সন্ধ্যা মুখোপাধ্যায়ের মৃত্যুতে উত্তরবঙ্গ সফরে কাঁচি, বুধবার কলকাতা ফিরছেন মমতা

আগামিকাল মমতা বন্দ্যোপাধ্যায়ের কোচবিহারে যে নির্ধারিত কর্মসূচি ছিল তা অপরিবর্তিত থাকবে। তিনি সকালের দিকে কোচবিহারের অনুষ্ঠানে যোগ দেবেন। সেই অনুষ্ঠান সেরেই তিনি কলকাতায় ফিরবেন। বুধবার কোচবিহারে প্রশাসনিক বৈঠক রয়েছে।

Web Desk - ANB | Published : Feb 15, 2022 4:19 PM IST

গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের (Sandhya Mukherjee) মৃত্যুর খবর পেয়ে উত্তরবঙ্গ সফর ছেঁটে ফেলে বুধবার অর্থাৎ আগামিকালই কলকাতায় ফিরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee )। ১৪ ফেব্রুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি - চার দিনের সফরে একাধিক রাজনৈতিক ও দলীয় কর্মসূচি নিয়ে উত্তরবঙ্গ সফরে (North Bengal Visit) গিয়েছেন তিনি। পুরভোটে বড় সাফল্যে পাওয়ার পরই  উত্তরবঙ্গ সফরের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু তাঁর সফর শুরুর মাত্র এক দিন পরেই গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের মৃত্যু হয়। সেই খবর শুনেই উত্তরবঙ্গ সফর ছেঁটে কলকাতায় ফিরে আসবেন বলেও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

তবে আগামিকাল মমতা বন্দ্যোপাধ্যায়ের কোচবিহারে যে নির্ধারিত কর্মসূচি ছিল তা অপরিবর্তিত থাকবে। তিনি সকালের দিকে কোচবিহারের অনুষ্ঠানে যোগ দেবেন। সেই অনুষ্ঠান সেরেই তিনি কলকাতায় ফিরবেন। বুধবার কোচবিহারে প্রশাসনিক বৈঠক রয়েছে। শিলিগুড়ি থেকে তিনি যাবেন কোচবিহারে। 

তবে এবার মূলত অনন্ত মহারাজের আমন্ত্রণেই কোচবিহারে যাওয়ার পরিকল্পনা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। তবে বৃহস্পতিবার অর্থাৎ ১৬ ফেব্রুয়ারি চিলা রায়ের জন্মদিন উপলক্ষ্যে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু মুখ্যমন্ত্রীর সফর কাটছাঁট করায় সেই কর্মসূচি বাতিল করা হয়েছে।  যাইহোক বৃহস্পতিবারের পরিবর্ত বুধবার সন্ধ্যে পর তিনি কলকাতায় ফিরবেন বলে আশা  প্রকাশ করেছেন। 

মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, সন্ধ্যা মুখোপাধ্য়ায়ের শেষকৃত্য অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তিনি। রাজ্যের সর্বোচ্চ মর্যাদায় গান স্যালুট দিয়ে শেষকৃত্য সম্পন্ন হবে সন্ধ্যা মুখোপাধ্য়ায়ের। এদিন রাতে সন্ধ্যা মুখ্যোপাধ্যায়ের দেহ থাকবে পিস হেভেন বা হাসপাতালে। আগামিকাল দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সন্ধ্যা মুখোপাধ্য়ায়ের দেহ শায়িত থাকবে রবীন্দ্র সদনে। সেখানেই তাঁকে শেষশ্রদ্ধা জানাবেন অনুগামী ও ভক্তরা। সন্ধ্যা মুখোপাধ্যায়ের মৃত্যুতে এদিন শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, তাঁর মৃত্যুতে বাংলার সঙ্গীত ও সংস্কৃতির জগতের বড় ক্ষতি হয়ে গেল। 

প্রেমে প্রত্যাখান, পরিবারের সকলের সামনে তরুণীর গলায় ব্লেড চালিয়ে দিল প্রেমিক

লতা যেতেই সন্ধ্যা নামল বাংলার সঙ্গীতমহলে, এ যেন এক অলৌকিক সমাপতন

গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় প্রয়াত-লাইভ আপডেটস: লতা বিয়োগের ৯ দিনের মাথায় প্রয়াত গীতশ্রী, শোকে মূহ্য...

Share this article
click me!