বিতীয় দিন থেকেই বড় বদল আসবে রাজ্যের আবহাওয়ায়। মঙ্গলবার থেকেই বৃষ্টি কমে তাপমাত্রা বাড়বে শহরের।

গতকাল ২৭ মে শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দতার পরিমাণ ৮৮ শতাংশ। শনিবার সকাল থেকেই নেমেছে তাপমাত্রার পারদ। নেই গরমের অস্বস্তিও। শুক্রবার বিকেলেও শহর জুড়ে প্রবল বৃষ্টির প্রভাবেই এই তাপমাত্রার পতন বলে মনে করা হচ্ছে। আগামীকালও বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। অর্থাৎ গোটা উইকেন্ডটাই বৃষ্টিতে কাটবে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। তবে আগামী সপ্তাহ থেকেই আকাশ পরিষ্কার হবে বলেও জানাচ্ছে আলিপুর।

তীব্র দাবদাহের পর গত মঙ্গলবার থেকেই বৃষ্টি শুরু হয়েছে বঙ্গে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি হয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। তবে শুধু দক্ষিণে নয়। বৃষ্টির প্রভাব উত্তরবঙ্গেও। উত্তরবঙ্গেও দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় আজ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদহ জেলাতেও বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। এই বৃষ্টিও উত্তরের প্রত্যেকটি জেলাতে শুক্রবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা আগেই ছিল। তবে এবার জানা যাচ্ছে শনি ও রবিবারও অব্যহত থাকবে বৃষ্টি।

Share this article
click me!