পৌষ সংক্রান্তিতে কনকনে শীতের সম্ভাবনা ক্ষীণ, বছরের দ্বিতীয় সপ্তাহে চড়ছে তাপমাত্রার পারদ

মকর সংক্রান্তিতে জাঁকিয়ে শীতের সম্ভাবনা ক্রমশ ক্ষীণ হয়ে আসছে। তবে আগামী কাল থেকেই কুয়াশা থাকবে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর। জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে কনকনে শীত থাকলেও দ্বিতীয় সপ্তাহতেই অন্য ছবি দেখা যাবে শহরে।

Web Desk - ANB | Published : Jan 12, 2023 2:24 AM IST

দু'দিন পরই পৌষ সংক্রান্তি। তবু ঊর্ধ্বমুখী তাপমত্রার পারদ। গতকালের তুলনায় আরও একটু বাড়ল শহরের তাপমত্রা। বেশ কিছুসিন কুয়াশামুক্ত থাকার পরে আজ ফের কুয়াশায় ঘেরা সকাল দেখা গেল শহরে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতির বদল হবে বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর। হাওয়া অফিসের পূর্বাভাস অনুয়াযায়ী আগামী কয়েকদিনে আরও বাড়বে শহরের তাপমাত্রা। অর্থাৎ মকর সংক্রান্তিতে জাঁকিয়ে শীতের সম্ভাবনা ক্রমশ ক্ষীণ হয়ে আসছে। তবে আগামী কাল থেকেই কুয়াশা থাকবে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর। জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে কনকনে শীত থাকলেও দ্বিতীয় সপ্তাহতেই অন্য ছবি দেখা যাবে শহরে।

গতকালের তুলনায় আরও একটু বাড়ল শহরের তাপমাত্রা। আজ শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বচ্চো তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে জ্বলীয় বাষ্প থাকায় সকাল থেকেই হালকা থেকে মাঝারি কুয়াশা দেখা গিয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতির বদল ঘটবে বলেও জানিয়েছে হাওয়া অফিস। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মূলত পরিষ্কার আকাশই দেখবে শহরবাসী। এই মুহূর্তে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৬ শতাংশ।

গতকাল, ১১ জানুয়ারি বুধবার, গত দু'দিনের তুলনায় খানিকটা বাড়ল তাপমাত্রা। আজ দিন্বের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম এবং সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সকাল থেকেই কুয়াশা মুক্ত শহরের আকাশ। মূলত সারাদিনই পরিষ্কার আকাশ থাকবে। সারদিনই আকাশ মেঘমুক্ত থাকবে। এই মূহূর্তে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮০ শতাংশ।

আরও পড়ুন - 

কলকাতায় পাকিস্তানি জঙ্গিযোগ, ইডেনে খেলতে এলেন না বিরাট, এক ঝলকে পড়ে নিন শহরের সেরা ১০ খবর

'যা হয়েছে তা খুবই দুঃখজনক ঘটনা', বিচারপতি মান্থার এজলাসের বাইরে বিক্ষোভের ঘটনায় দুঃখপ্রকাশ রাজ্যের অ্যাডভোকেট জেনারেলের

বছরের দ্বিতীয় সপ্তাহে হালকা কম শীতের দাপট, আজ কেমন থাকবে শহরের আবহাওয়া?

Share this article
click me!