Asianet News BanglaAsianet News Bangla

আর একটু পরেই পার্থ চট্টোপাধ্য়ায় মামলার শুনানি, SSKM এ আপত্তি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ ED

ব্যাঙ্কশাল আদালতের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।  রবিবার ছুটির দিন হলেও এই মামলার শুনানি হবে। বিচারপতি বিবেক চৌধুরীর এজলাস থেকে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে এই দিন বিকেল ৪টে নাগান এই মামলার শুনানি হবে। 

EDs objection to Partha Chatterjee's SSKM-hospital admission, approached Calcutta High Court bsm
Author
Kolkata, First Published Jul 24, 2022, 3:01 PM IST

শিক্ষক নিয়োগ দুর্ণীতি মামলা গ্রেফতার হওয়ার পার্থ চট্টোপাধ্যায়কে পেশ করা হয়েছিল ব্যাঙ্কশাল আদালতে। কিন্তু নিম্ন আদালত পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে ভর্তির নির্দেশ দিয়েছে। ব্যাঙ্কশাল আদালতের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।  রবিবার ছুটির দিন হলেও এই মামলার শুনানি হবে। বিচারপতি বিবেক চৌধুরীর এজলাস থেকে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে এই দিন বিকেল ৪টে নাগান এই মামলার শুনানি হবে। 

ইডি সূত্রের খবর পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম ভর্তির নির্দেশ দিয়েছে ব্যাঙ্কশাল আদালত। কিন্তু এই নিম্ন আদালতের এই রায়ে কেন্দ্রীয় সংস্থার আপত্তি রয়েছে। আর সেই কারণেই প্রথমেই শুনানির সময় ইডির তরফে প্রস্তাব দেওয়া হয়েছিল রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রীকে সেনা হাসপাতাল বা জোকা ইএসআই হাসপাতালে ভর্তির করার। কিন্তু নিম্ম আদালত তা মানেনি। এসএসকেএম হরহাসপাতালেরই সিলমল দিয়েছিল। সেই কারণে শনিবার রাতেই ইডির তরফ থেকে প্রধানবিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের কাছে দ্রুত শুনানির আর্জি জানিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা আবেদন জানিয়েছিল। সেই আবেদনের ভিত্তিতেই এদিন বিকেল ৪টে শুনানি হবে। 


ইডির আধিকারিরকেদের দাবি আইন মেনে ব্যাঙ্কশাল আদলত নির্দেশ দেয়নি। কারণ পার্থ চট্টোপাধ্যায় যে অসুস্থ তা মানতে নারাজ তদন্তকারী আধিকারিকরা। আর সেই কারণেই তাঁরা কমান্ড হাসপাতালে ভর্তির সুপারিশকরেছিল। 

 শনিবার রাতেই পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে ইনস্টিটিউট অব কার্ডিওভাস্কুলার সায়েন্সের আইসিসিইউতে তাঁর চিকিৎসা চলছে। ভর্তি রয়েছেন ১৮ নম্বর কেবিনে। নেফ্রোলজি, কার্ডিয়োলজি, এন্ডোক্রিনোলজির বিশেষজ্ঞ চিকিৎসকেরা এদিন পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার পরীক্ষা করেন। পার্থ চট্টোপাধ্যায়েরক চিকিৎসার জন্য ৬ ডাক্তারের একটি মেডিক্যাল টিম তৈরি হয়েছে বলে হাসপাতাল সূত্রের খবর। রাতের দিকে তাঁকে কার্ডিওলজির কেবিনে দেওয়া হতে পারে।

শনিবার সকাল ১০টা ইডি পার্থ চট্টোপাধ্যায়কে তাঁর নাকতলার বাড়ি থেকে গ্রেফতার করে। সেখান থেকে প্রথমে নিয়ে যাওয়া হয় জোকা ইএসআই হাসপাতালে। স্বাস্থ্য পরীক্ষার পর সিজিওতে নিয়ে যায় তদন্তকারীদের দল। বিকেলে পেশ করা হয় ব্যাঙ্কশাল আদালতে।  সেখানে শুনানির সময় পার্থ চট্টোপাধ্যায়ের অসুস্থতার প্রসঙ্গ তুলে তাঁকে হাসপাতালে ভর্তি করার আবেদন জানান পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী। 

পাল্টা এনফোর্সমেন্ট ডিরেক্টরটের আইনজীবী পার্থ চট্টোপাধ্য়ায়কে সেনা হাসপাতাল বা জোকা ইএসআই হাসপাতালে ভর্তির আবেদন জানায়। দুই পক্ষের সাওয়াল জবাব শুনে শেষ পর্যন্ত বিচারক পার্থ চট্টোপাধ্যায়কে পিজি হাসপাতালে ভর্তির নির্দেশ দেন। 
আরও পড়ুনঃ

'সারদা কর্তার চিঠির পরেও গ্রেফতারি নয় কেন?' নাম না করে শুভেন্দুকে নিশানা তৃণমূলের

শিক্ষক পদপ্রার্থীদের সঙ্গে বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রীর, মুখ্যমন্ত্রীকে চিঠি লিখবেন বললেন ধর্মেন্দ্র প্রধান

সাদা পাঞ্জাবী আর ভাঙা বাড়িতে তিনি আইকনিক, উত্তরসুরীর গ্রেফতারিতে আলোচনায় সিপিএম-এর পার্থ

Follow Us:
Download App:
  • android
  • ios