Maynaguri train accident: দুর্ঘটনাস্থল পরিদর্শন, উদ্ধারকারীদের সোশ্যাল মিডিয়ায় কৃতজ্ঞতা রেলমন্ত্রীর

রেলমন্ত্রী সোজা চলে যান হাসপাতালে। সেখানে গিয়ে দেখা করেন আহতদের সঙ্গে। তাঁদের দ্রুত আরোগ্য কামনার পাশাপাশি আহতদের পাশে থাকারও বার্তা দিয়েছেন তিনি। দিনের শেষ তাঁর ময়নাগুড়ি সফরের একটি ভিডিও পোস্ট করেন নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে। সেখানেই রেলমন্ত্রী উদ্ধারকারীদের কৃতজ্ঞতা জানিয়ে বার্তা দেন। তিনি বলেন কঠিন সময় যাঁরা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েঠেন ও বহু মানুষের প্রাণ বাঁচিয়েছেন তাঁদের প্রতি তিনি কৃতজ্ঞ। 

Saborni Mitra | / Updated: Jan 15 2022, 07:00 AM IST

ময়নাগুড়ি ট্রেন দুর্ঘটনার (Mainaguri train accident) পর শুক্রবার সকালেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vashnaw)। ঘটনাস্থল ঘুরে দেখার পাশাপাশি আহতদের সঙ্গে হাসপাতালে গিয়েও দেখা করেন রেলমন্ত্রী। দিনের শেষে যেসব উদ্ধারকারীরা ঝাঁপিয়ে পড়ে  দুর্গতদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় বার্তা দেন। 

শুক্রবার সরেজমিনে পাটনা-গুয়াহাটি বিকান এক্সপ্রসের (Patna- Guwahati Bikan Express) দুর্ঘটনাস্থল দোমোহিনী গিয়েছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। কী কারণ এই দুর্ঘটনা- এটি নিছকই একটি দুর্ঘটনা না নাশকতা তা বোঝার একটি চেষ্টা করেন তিনি। কথা বলেন রেল কর্তাদের সঙ্গে। ঘুরে দেখেন দুর্ঘটনাস্থলে। ইঞ্জিনেও উঠে গোটা পরিস্থিতি দেখেন। পাশাপাশি ইঞ্জিনের কাছে যেখান থেকে দূরপাল্লার ট্রেনের কম্পার্টমেন্ট দুর্ঘটনার কবলে পড়েছিল সেই জায়গাটিও খতিয়ে দেখেন। 

তারপরই রেলমন্ত্রী সোজা চলে যান হাসপাতালে। সেখানে গিয়ে দেখা করেন আহতদের সঙ্গে। তাঁদের দ্রুত আরোগ্য কামনার পাশাপাশি আহতদের পাশে থাকারও বার্তা দিয়েছেন তিনি। দিনের শেষ তাঁর ময়নাগুড়ি সফরের একটি ভিডিও পোস্ট করেন নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে। সেখানেই রেলমন্ত্রী উদ্ধারকারীদের কৃতজ্ঞতা জানিয়ে বার্তা দেন। তিনি বলেন কঠিন সময় যাঁরা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েঠেন ও বহু মানুষের প্রাণ বাঁচিয়েছেন তাঁদের প্রতি তিনি কৃতজ্ঞ। পাশাপাশি তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, দুর্ঘটনার কারণ খতিয়ে দেখার জন্যই তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। উদ্ধারকাজে নজরদারী চালানোর পাশাপাশি আহতদের সঙ্গে কথা বলেছেন বলেও জানিয়েছেন। 

পাটনা থেকে গুয়াহাটিগামী দূরপাল্লারট ট্রেনটি বিৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনার পর ট্রেনের চার থেকে পাঁচটি বগি লাইনচ্যুত হয়। প্রতিটি কম্পার্টমেন্টেরই যথেষ্ট ক্ষতি হয়েছে। উদ্ধারকারীরা জানিয়েছেন একটি কামরা রেল লাইন থেকে ছিটকে জলে পড়ে যায়। রেল সূত্রের খবর সব মিলিয়ে প্রায় ১২টি কামরা ক্ষতিগ্রস্ত হয়েছে। সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ৭টি কামরা। ট্রেনে প্রায় ৭০০ জন যাত্রী ছিলেন। ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে রেল। রেল কর্তৃপক্ষের অনুমান, সিগন্যালে কোনও সমস্যা ছিল না। লাইনের সমস্যা থেকেই এই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। সব দিক খতিয়ে দেখতেই উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে রেল। শীতের বেলায় দ্রুত অন্ধকার নেমে যাওয়ায় উদ্ধারকাজে ব্যাহত হয়ে পড়তে পারে বলে আশঙ্কা করছিল রেল। কিন্তু রাতের অন্ধকারে বিশেষ ব্যবস্থা করে  উদ্ধারকাজ করা হয়। এদিন সকাল পর্যন্ত উদ্ধারকাজ চলে।

Maynaguri train accident: বিকান এক্সপ্রেস দুর্ঘটনার কারণ জানতে উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ রেলের

Maynaguri Train Accident: বিকান এক্সপ্রেস দুর্ঘটনা, উদ্ধারকাজে জোর দেওয়া হচ্ছে বলে জানালেন রেল কর্তা

Share this article
click me!