Asianet News BanglaAsianet News Bangla

Viral Video: রাশিয়ার বিশ্ববিদ্যালয়ে বন্দুকবাজের হামলা, প্রাণ বাঁচাতে অডিটোরিয়াম থেকে ঝাঁপ পড়ুয়াদের

বিশ্ববিদ্যালয়ে হামলার ঘটনার একটি ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে প্রাণ বাঁচাতে পড়ুয়ারা একটি বাড়ি থেকে ঝাঁপ দিয়ে মাটিতে লাফিয়ে পড়ছে।

watch  video of Russia's perm state university 8 dead in shooting bsm
Author
Kolkata, First Published Sep 20, 2021, 3:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গুলি চলল রাশিয়ার (Russia) একটি বিশ্ববিদ্যালয়ে। আরটি নিউজ (RT News)এর খবরে বলা হয়েছে সোমবার সকালে পারম স্টেট বিশ্ববিদ্যালয়ে (PSU) হামলা চালায় এক বন্দুকধারী। যদিও রাশিয়ান পুলিশ বন্দুকধারীকে গ্রেফতার করেছে। কিন্তু গুলির লড়াইয়ের সময়ে কমপক্ষে ৮ জন নিহত হয়েছে। আহতের সংখ্যা ৭।

বিশ্ববিদ্যালয়ে হামলার ঘটনার একটি ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে প্রাণ বাঁচাতে পড়ুয়ারা একটি বাড়ি থেকে ঝাঁপ দিয়ে মাটিতে লাফিয়ে পড়ছে। রাশিয়ার একটি সংবাদ মাধ্যম তাস (TASS)জানিয়েছে কিছু শিক্ষার্থী হামলাকারীর কাছ থেকে পালাতে লুকিয়ে পড়ে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে। সেখানেই নিজেদের বন্দি করে রাখে। ঘটনাস্থলে পুলিশ গেলে তারা সেই অডিটোরিয়াম থেকে ঝাঁপ দেয়। দেখে নিন সেই ভিডিওটি।

রাশিয়ান তদন্তকারীরা জানিয়েছে বন্দুকধারী ১০ বছর বয়স্ক। বিশ্ববিদ্যালয়েরই পডুয়া। হামলার চালানোর পুরো প্রস্তুতি নিয়েই বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করেছিল। তার কাছে ছিল বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র। রাশিয়ান তদন্ত কমিটির পক্ষ থেকে স্বেচলানা পেট্রেনকো জানিয়েছেন, বন্দুকধারীকে গ্রেফতার করা হয়েছে। ধৃত তরুণ গুরুতর আঘাত পেয়েছে। গোটা ঘটনার তদন্ত চলছে।

Viral News: একেই বোধহয় বলে পোষ্য প্রেম, সারমেয়র জন্য মাত্র ২ঘণ্টায় খরচ লক্ষাধিক টাকা

সমস্যায় লালুর পুত্র-কন্যা, ৫ কোটিতে ভোটের টিকিট বিক্রির অভিযোগ, FIR দায়েরের নির্দেশ আদালতের 

Weather Update: ঘূর্ণাবর্ত সরছে, কিন্তু এখনও বৃষ্টি থামার কোনও পূর্বাভাস দেয়নি আলিপুর হাওয়া অফিস

তদন্তকারীরা জানিয়েছে হামলাকারী হামলার আগে একটি সোশ্যাল মিডিয়া পোস্ট করেছিল। তবে হামলাকারী মানসিক রোগে আক্রান্ত ছিল। সেই জন্যই এজাতীয় হামলা চালান হয় বলেও জানিয়েছে। তবে হামলাকারী যে সেমি অটোমেটিক শটগানের লাইসেন্স ছিল। হামলার দিনটি রাশিয়ার ইতিহাসে কালো দিন বলেও বর্ণনা করেছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি আরও জানিয়েছেন বন্দুক নিয়ন্ত্রণ আইন পর্যালোচনা করা হবে। ২০২১ সালের পর রাশিয়ায় এজাতীয় হামলা হল বলেও জানিয়েছে প্রশাসন। রাশিয়ার এই হামলার ঘটনায় ভারতের পক্ষ থেকেও দুঃখ প্রকাশ করা হয়। ভারতীয় ছাত্রদের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে বলেও জানিয়েছে রাশিয়ার অবস্থিত ভারতীয় রাষ্ট্রদূত।

watch  video of Russia's perm state university 8 dead in shooting bsm

Follow Us:
Download App:
  • android
  • ios