নতুন সংখ্যালঘু মুখেই বাজিমাত, বসিরহাট-টাকিতে তৃণমূলের নয়া সমীকরণে কুপোকাত বিরোধীরা

পৌরসভা নির্বাচনে সংখ্যালঘু সহ এক ঝাঁক নতুন মুখ প্রথম বারেই বাজিমাত করল বসিরহাট, বাদুড়িয়া ও টাকি পুরসভায়। বড় জয় ছিনিয়ে নিল তৃণমূল-কংগ্রেস।

Jaydeep Das | Published : Mar 3, 2022 1:42 PM IST

রাজ্যের অন্যান্য প্রান্তের মতো বসিরহাটেও পৌর নির্বাচনে দেখতে পাওয়া গিয়েছে তৃণমূল ঝড়। বসিরহাট মহকুমার বসিরহাট,বাদুড়িয়া ও টাকি পুরসভার ৫৬ টি ওয়ার্ডের মধ্যে ৫০টি ওয়ার্ডে তৃণমূল কংগ্রেস প্রার্থীরা জয়লাভ করেছেন।  বসিরহাটে ২১-২(কংগ্রেস ১, বিজেপি ১), বাদুড়িয়ায় ১৫-২( নির্দল ২ ) ও টাকিতে ১৪-২( বিজেপি ২)। এই ফলাফলের জন্য তিনটি পুরসভার নাগরিকদের ধন্যবাদ জানিয়েছেন বসিরহাট জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান হাজী নুরুল ইসলাম ও সভাপতি সরোজ বন্দ্যোপাধ্যায়। এদিন সাংবাদিক সম্মেলনে হাজী নুরুল বলেন, “এই জয় মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শকে সামনে রেখে ও সার্বিক উন্নয়নকে মনে রেখে সাধারণ মানুষ ও তৃণমূল কর্মী সমর্থকদের সম্মিলিত লড়াইয়ের জয়। দু'একটি আসনে নিজের স্বার্থের জন্য যারা দলের প্রার্থীর বিরুদ্ধে দাঁড়িয়ে নির্দল হিসাবে জিতেছে তাদের দল আগেই বহিষ্কার করেছে। তারা চাইলেই আর তৃণমূল  কংগ্রেসে ফিরতে পারবে না।” 

সভাপতি সরোজ বন্দ্যোপাধ্যায় বলেন,  “বসিরহাট সাংগঠনিক জেলায়  তিনটি পুরসভায় প্রার্থীদের জয়ের জন্য যে ভাবাবেগ কাজ করেছে তাকে মূল্য দিয়ে আগামী দিনে পুরবাসীর  চাহিদা মতো পানীয়জল, রাস্তাঘাট, আইসিডিএস কেন্দ্র, স্বাস্থ্য কেন্দ্র গুলিতে আরa উন্নত পরিষেবা দেওয়া যায় সে বিষয়ে আমরা অঙ্গীকারবদ্ধ।” বলা বাহুল্য, প্রার্থী হিসেবে  প্রথমবারেই সুযোগ পেয়ে বাজিমাত করলো তৃণমূল কংগ্রেসের এক ঝাঁক নতুন মুখ। প্রথমবারেই ভোটে দাড়িয়ে জয়ের স্বাদ পেয়ে আনন্দে উদ্বেলিত বসিরহাট পুরসভার ৭নং ওয়ার্ডের কৌশিক দত্ত, ১৪ নং ওয়ার্ডের ভাস্কর মিত্র,৬ নং ওয়ার্ডের মনিকা সোম গোলদার, ৪ নং ওয়ার্ডের সমীক রায় অধিকারী, ৫ নং ওয়ার্ডের অজয় মজুমদার, ২০ নং ওয়ার্ডের রুশা মজুমদার,   ১৯ নং ওয়ার্ডের শুভা দত্ত মল্লিক। এছাড়াও সংখ্যালঘু মুখ ২ নম্বর ওয়ার্ডের সুরাইয়া বেগম মন্ডল, ১২ নম্বর ওয়ার্ডের তুহিনা পারভিন এবং ১৭ নম্বর ওয়ার্ডের ইয়াকুব আলী খান। 

আরও পড়ুন- রাশিয়ান মহাকাশযান থেকে মুছে গেল আমেরিকা-জাপান-ব্রিটেনের পতাকা, রইল ভারতের তেরঙা পতাকা

আরও পড়ুন- “উনি নামেই যোগী, কিন্তু কর্মে ভোগী”, অখিলেশের প্রচারে ফের ঝড় তুলে বিজেপি তীব্র আক্রমণ মমতার

আরও পড়ুন- নির্দলের বিজয় মিছিলে তৃণমূলের হামলা, পাল্টা নির্দলীদের বিরুদ্ধে পার্টি অফিসে হামলার অভিযোগ তৃণমূলের

অন্যদিকে বাদুড়িয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের জাহাঙ্গীর মণ্ডল, ১০ নম্বর ওয়ার্ডের এনামুল ইসলাম, ১৪ নম্বর ওয়ার্ডের আনিসউদ্দিন গাজী, ১৫ নম্বর ওয়ার্ডের ফেরদৌসী বিবি, ১৭নম্বর ওয়ার্ডের রেহেনা বেগম জয়ী হয়েছেন। অবশ্য, ৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থী সুফিয়া সুলতানা ১০৪৭  ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন তৃণমূল কংগ্রেসের বিক্ষুব্ধ নির্দল প্রার্থী জাহানারা বিবির কাছে। বাদুড়িয়া পুরসভার প্রয়াত পুরপ্রধান তুষার সিংহের ভাই গৌতম সিংহ এই প্রথমবার       ৪ নম্বর ওয়ার্ডে নির্বাচনে দাাঁড়িয়ে  জয়লাভ করেছেন। বাদুড়িয়ায়় ফের জয়ী হয়েছেন বিদায়ী পুর প্রশাসক দীপঙ্কর ভট্টাচার্যও। টাকি পুরসভার তৃণমূল কংগ্রেস প্রার্থী হিসেবে সংখ্যালঘু মুখ ৩ নম্বর ওয়ার্ডে  ফারুক গাজী ও ১৩ নম্বর ওয়ার্ডে রিজিয়া বেগম জয়লাভ করেছেন। অন্যদিকে বসিরহাটের বিদায়ী পুর প্রশাসক অসিত কুমার মজুমদারও জয়লাভ করেছেন। পুরসভায় এই প্রত্যাশামতো জয়ের জন্য দলীয়় কর্মী সমর্থকসহ সকলকে অভিনন্দন জানিয়েছেন বসিরহাট দক্ষিণের বিধায়ক ডা.সপ্তর্ষী ব্যানার্জি ও বাদুড়িয়ার বিধায়ক কাজী আবদুর রহিম দিলু।এই বিপুল মার্জিনের জয়ে স্বভাবতই খুশির হাওয়া বয়ে যাচ্ছে জেলার তৃণমূল-কর্মী সমর্থকদের মধ্যেও। 

Share this article
click me!