আপনার এলাকায় রাস্তা বা জলের সমস্যা? এবার সরাসরি জানাতে পারবেন সরকারকে, মন্ত্রী দিলেন হোয়াটসঅ্যাপ নম্বর

এই বিষয়ে বিধানসভার বাজেট অধিবেশনে দুটি হোয়াটস অ্যাপ নম্বর জানান মন্ত্রী পুলক রায়। জলসঙ্কট এবং রাস্তার সমস্যা নিয়ে এই নম্বরে অভিযোগ জানানো যাবে।

Parna Sengupta | Published : Feb 8, 2024 4:41 AM IST

রাজ্য বিধানসভার বাজেট অধিবেশনের আগে বড়ো ঘোষণা মন্ত্রী পুলক রায়ের। দুটি হোয়াটসঅ্যাপ নম্বরের ঘোষণা করে জানালেন বড় খবর। রাজ্যের মানুষের এলাকা ভিত্তিক রাস্তা ঘাট বা জলের সমস্যা থাকলে তা এবার থেকে সরাসরি জানানো যাবে বলে দাবি করেছেন মন্ত্রী।

এই বিষয়ে বিধানসভার বাজেট অধিবেশনে দুটি হোয়াটস অ্যাপ নম্বর জানান মন্ত্রী পুলক রায়। জলসঙ্কট এবং রাস্তার সমস্যা নিয়ে এই নম্বরে অভিযোগ জানানো যাবে। বুধবার, বিধানসভার বাজেট অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে পুলক রায় জানান, সারা রাজ্যের যে কোনও প্রান্তে পূর্ত দফতরের কোনও রাস্তা কোথাও খারাপ থাকল বা জলের সমস্যা থাকলে নির্দিষ্ট নম্বরে অভিযোগ করা যাবে।

সারা বাংলার যে কোনও প্রান্তে পূর্ত দফতরের রাস্তার সমস্যার অভিযোগ জানানোর নম্বর-

৯০৮৮৮২২১১১

জনস্বাস্থ্য কারিগরি দফতরেও হোয়্যাটস‌অ্যাপ নম্বর চালু করা হয়েছে। পানীয় জল পাওয়ার ক্ষেত্রে কোনও অভিযোগ থাকলে এই নম্বরে জানানো যাবে সমস্যা।

নম্বর ২টি হল-

৮৯০২০২২২২২ এবং ৮৯০২০৬৬৬৬৬

এরই সঙ্গে বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে জলপ্রকল্পে কেন্দ্রীয় সরকার টাকা দিচ্ছে না বলেও অভিযোগ করেন পুলক রায়। মন্ত্রী জানান, জল প্রকল্পে কেন্দ্র টাকা দিচ্ছে না। ৭৫ লক্ষ বাড়িতে রাজ্য জল দিয়েছে। তার রক্ষণাবেক্ষণ করছে রাজ্য সরকার। কেন্দ্র ও রাজ্য ৫০% আনুপাতিক হারে টাকা দেওয়ার কথা থাকলেও কেন্দ্র তা দিচ্ছে না। বর্তমানে রাজ্যের খরচ হচ্ছে ৭৫%।

বিজেপির বিধায়ক অশোক লাহিড়ীর কটাক্ষ করেন বলেন, রাজ্যের স্বপ্নের প্রকল্প হলে, রাজ্যেরই ১০০% খরচ করা উচিত। উত্তরে মন্ত্রী সাফ জানান, তিনি জল নিয়ে রাজনীতি চান না। অশোক লাহিড়ী কটাক্ষ করলেও সরকার পক্ষের মন্ত্রীকে এদিন ধন্যবাদ জানান বিজেপির আরেক বিধায়ক শিখা চট্টোপাধ্যায়। জানান, প্রশ্নোত্তর পর্বে প্রশ্ন করে কাজ হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!