দার্জিলিং চিড়িয়াখানা আলো করে এল শিশু রেডপান্ডা, 'ইয়েশি'কে নিয়ে আনন্দে মেতে বাবা 'পাবু'


 দার্জিলিং চিড়িয়াখানা আলো করে এল শিশু রেডপান্ডা। এ ডালে সে ডালে ঘুরে বেরিয়ে না জানি কত দায়িত্ব-কর্তব্য বেড়ে ওঠার কথা শেয়ার করছে  মা-বাবা রেডপান্ডা।
 

Asianet News Bangla | Published : Jul 22, 2021 1:20 PM IST


ডালিয়া সরকারঃ- নতুন অতিথি এল দার্জিলিং চিড়িয়াখানায়। একদিকে  ভরা বর্ষায় এবং কোভিডে জেরবার দার্জিলিং। আর তারই মাঝে খুশির খবর নিয়ে এই জেলার চিড়িয়াখানা। রাজ্যের দার্জিলিং চিড়িয়াখানায় ফুটফুটে বাচ্চার জন্ম দিয়েছে  মা রেডপান্ডা।  

 

আরও পড়ুন, দূরের পাখি এবার আপনার আরও কাছে, মনোকুলার চালু হল রায়গঞ্জর কুলিক পক্ষীনিবাসে


 পিএনএইচজেডপি-র ডিরেক্টর ধর্মদেও জানিয়েছেন, আপনাদের জানাতে পেরে আমি খুব আনন্দিত যে রেডপান্ডার মা  ইয়েশি  একটি বাচ্চা বাচ্চা জন্ম দিয়েছে।  এর বাবা নাম হল পাবু ।  মা এবং বাচ্চা দুজনেই এখন ভালো আছে।   রেডপান্ডার জন্মটি পিএনএইচজেডপির অধীনে টপকেডারা সংরক্ষণ প্রজনন কেন্দ্রে হয়েছে।  এই মরসুমে এটি লাল পান্ডার পঞ্চম জন্ম।  আমরা সকলেই জানি যে, রেডপান্ডার প্রজননের জন্য দার্জিলিং চিড়িয়াখানা সমগ্র দেশের সমন্বয়কারী চিড়িয়াখানা। এটি আমাদের একটি বড় সাফল্য এবং আমাদের রাষ্ট্রের জন্য গৌরবজনক বিষয়' বলে 'ছোট বন্ধু' সহ সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

 

 

আরও পড়ুন, রাজ্যের শিক্ষকদের জন্য বড় উপহার মমতার, বাড়ির পাশেই বদলি পেতে নয়া প্রকল্প 'উৎসশ্রী'

প্রসঙ্গত, একদিকে যখন রাজ্য়ে কোভিড সংক্রমণ প্রায় কমে এসেছে। তখনই চিন্তা বেড়েছে দার্জিলিংকে নিয়ে। তার উপর জুন-জুলাই ধরে ক্রমাগত ভারী বর্ষা যেন কিছুতেই পিছু ছাড়ছিল না। আবহাওয়া দফতর থেকেও বারবার আসছিল ধস নামার সতর্কতা। আর তাঁর মাঝে এই মুহূর্তে কোভিডকে কমিয়ে এবং ভারী বর্ষাকে বিদায় জানিয়ে দার্জিলিং তথা দেশবাসীকে খুশির খবর জানাল মা রেডপান্ডা।  এই মুহূর্তে শিশু রেডপান্ডা বেশ ভালই আছে। মাঝে মাঝে কৌতুহলী চোখ নিয়ে জানালায় উঁকি ঝুকি মারছে। কখনও বা পাতার-বিছানায় উল্টে শুয়ে ভারী মজা পাচ্ছে।   বাচ্চাকে পেয়ে খুবই খুশি মা-বাবা রেডপান্ডা। এ ডালে সে ডালে ঘুরে বেরিয়ে না জানি কত দায়িত্ব-কর্তব্য বেড়ে ওঠার কথা শেয়ার করছে।

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!