আমডাঙায় 'রেশন লুট', এলাকায় ঢুকতে গিয়ে পুলিশি বাধার মুখে সাংসদ অর্জুন সিং

  • রেশনে চুরির অভিযোগ
  • এলাকায় ঢুকতে পারলেন না সাংসদ অর্জুন সিং
  • সাংসদকে 'আটকাল' পুলিশ
  • উত্তর ২৪ পরগণার আমডাঙার ঘটনা
     

Tanumoy Ghoshal | Published : Apr 16, 2020 3:38 PM IST

লকডাউনের বাজারেও কি রেশনে কারচুপি চলছে? অভিযোগ খতিয়ে দেখতে গিয়ে পুলিশি বাধার মুখে পড়লেন খোদ ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। তাঁকে এলাকায় ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ। এই নিয়ে কর্তব্যরত পুলিশ আধিকারিকদের সঙ্গে দীর্ঘক্ষণ বচসা চলে সাংসদের। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগণার আমডাঙায়।

আরও পড়ুন: করোনা সতর্কতায় প্রশাসনের পদক্ষেপের সমালোচনা, বিপাকে বিজেপি সাংসদ

লকডাউনের জেরে দুর্ভোগের শেষ নেই। দোকান হয়তো খুলছে, কিন্তু নিত্য প্রয়োজনীয় সামগ্রীর আকালে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। যাঁদের বিপিএল কার্ড আছে, তাঁদের রেশন থেকে বিনামূল্যে খাদ্যসামগ্রী দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাতে কি আদৌ লাভ হচ্ছে? গ্রাহকরা ঠিকমতো খাদ্যসামগ্রী পাচ্ছেন না বলে অভিযোগ উঠেছে। ব্যারাকপুরে বিজেপি সাংসদ অর্জুন সিং-এর দাবি, দলের কর্মীদের কাছ থেকে তিনি খবর পান, উত্তর ২৪ পরগণা আমডাঙায় রেশন লুট হচ্ছে। বৃহস্পতিবার সকালে যখন এলাকায় যাচ্ছিলেন, তখন সাংসদকে আটকান কর্তব্যরত পুলিশ আধিকারিকরা। কেন? পুলিশের দাবি, লকডাউন উপেক্ষা করে বেশ কয়েকজন সঙ্গে এলাকায় ঢুকছিলেন অর্জুন। যদিও বিজেপি সাংসদের অভিযোগ, নির্দেশিকা দেখানো তো দূর, কেন পথ আটকানো হল, তাও জানানো হয়নি। রাস্তাতেই পুলিশের সঙ্গে বচসা শুরু হয়ে যায় সাংসদের। 

আরও পড়ুন: 'দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত', এইচআইভিকাণ্ডে মিমি ও রশিদের বিরুদ্ধে তোপ রঞ্জিত শূর-এর

আরও পড়ুন: বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্যপরীক্ষা, উত্তরপাড়ায় থার্মাল স্ক্রিনিং শুরু করল পুরসভা

সাংসদ অর্জুন সিং বলেন, আমডাঙায় দুঃস্থ মানুষদের খাদ্যসামগ্রী বিলি করার কর্মসূচি ছিল তাঁর। শাসকদলের নেতা-মন্ত্রীরা যখন ত্রাণ বিলি করছেন, তখন পুলিশ আটকাচ্ছে না। কিন্তু বিজেপি নেতাদেরই লকডাউনে নিয়ম ভাঙার আইন দেখানো হচ্ছে। ভোটে হেরে মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিশোধ নিচ্ছেন।

Share this article
click me!