নদী বাঁধের পাথর চুরিতে বাধা, একই পরিবারের চার জনকে কুপিয়ে খুনের চেষ্টা ১০ জনের বিরুদ্ধে

নদী ভাঙনের বিধ্বস্ত মালদার বিস্তীর্ণ এলাকা। কোনও ক্রমে বালির বস্তার আর পাথর ফেলে তা সামাল দেওয়ার চেষ্টা করছে প্রশাসন। কিন্তু তারই মধ্যে নতুন বিপত্তি বাঁধের পাথর চুরি। আর তা আটকাতে গিয়েই রীতিমত জখম হল একই পরিবারের চার সদস্য। 

Saborni Mitra | Published : Sep 17, 2022 11:44 AM IST

নদী ভাঙনের বিধ্বস্ত মালদার বিস্তীর্ণ এলাকা। কোনও ক্রমে বালির বস্তার আর পাথর ফেলে তা সামাল দেওয়ার চেষ্টা করছে প্রশাসন। কিন্তু তারই মধ্যে নতুন বিপত্তি বাঁধের পাথর চুরি। আর তা আটকাতে গিয়েই রীতিমত জখম হল একই পরিবারের চার সদস্য। গুরুতর আহত অবস্থায় তাঁরা ভর্তি রয়েছে মালদা হাসপাতালে। আহতদের অভিযোগ তাঁদের কুপিয়ে খুনের চেষ্টা করা হয়েছে। 


ভাঙ্গন কবলিত এলাকায় বাঁধের পাথর চুরি করার সময় বাধা দেওয়ায় একই পরিবারের এক মহিলা সহ মোট চারজনকে কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগ উঠল এলাকারই কিছু দুষ্কৃতীদের বিরুদ্ধে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মালদহের মোথাবাড়ি থানার হামিদপুর গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ তফি এলাকায়। আহতরা হলেন তাফাজুল শেখ (৬৫ )। ও তার স্ত্রী আনজুরা বিবি (৬০)এবং তার দুই ছেলে তাফাজুল হক (৩০) ও ফেরাজ শেখ (২১)। তাঁদের অভিযোগ স্থানীয় বাসিন্দা  কাবাতুল্লা শেখ, কালু শেখ, সাকিবুল হক সহ প্রায় ১০ জন বাঁধের পাথর চুরি করছিল। তারা বাধা দিয়েছিলেন। আর সেই সময়ই মারধর করা হয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায় বিগত এক বছর আগে অভিযুক্তরা দক্ষিণ তফি এলাকায় গঙ্গা ভাঙনের জন্য যে পাথর বসানো হয়েছিল সেই পাথর রাতের অন্ধকারে চুরি  করছে একদল দুষ্কৃতী। সেই সময়ই  বাধা দিয়েছিলেন আক্রান্তেরা। সেই সময় তাদেরকে বেধড়ক মারধর করা হয়েছিল এবং প্রাণনাশের হুমকি দিয়ে ছিল অভিযুক্তরা।  প্রথমে চলে যায়।   আবার গতকাল রাতে পাথর চুরি করতে আসে। সেই সময়ই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।  সেই সময় একই পরিবারের মোট চারজন কে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কোপায়। রীতিমত রক্তগঙ্গা বয়ে যায় গোটা এলাকায়। 


তড়িঘড়ি তাদেরকে সেখান থেকে উদ্ধার করে প্রথমে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসা হয়। পরে অবস্থার অবনতি হলে রাতে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন পরিবারের সকলেই। এই ঘটনায় মোথাবাড়ি থানায় অভিযুক্তদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। শুধু পাথর চুরি না এর পেছনে অন্য কোন কারণ রয়েছে ঘটনার তদন্ত শুরু করেছে মোথাবাড়ি থানার পুলিশ।

বিশ্ববিদ্যালয়ে ঢুকতে পারবে না সাফুরা জারগর, নিষেধাজ্ঞা জারি জামিয়া মিলিয়ার

সিআইডি দফতরে হাজিরা দিচ্ছেন না জিতেন্দ্র তিওয়ারি, যেতে পারেন আদালতে

'আমি পুরুষ...' শুভেন্দুর এই মন্তব্য নিয়ে পোস্টার কাঁথিতে, বিজেপি কাঠগড়ায় তুলল তৃণমূলকে

Share this article
click me!