৪ রাজ্যের যাত্রীদের জন্য নির্দেশিকা, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কড় পদক্ষেপ নবান্নের

  • করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পদক্ষেপ 
  • নির্দেশিকা জারি করল নবান্ন
  • থাকবে হবে কোভিড রিপোর্ট 
  • উড়ানের ৭২ ঘণ্টা আগে পরীক্ষা করাতে হবে 

Asianet News Bangla | Published : Feb 25, 2021 4:14 AM IST

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে রীতিমত কড়া পদক্ষেপ গ্রহণ করল পশ্চিমবঙ্গ সরকার। মহারাষ্ট্র, কেরল সহ রাজ্য থেকে আসা যাত্রীদের করোনাভাইরাস সংক্রান্ত রিপোর্ট দেখানো বাধ্যতামূলক করা হয়েছে। বুধবার এই মর্মে স্বাস্থ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী নবান্ন থেকে একটি নির্দেশিকা জারি করেছেন। 

নির্দেশিকায় বলা হয়েছে, মহারাষ্ট্র, কেরল, কর্নাটক, তেলাঙ্গনা থেকে এই রাজ্যে ২৭ ফেব্রুয়ারি দুপুর ১২টার পরে যে যাত্রীরা আসবেন তাদের প্রত্যেকের সঙ্গে বাধ্যতামূলকভাবে থাবতে হবে কোভিড নেগেটিভ রিপোর্ট থাকতে হবে। বিমানযাত্রীদের ক্ষেত্রে উড়ানের ৭২ ঘণ্টা আগে কোভিড পরীক্ষা করাতে হবে বলেও নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে গত বছর অগস্ট মাসে ভিনরাজ্য থেকে আশা যাত্রীদের জন্য সোয়াব পরীক্ষা বাধ্যতামূলক করেছিল রাজ্য সরকার। সেই নির্দেশিকা কথাও নতুন নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে। 

৫ বছরে দেড় কোটি চাকরি, কর্মসংস্থানের পাশাপাশি শিল্পেরও প্রতিশ্রুতি মমতা বন্দ্যোপাধ্যায়ের ...

বুড়ো হাড়ে কি ম্যাজিক দেখাতে পারবেন অশোক ভট্টাচার্য, বিজেপি ও তৃণমূলের নজর রয়েছে শিলিগুড়িতে ...

সম্প্রতি কয়েকটি রাজ্যে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে। নতুন স্ট্রেনেরও সন্ধান পাওয়া গেছে। যা নিয়ে রীতিমত উদ্বেগ বাড়ছে স্বাস্থ্য মন্ত্রকের। মহারাষ্ট্র, কেরল ও চণ্ডীগড়ে নতুন স্ট্রেনের সন্ধান পাওয়া গেছে বলেও জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। ইতিমধ্যেই দিল্লি সহ বেশ কয়েকটি রাজ্য ইতিমধ্যেই বেশ কয়েকটি রাজ্যের নাম তালিকাভুক্ত করেছে। সেই সব রাজ্যের বাসিন্দাদের দিল্লি প্রবেশের জন্য কোভিড নেগেটিভ রিপোর্ট থাকা বাধ্য়তামূলক করা হয়েছে। সংক্রমণ রুখতে এবার সেই পথেই হাঁঠল পশ্চিমবঙ্গ। 

Share this article
click me!