Asianet News BanglaAsianet News Bangla

সিআইডি দফতরে হাজিরা দিচ্ছেন না জিতেন্দ্র তিওয়ারি, যেতে পারেন আদালতে

কয়লা পাচার-মামলায় ভবানীভবনে সিআিডি দফতরে হাজিরা দেবেন না আসানসোলের বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। বৃহস্পতিবার তাঁকে নোটিশ পাঠিয়েছিল রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি।  বিজেপির নেতার ঘনিষ্ট সূত্রের খবর তিনি যে এদিন সিআইডি জেরার মুখোমুখি হচ্ছেন না তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন তিনি

Asansol BJP leader Jeetendra Tiwari not appearing in CID office in coal smuggling case bsm
Author
First Published Sep 16, 2022, 12:40 PM IST

কয়লা পাচার-মামলায় ভবানীভবনে সিআিডি দফতরে হাজিরা দেবেন না আসানসোলের বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। বৃহস্পতিবার তাঁকে নোটিশ পাঠিয়েছিল রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি।  বিজেপির নেতার ঘনিষ্ট সূত্রের খবর তিনি যে এদিন সিআইডি জেরার মুখোমুখি হচ্ছেন না তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন তিনি। সিআইডিকে চিঠি লিখে সবকিছু জানিয়েছেন। তবে সূত্রের খবর এই বিষয়ে আসানসোলের প্রাক্তন মেয়র দ্বারস্থ হতে পারেন আদালতের। 

জিতেন্দ্র তিওয়ারি ঘনিষ্ট মহলের খবর, যে অঞ্চলের জন্য কয়লা পাচার মামলা দায়ের হয়েছে, সেই অঞ্চল বিজেপি নেতার এক্তিয়ারে পড়ে না। বিধায়ক বা মেয়র থাকাকালীন এই এলাকার দায়িত্ব তাঁর ছিল না। আদতে কয়লাপাচার মামলা রানিগঞ্জের। কিন্তু সেখানকার নেতা, বিধায়ক বা সাংসদকে এখনও পর্যন্ত ডাকা হয়নি। ডাকা হয়েছে এলাকার বাইরে একজন ব্যক্তি। জিতেন্দ্রর ঘনিষ্টদের অভিযোগ, দল বদল করে বর্তমানে তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে রয়েছে। আর সেই কারণেই রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করছে তৃণমূল কংগ্রেস নেতা। একালায় জিতেন্দ্র তিওয়ারির ভাবমূর্তি নষ্ট করতেই সিআইডি তাঁকে ডেকে পাঠিয়েছে বলেও অভিযোগ উঠেছে- তেমনই দাবি করছে জিতেন্দ্রর ঘনিষ্ঠরা। পাশাপাশি কয়লা পাচার-কাণ্ডের তল্লাশি করছে সিবিআই। তারপর কেন সিআইকে জিতেন্দ্র তিওয়ারিকে হঠাৎ নোটিশ দিল - তা নিয়েও প্রশ্ন তুলেছেন তাঁরা। 

সিআইডি সূত্রের খবর আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের অন্ডাল থানায় একটি পুরনো মামলার সাক্ষী হিসেবে জিতেন্দ্র তিওয়ারিকে ডাকা হয়েছে। সিআিডি সূত্রে জানাগেছে নোটিশ প্রাপ্তির কথা স্বীকার করেছেন জিতেন্দ্র তিওয়ারি। তবে জিতেন্দ্র তিওয়ারি জানিয়েছেন, তিনি আইন মেনে চলেন। সাক্ষী হিসেবে কিছু জানতে চাইলে তিনি অবশ্য জানাবেন। তবে এক্ষেত্রে রাজনৈতিক কারণেই তাঁরে সিআইডির নোটিশ পাঠিয়ে হেনস্থা করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। জিতেন্দ্র তিওয়ারির পাশে দাঁড়িয়ে দিলীপ ঘোষ বলেছেন, 'রাজ্যে জিতেন্দ্র  তিওয়ারি ছিলেন। রাজ্যে সিআইডিও ছিল। হঠাৎ কেন মনে হল উনি কয়লা কাণ্ডে যুক্ত? আগে কেন মনে হয়নি। কি দেখাতে চাইছে? এরাই কয়লা চোরকে টাকা পাঠিয়ে দিত। আদালতের নির্দেশে সিবিআই তদন্ত করছে। এরপর সিআইডি তদন্ত ধোপে টিকবে কি? এগুলো আমাদের ডিস্টার্ব করার চেষ্টা। '

পাল্টা তৃণমূল কংগ্রেস নেতা শান্তনু সেন বলেন, 'গত কয়েক বছর ধরে দেশের ৫৭০ জন বিরোধী নেতানেত্রীর বিরুদ্ধে ইডি-সিবিআইকে কাজ লাগানো হচ্ছে- সেটা রাজনৈতিক প্রতিহিংসা নয়? ২১ জুলাই সমাবেশের পরই তল্লাশি চালান হয়েছে - সেটা প্রতিহিংসা নয়? ' তিনি আরও বলেন অন্যদিকে লোডশেডিং-এর জেলা বিজেপি নেতারও একধিকা মামলায় নাম রয়েছে। কিন্তু তাঁকে এখনও পর্যন্ত স্পর্শই করেনি কেন্দ্রীয় সংস্থা। 

সূত্রের খবর জিতেন্দ্র তিওয়ারি ছাড়াও আসানসোলের বিভাগীয় ইনচার্জ বিদ্যাসাগর চক্রবর্তী, আসানোসোলের বিজেপি নেতা সুব্রত মিশ্র, বাঁকুড়ার প্রাক্তন সভাপতি বিবেকানন্দ পাত্রকেও সিআইডি কয়লা-কাণ্ডে নোটিশ পাঠিয়েছে। 

কয়লাকণ্ডে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে নোটিশ, শুক্রবার হাজিরার নির্দেশ সিআইডি দফতরে

'নিয়োগপত্র পুরোটাই ঢপবাজি', রাজ্যসরকারকে তীব্র কটাক্ষ বিজেপি নেতা দিলীপ ঘোষের

SSC নিয়োগ দুর্নীতির শিকড়ের সন্ধান, পার্থ-কল্যাণময়কে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায় সিবিআই

Follow Us:
Download App:
  • android
  • ios