মাধ্যমিকে দ্বিতীয় এবং মেয়েদের মধ্যে প্রথম স্থান পেলেন মালদার কৌশিকী

২০২২ এর মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হল শুক্রবার।  অতিমারির কারণে বিগত দুবছর অফলাইনে বন্ধ ছিল মাধ্যমিক। করোনার পর এবছরই প্রথম অফলাইনে মাধ্যমিক পরীক্ষা সম্পন্ন হল ।  ৬৯২ নম্বর পেয়ে দ্বিতীয় এবং মেয়েদের মধ্যে প্রথম স্থান পেয়েছেন কৌশিকী সরকার।

Senjuti Dey | Published : Jun 3, 2022 12:49 PM IST

২০২২ এর মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হল আজ।  অতিমারির কারনে বিগত দুবছর অফলাইনে বন্ধ ছিল মাধ্যমিক। করোনার পর এবছরই প্রথম অফলাইনে মাধ্যমিক পরীক্ষা সম্পন্ন হল । সেই পরীক্ষার ফলাফল ঘোষণা হল আজ শুক্রবার। মাধ্যমিক পরীক্ষায় ৬৯২ নম্বর পেয়ে দ্বিতীয় এবং মেয়েদের মধ্যে প্রথম স্থান পেয়েছেন কৌশিকী সরকার। কৌশিকী মালদার গাজোলের আদর্শবাণী অ্যাকাডেমির ছাত্রী । ৬৯২ নম্বর পেয়ে মেধাতালিকায় সামগ্রিকভাবে দ্বিতীয় স্থান এবং মেয়েদের মধ্যে প্রথম স্থান পেয়েছে সে।। তার বাবা এবং মা দুজনেই শিক্ষকতার সঙ্গে যুক্ত। ছেলেবেলা থেকেই পড়াশোনাতে মনযোগী ছাত্রী কৌশিকী। মেয়ের ফলাফল কেমন লাগছে জানতে চাওয়া হলে তার বাবা বলেন, নিঃসন্দেহে খুব ভাল লাগছে। মেয়ে তার কঠোর পরিশ্রমের দাম পেয়েছে। তার পড়ার কোন নির্দিষ্ট রুটিন ছিলোনা তবে মেয়ে খুব মনযোগী ছিল। স্কুল বা টিউশন থেকে ফেরার সাথে সাথে দাঁড়িয়ে দাঁড়িয়েই হোমওয়ার্ক আগে শেষ করতো সে তারপর জামাকাপড় ছাড়া বা অন্যান্য কাজ করতো। এই কারনে আমার বিশ্বাস ছিল ও ভবিষ্যতে ভাল কিছু করবে।
মাধ্যমিকে সামগ্রিকভাবে দ্বিতীয় হয়ে এবং মেয়েদের মধ্যে প্রথম হয়ে কেমন লাগছে জানতে চাওয়া হলে কৌশিকী জানায়, ‘ খুবই ভাল লাগছে। এতটা আশা ছিলোনা  তবে আশা করেছিলাম খুব ভাল ফল হবে আর  সেই অনুসারে আমি দ্বিতীয় হয়েছি খুবই ভাল লাগছে। আমার বাবা মা ভাই বোন বাড়ির প্রত্যেক সদস্য আমায় সাহায্য করেছে। আর স্যারদের কথা তো বলবই, যে কোন সমস্যা সমাধানের ক্ষেত্রে তাদেরকে একটা ফোন করলেই তারা সমস্যাগুলির সমাধান করে দিতেন। তারা সবসময়ই সহযোগিতা করেছেন’। ভবিষ্যতে  তার কি হওয়ার ইচ্ছে জানতে চাওয়া হলে সে জানায় , তার ছোটবেলা থেকেই মেডিকাল নিয়ে পড়াশুনো করে ডাক্তার হওয়ার ইচ্ছে। কিভাবে পড়াশুনো করতো জানতে চাওয়া হলে সে জানায়, প্রথমে সে পাঠ্য বই পড়ত। তারপর নোট্‌স এবং টেস্ট পেপার সল্ভ করার দিকে জোর দিয়েছিল। তার প্রিয় বিষয় জীবন বিজ্ঞান।

আরও পরুনঃ

'লড়াই জারি রাখো', মাধ্যমিকে কৃতিদের শুভেচ্ছা জানিয়ে অসফলদের অভয় দিলেন মুখ্যমন্ত্রী

'আমি খুব খুশি', দিল খোলা হেসে, মিষ্টি মুখে টপাটপ পুরল মাধ্যমিকে নবম হওয়া বিশ্বদীপ

​​​​​​​'ডাক্তার হতে চাই', মাধ্যমিকে যুগ্ম প্রথম রৌনক সঙ্গীতেও সমান পারদর্শী
 পড়াশোনার পাশাপাশি আবৃত্তি ও নাচ তার পছন্দের বিষয়। ছোট থেকে স্থানীয় আদর্শবাণী অ্যাকাডেমিতে পড়াশোনা করে সে। প্রথম শ্রেণি থেকেই সে ক্লাসে প্রথম হয়। 
এবারের মোট পরীক্ষার্থী প্রায় ১১ লক্ষ । ছাত্রদের তুলনায় ছাত্রীদের সংখ্যা ছিল ১১ শতাংশ বেশি। ছাত্রীর সংখ্যা ১ লক্ষ ২০ হাজার ৯৬১ জন । এবার মাধ্যমিকে যুগ্মভাবে প্রথম হয়েছে বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই ও বর্ধমান সিএমএস স্কুলের রৌনক মণ্ডল প্রথম। অর্ণব ও রৌনক পেয়েছে ৬৯৩। যুগ্মভাবে দ্বিতীয় হয়েছে কৌশিকী সরকার ও রৌনক মণ্ডল। অনন্যা দাশগুপ্ত হয়েছে তৃতীয়।
 

Share this article
click me!