EDর কয়লা কেলেঙ্কারি সমন মামলা, TMC নেতা অভিষেক-রুজিরাকে রক্ষাকবচ দিল না দিল্লি হাইকোর্ট

কয়লাখনি কেবলেঙ্কারি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের নামে একটি সময় পাঠায় ইডি। দিল্লিতে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল স্ত্রী রুজিরাকে।

Saborni Mitra | Published : Sep 21, 2021 11:45 AM IST

এইনফোর্সমেন্ট ডাইরেক্টর (ED)এর দায়ের করা আর্থিক তছরুপ মামলায় (Money laundering case)  আপাতত স্বস্তি নেই তৃণমূল কংগ্রেস (TMC)নেতা অভিষেক বন্ধ্যাপাধ্যায়ের(Abhishek Banerjee)। দিল্লি হাইকোর্ট (Delhi HC)এখনই অভিযেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরাকে রক্ষাকবচ দিতে নারাজ। এই মামলার পরবর্তী শুনানি আগামী ২৭ সেপ্টেম্বর। 

কেন্দ্রীয় সংস্থা ইডি কায়লা খনির আর্থিক কেলেঙ্কারির মামলায় অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরা নাম জড়িয়ে রয়েছে বলে অভিযোগ তুলেছিল। সংস্থার পক্ষ থেকে একটি সমনও জারি করা হয়েছিল। তাতে দম্পতিকে তিন দিনের মধ্যে হাজিরা দিতে বলা হয়েছে। দিল্লিতেই যাবতীয় তথ্য নিয়ে হাজিরা দিতে বলা হয়েছিল। ইডির এই সমনের বিরুদ্ধে রক্ষাকবচ চেয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল সস্ত্রিক অভিষেক। তাদের আর্জি ছিল দিল্লি নয় কলকাতাতেই তাঁদের জিজ্ঞাসাবাদ করা হোক।তাতেই খালি হাতে ফিরতে হল দম্পতিকে। বিষয়টি নিয়ে ইডির প্রতিক্রিয়া জানতে চেয়েছিল দিল্লি আদালতে। তারপরই আদালত অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরা আবেদন খারিজ করে দিয়েছিল। এই মামলার পরবর্তী শুনানি হবে ২৭ সেপ্টেম্পর অর্থাৎ ভবানীপুর উপনির্বাচনের ঠিক তিন দিন আগে। 

Viral Video: রাশিয়ার বিশ্ববিদ্যালয়ে বন্দুকবাজের হামলা, প্রাণ বাঁচাতে অডিটোরিয়াম থেকে ঝাঁপ পড়ুয়াদের

Crime News: প্রেমিকের সাহায্যে স্বামীকে খুন স্ত্রীর, রাসায়নিক দিয়ে প্রমাণ লোপাট করতে গিয়েই বিপত্তি

Havana Syndrome: ভারতে এসে রহস্যজনক রোগ কাবু CIA কর্তা, জেনে নিন হাভানা সিন্ড্রোম কী

কয়লাখনি কেবলেঙ্কারি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের নামে একটি সময় পাঠায় ইডি। দিল্লিতে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল স্ত্রী রুজিরাকে। অভিষেক বন্দ্যোপাধ্যায় গত ৬ সেপ্টেম্বর দিল্লিতে ইডির দফতরে হাজিরা দিয়েছিলেন। কিন্তু স্ত্রী রুজিরা হাজিরা দেননি। তিনি চিঠি লিখে জানিয়েছিলেন করোনাকালে সন্তানদের কলকাতায় রেখে তাঁর পক্ষে দিল্লিতে যাওয়া সম্ভব নয়। চাইলে তদন্তকারীরা তাঁর কলকাতার বাড়িতে গিয়ে তাঁকে জেরা করতে পারে বলেও জানিয়েছিলেন তিনি। কিন্তু এই ঘটনার পরই ইডি অভিষেক ও তাঁর স্ত্রীকে ২১ সেপ্টেম্বর আবার দিল্লিতে তলব করে জিজ্ঞাসাবাদের জন্য। ইডির এই সমনের বিরুদ্ধেরই দিল্লি আদালতের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী। 

আদালতের দ্বারস্থ হয়ে অভিষেকদের প্রশ্ন ছিল কলকাতায় দায়ের হওয়ার মামলায় কেন বারবার দিল্লিতে হাজিরা দিতে যেতে হবে? তাছাড়াও বন্দ্যোপাধ্যায় দম্পতির অভিযোগ ছিল কেন্দ্রীয় সরতার ইচ্ছেকৃতভাবেই তাদের টার্গেট করেছে। তাদের থেকে মিথ্যা ভিত্তিহীন আর বিদ্বেষপূর্ণ তথ্য জোর করে বলাতে চাইছে। তাদের সুনাম নষ্ট করার চেষ্টা করছে বলেও অভিযোগ তুলেছিলেন অভিষেকরা। এই মামালায় ইতিমধ্যেই সিবিআই তৃণমূল কংগ্রেস নেতাকে জিজ্ঞাসাবাদ করেছে। 
 

 

Share this article
click me!