Asianet News BanglaAsianet News Bangla

'ডাক্তার হতে চাই', মাধ্যমিকে যুগ্ম প্রথম রৌনক সঙ্গীতেও সমান পারদর্শী

মাধ্যমিকে যুগ্মভাবে প্রথম স্থান অধিকার করেছে পূর্ব বর্ধমানের রৌণক মণ্ডল।  ৬৯৩ নম্বর পেয়ে রৌণক এবার যুগ্মভাবে প্রথম হয়েছেন।  প্রাথমিক শিক্ষক বাবার একমাত্র ছেলে রৌনক ছোটোবেলার থেকেই পড়াশোনায় মেধাবী। ডাক্তার হওয়ার স্বপ্ন তার।

The aim is to serve the public as a doctor reaction of Raunak Mandal topper in the Madhyamik Merit List RTB
Author
Kolkata, First Published Jun 3, 2022, 12:11 PM IST

মাধ্যমিকে যুগ্মভাবে প্রথম স্থান অধিকার করেছে পূর্ব বর্ধমানের রৌণক মণ্ডল।  ৬৯৩ নম্বর পেয়ে রৌণক এবার যুগ্মভাবে প্রথম হয়েছেন।  প্রাথমিক শিক্ষক বাবার একমাত্র ছেলে রৌনক ছোটোবেলার থেকেই পড়াশোনায় মেধাবী। ডাক্তার হওয়ার স্বপ্ন তার। তাই জীবনের বড় পরীক্ষায় শীর্ষ স্থানে যাওয়াই একমাত্র লক্ষ্য ছিল তাঁর। তবে পড়াশোনার জন্য কোনও নির্দিষ্ট ধরাবাধা সময় ছিল না। 

রৌণক মণ্ডলের বাবা জানিয়েছেন, ছেলের পড়াশোনার কোনও নির্দিষ্ট সময় ছিল না। কখনও রাত ১২ টা অবধি পড়তো। কখনও রাত ৯ টার মধ্য়েই পড়াশোনা শেষ করত। তবে ছোট থেকেই স্কুলে প্রথম বা দ্বিতীয় স্থানে ছিল রৌনক। এবার মাধ্যমিকে শীর্ষ স্থান অধিকার করায় স্বাভাবিকভাবেই খুশি বর্ধমানের মণ্ডল পরিবার। পাঠ্য বই পড়ার পাশে, সংগীত চর্চাও করে রৌনক। তবে ছেলেকে পড়াশোনার জন্য কোনওদিনও বকাবকি করেননি। তবে রৌনক জানিয়েছে, ডাক্তার হয়ে জনসেবা করাই লক্ষ্য তাঁর।

 আরও পড়ুন, 'ভাবতেই পারিনি ৪ নম্বরে থাকবো', মাধ্যমিকে চতুর্থ হয়ে আনন্দে আত্মহারা পাঠভবনের শ্রুতর্ষী

এদিন সকালে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় এদিন সকাল ৯ নাগাদ নির্ধারিত সময় অনুযায়ী সাংবাদিক সম্মেলন শুরু করেন। আসতে শুরু করে একের পর এক ভাল খবর। চলতি বছরে মাধ্যমিকে প্রথম হয়েছে দুই জন। এই বছর মাধ্যমিকে প্রথম হয়েছেন বাঁকুড়ার অর্ণব ঘড়াই এবং বর্ধমানের রৌণক মণ্ডল। প্রাপ্ত নম্বর ৬৯৩। উল্লেখ্য,   এবছর রেজাল্ট জানতে সকাল ১০টা থেকে নজর রাখুন ওয়েব সাইটে।  

আরও দেখুন, WBBSE Madhyamik Result 2022 Live: মাধ্যমিকে পাশের হারে প্রথম পূর্ব মেদিনীপুর, ফল জানতে রইল যাবতীয় ঠিকানা 

ওয়েব সাইট গুলি হল, wbresults.nic.in, wbbse.wb.gov.in, exametc.com, results.shiksha, schools9.com, vidyavision.com, fastresult.in এই কয়টি ওয়েব সাইটে দেখা যাবে রেজাল্ট। এছাড়াও এসএমএসে দেখতে পারেন রেজাল্ট। এক্ষেত্রে নির্দিষ্ট নম্বরে রোল নম্বর পাঠালেই হল। 5676750 নম্বরে WB10 লিখে স্পেশ দিন। তারপর Roll Number লিখুন। পাঠিয়ে দিন। এতে এসে যাবে পরীক্ষার রেজাল্ট। চাইলে অ্যাপের মাধ্যমে দেখতে পারেন রেজাল্ট। এক্ষেত্রে প্লে স্টোর থেকে মাধ্যমিক রেজাল্ট ২০২২ অ্যাপটি ডাউনলোড করুন। জেনে যাবেন রেজাল্ট।  

আরও পড়ুন, WBBSE Madhyamik Result 2022: মাধ্যমিকের পাশের হারে এগিয়ে পূর্ব মেদিনীপুর, দ্বিতীয় কালিংপং

 প্রসঙ্গত, দীর্ঘ দুই বছর পর বাইশ সালে অফলাইন পরীক্ষা হয়েছে। চলতিবছর পরীক্ষার্থীর সংখ্যাও খুব একটা কম নয়।  চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ১১ লক্ষ ২৬ হাজার ৮৬৩ জন। প্রায় ৫০ হাজার বেড়ে এবার রেকর্ড পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্রের সংখ্যা ৫ লক্ষ ৫৯ জন। এবং ৬ লক্ষ ২৬ হাজার ৮০৪ জন। সেই অনুযায়ী,  মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, এবছর চলতি মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৮৬.৬ শতাংশ। চলতি বছরে পাশের হারে প্রথম পূর্ব মেদিনীপুর।পূর্ব মেদিনীপুরে পাশের হার ৯৭.৬৩ শতাংশ। মাধ্যমিকের পাশের হারে দ্বিতীয় স্থানে কালিংপং।কালিংপংয়ে পাশের হার ৯৪ শতাংশের বেশি। কলকাতা, পশ্চিম মেদিনীপুরে পাশের হার ৯৪ শতাংশের বেশি। পরীক্ষায় পাশ করেছে মোট ৯ লক্ষ ৪৯ হাজার ৯২৭ জন। 

 কোভিড বিধি মেনেই এবার হয়েছে এবারের মাধ্যমিক পরীক্ষা। পর্ষদের তরফে জানানো নিয়ম মেনেই পরীক্ষা কেন্দ্র বসার সময় মেনে চলা হয় সামাজিক দূরত্ব। পরীক্ষার্থী মাস্ক পরেই পরীক্ষা দেয়। যদিও পরীক্ষাকেন্দ্রে কেউ অসুস্থ হলে এবার ছিল আইসোলেশন রুমের ব্যবস্থাও। প্রতিটি পরীক্ষা কেন্দ্রেই স্বাস্থ্য দপ্তরের মেডিকেল টিম রাখা হয়। প্রশ্নপত্রের প্রতিলিপি যাতে বাইরে ফাঁস না হয়, সেজন্য নেওয়া হয় বিশেষ ব্যবস্থা। মধ্যশিক্ষা পর্ষদ সূত্রের নির্দেশে এবার পরীক্ষা শুরুর আগে বেলা এগারোটা থেকে দুপুর তিনটে অবধি বিভিন্ন জেলার স্পর্শকাতর এলাকায় ইন্টারনেট বন্ধ রাখার  সিদ্ধান্ত নেয় প্রশাসন।

Follow Us:
Download App:
  • android
  • ios