বিসর্জনে বিষাদ! হড়পা বানে তলিয়ে মৃত ৭, শোক প্রকাশ প্রধানমন্ত্রী মোদীর

দুর্গা বিদায়বেলায় কান্নার রোল উলঠ মালবাজারে। ভর সন্ধ্যেবেলা মালবাজারে মাল নদীতে হড়পা বান। তলিয়ে গিয়ে মৃত্যু হল ৭ জনের। এই ঘটনায় এখনও পর্যন্ত ১০ জনকে উদ্ধার করা হয়েছে। ৪০ জন নিখোঁজ রয়েছে। পুরো এলাকা ঘিরে রেখেছে

Saborni Mitra | Published : Oct 5, 2022 6:04 PM IST / Updated: Oct 06 2022, 12:41 AM IST

দুর্গা বিদায়বেলায় কান্নার রোল উলঠ মালবাজারে। ভর সন্ধ্যেবেলা মালবাজারে মাল নদীতে হড়পা বান। তলিয়ে গিয়ে মৃত্যু হল ৭ জনের। এই ঘটনায় এখনও পর্যন্ত ১০ জনকে উদ্ধার করা হয়েছে। ৪০ জন নিখোঁজ রয়েছে। পুরো এলাকা ঘিরে রেখেছে। উদ্ধারকাজ চলছে জোর কদমে। ঘটনাস্থলে পৌঁছেছেন জলপাইগুড়ির জেলা শাসক মৌমিতা গোদরা বসু। তিনি জানিয়েছেন উদ্ধারকাজ চলছে। প্রশাসন গোটা বিষয়টির দিকে নজর রাখছে। অন্যদিকে এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  

পুলিশ জানিয়েছেন দুর্ঘটনা ঘটেছে ঘানটি ঘাটের কাছে। জেলা শাসনক জানিয়েছেন প্রবল জলস্রোতে অনেকেই ভেসে গিয়েছিলেন। মুহূর্তের মধ্যেই ঘটে যায় দুর্ঘটনা। তবে প্রশাসন উদ্ধারকাজে রীতিমত তৎপর। সূত্রের খবর ইতিমধ্যেই খবর দেওয়া হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। 

প্রাসন সূত্রের খবর নদীর একটি আইল্যান্ডে জলের তোড়ে ভেসে যাওয়া প্রায় ৪০ জন আটকে রয়েছে। তাদের উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। অন্ধকারের কারণে উদ্ধারকাজ কিছুটা হলেও ব্যহত হয়েছে। তাছাড়াও এখনও মাঝে মাঝে বৃষ্টি হচ্ছে। আর সেই কারণে সমস্যায় পড়েছেন উদ্ধারকারীরা। 

মূলত শুখা নদী হিসেবেই পরিচিত মাল নদী। বর্ষাকাল ছাড়া এই নদীতে বছরের অন্য সময় তেমন জল থাকে না। কিন্তু চলতি বছর উত্তরবঙ্গে প্রবল বৃষ্টি হয়েছে। মঙ্গলবারও প্রবল বৃষ্টি হয়। স্থানীয়দের মতে উঁচু পাহাড়ের কোথাও জল জমে ছিল। তাই প্রবল স্রোতের সঙ্গে তা আচমকাই নেমে আসে। মুহুর্তের মধ্যেই বিসর্জন বিষাদে পরিণত হয়। লন্ডভন্ড হয়ে যায় গোটা এলাকা। সজন হারা কান্না  আর আতঙ্ক গ্রাস করে গোটা এলাকা।  

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পশ্চিমবঙ্গের  জলপাইগুড়িতে দুর্গা পুজোর সময় ঘটে যাওয়া দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানান হয়েছে নিতহদের পরিবারের প্রতি তিনি সমবেদনা জানিয়েছেন।  রাতেই প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে টুইট করা হয়।

ঘটনার পরই দ্রুত প্রশাসনের উদ্যোগে জেসিবি নামিয়ে উদ্ধারকাজ শুরু করা হয়। জানা গেছে, পাহাড় থেকে প্রবল জলস্রোত নামতে থাকায় উদ্ধার কাজে কিছুটা সমস্যা হয়। উদ্ধারকাজ চলছে।  এই প্রতিবেদন লেখার সময়ও উদ্ধারকাজ চলছে। এখনও পর্যন্ত প্রবল জলের তোড় থেকে ১০ জনকে উদ্ধার করা হয়েছে। প্রথম দফায় স্থানীয় বাসিন্দারাই উদ্ধারকাজে হাত লাগায়। এখনও পর্যন্ত বহু মানুষ নিখোঁজ রয়েছেন। প্রশাসনের মতে নিখোঁজের সংখ্য়া ২০-২৫। মাঝ নদীতে অনেকে আটকে রয়েছে. রাতের অন্ধকারে উদ্ধারকাজ ব্যহত হয়েছে। উদ্ধারকাজে গতি আনতে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে খবর দেওয়া হয়েছে।

মালবাজারে মাল নদীতে বিসর্জনে হড়পা বান, রাতের অন্ধকারে প্রতিমা-সহ ভেসে গেল বহু মানুষ

সূর্যের দক্ষিণ গোলার্ধে ভয়ঙ্কর বিস্ফোরণ, বিপন্ন হতে পারে পৃথিবীর যোগাযোগ ব্যবস্থা

বড় সাফল্য Alt News, প্রতীক সিনহা ও মহম্মদ জুবেরর নাম নোবেল শান্তি পুরষ্কারের তালিকায়

Share this article
click me!