ভোররাত থেকে লাইনে দাঁড়িয়েও মিলছে না টিকা, ক্ষোভে জাতীয় সড়ক অবরোধ স্থানীয়দের

বিক্ষোভকারীদের অভিযোগ, তাঁরা করোনার টিকা নেওয়ার জন্য ভোরবেলা থেকে দাঁড়িয়ে রয়েছেন বালুরঘাট হাসপাতালের টিকাকরণ সেন্টারের সামনে। শেষ মুহূর্তে তাঁদের বলা হয় আজ তাঁরা টিকা পাবেন না। 

Asianet News Bangla | Published : Aug 21, 2021 10:39 AM IST / Updated: Aug 21 2021, 04:17 PM IST

টিকা না পেয়ে বালুরঘাট হাসপাতালের সামনে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। হাসপাতালের সামনে ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন তাঁরা। এদিকে রাস্তা অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে যায় বালুরঘাট থানার পুলিশ। ঘটনাস্থালে গিয়ে অবরোধকারীদের হটিয়ে দেয় তারা। 

বিক্ষোভকারীদের অভিযোগ, তাঁরা করোনার টিকা নেওয়ার জন্য ভোরবেলা থেকে দাঁড়িয়ে রয়েছেন বালুরঘাট হাসপাতালের টিকাকরণ সেন্টারের সামনে। শেষ মুহূর্তে তাঁদের বলা হয় আজ তাঁরা টিকা পাবেন না। অথচ ভ্যাকসিনের জন্য গতকালই তাঁরা নাম নথিভুক্ত করার পাশাপাশি স্লিপও নিয়েছিলেন। গতকাল বলা হয়েছিল আজ তাঁদের টিকা দেওয়া হবে। সেই মতো ভোর থেকেই লাইনে দাঁড়িয়েছিলেন। আর দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকার পর তাঁদের বলা হচ্ছে আজ আর টিকা দেওয়া হবে না। তাঁদের দাবি, সেন্টার থেকে কেন প্রথমেই বলে দেওয়া হল না আজ টিকা দেওয়া হবে না। তাহলে সময় নষ্ট করে দীর্ঘক্ষণ তাঁদের লাইনে দাঁড়িয়ে থাকতে হত না। এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়তেই পরে টিকা দেওয়া হয় স্থানীয়দের। 

আরও পড়ুন- মহারাষ্ট্রে অভিনব প্রতারণার পর্দা ফাঁস, নাগপুর সিটি পুলিশের জালে বাংলার ২ যুবক

আরও পড়ুন- শুরু গঙ্গাসাগর মেলার প্রস্তুতি, ১০০ শতাংশ টিকাকরণের লক্ষ্যমাত্রা জেলা প্রশাসনের

প্রসঙ্গত, দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট জেলা হাসপাতালে পাশাপাশি বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র থেকে টিকা দেওয়া হচ্ছে। আর টিকা নেওয়ার জন্য কোথাও রাত থেকে আবার কোথাও ভোরবেলা থেকে লাইন দাঁড়াচ্ছেন স্থানীয়রা। বালুরঘাট জেলা হাসপাতালের সামনেও একই রকম ভিড় প্রতিদিনই দেখা যাচ্ছে। টিকার জন্য বালুরঘাট মাতৃসদন থেকে স্লিপ দেওয়া হচ্ছে। সেই স্লিপ নিয়ে টিকাকরণ শিবিরে গেলে টিকা মিলছে। কিন্তু, প্রতিদিনই বাড়ন্ত হয়ে যাচ্ছে টিকা। আর সেই কারণে সেন্টারগুলিতে রোজই প্রায় ঝামেলা লেগেই রয়েছে। 

আরও পড়ুন- ত্রিপুরায় রাখি বন্ধন উৎসবে মাতবে তৃণমূল, ৬০ বিধানসভায় 'পিসি-ভাইপো'-র পোস্টার

এবিষয়ে বিক্ষোভকারী শাজাহান সরকার ও মাধব বিশ্বাসের অভিযোগ, দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকার পর শেষে এসে তাঁদের বলা হচ্ছে টিকা দেওয়া হবে না। কেন দেওয়া হবে না এর প্রতিবাদেই তাঁরা বালুরঘাট হাসপাতাল মোড় অবরোধ করে বিক্ষোভ দেখান। এবিষয়ে অতিরিক্ত জেলা শাসক বিবেক কুমার জানান, লাইনে দাঁড়ানোর পরও কেন স্থানীয়রা টিকা পাচ্ছেন না সেই বিষয়টি তাঁরা খতিয়ে দেখবেন এবং স্বাস্থ্য আধিকারিককে জানাবেন।

Share this article
click me!