বিজেপি সাংসদ অর্জুনর বাড়ির সামনে 'বোমাবাজি', তৃণমূল কাউন্সিলরের ছেলেকে আটক করল এনআইএ

বিজেপি সাংসদ অর্জুন সিংহের বাড়ির সামনে বোমাবাজির অভিযোগ। এই ঘটনায় এবার ভাটপাড়ায় তৃণমূল কাউন্সিলরের ছেলেকে আটক করল  ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি এনআইএ।

Web Desk - ANB | Published : May 12, 2022 9:58 AM IST / Updated: May 12 2022, 07:09 PM IST

বিজেপি সাংসদ অর্জুন সিংহের বাড়ির সামনে বোমাবাজির অভিযোগ। এই ঘটনায় এবার ভাটপাড়ায় তৃণমূল কাউন্সিলরের ছেলেকে আটক করল  ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি  অর্থাই এনআইএ। সূত্রের খবর , আপাতত জিজ্ঞাসাবাদের জন্য, আটক করা হয়েছে তাঁকে।

উল্লেখ্য মার্চ মাসে অর্জুন সিং এর বাড়ির সামনে বোমাবাজি হয়। উদ্ধার হয় তাজা বোমা। মেলে আগ্নেয়াস্ত্র। এই ঘটনায় তদন্ত শুরু করে এনআইএ। কিন্তুনতদন্তের গতি শ্লথ হতেই ক্ষোভ প্রকাশ করেছিলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহ। এরপরেই নড়েচড়ে বসে এনআইএ। একাধিক বোমাবাজির ঘটনায় অর্জুন সিংয়ের বাড়ি যায় এনআইএ প্রতিনিধি দল। বোমাবাজির ঘটনার তদন্তে বৃহস্পতিবার  সাংসদের বাড়িতে মোট ১৮ সদস্যের প্রতিনিধি দল এসেছে পৌছয়। অর্জুন পুত্র পবন সিংয়ের সঙ্গেও কথা বলেন তাঁরা।   তদন্তভার নিতেই এর আগে এনআইএ-র তরফে দিল্লিতে একটি এফআইআর দায়ের করা হয়। ভারতীয় দণ্ডবিধি ৩০৭ নম্বর ধারায় খুনের চেষ্টা এবং বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করে জাতীয় তদন্তকারী সংস্থা। এরপর প্রথমে ৩ সদস্যের দল এসে পৌছয় জগদ্দলে। এবং পরে আরও ১৫ সদস্যের প্রতিনিধি দল এসে পৌঁছয় অর্জুন সিংয়ের বাড়িতে। তদন্তকারীরা সাংসদের বাড়ির পিছন থেকে নমুনা সংগ্রহ করেন। উপস্থিত ছিলেন তখন ফরেন্সিকের বিশেষ প্রতিনিধি দল।আর এবার  বোমাবাজির অভিযোগে  ভাটপাড়ায় তৃণমূল কাউন্সিলরের ছেলেকে আটক করল  ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি এনআইএ।

আরও পড়ুন, অভিষেককে কেন কলকাতায় জেরা নয় ? ইডি-কে প্রশ্ন সুপ্রিম কোর্টের

প্রসঙ্গত, ৮ সেপ্টেম্বরও অর্জুন সিংয়ের বাড়ির কাছে বোমাবাজি হয়। ওই বাড়িতেই থাকেন অর্জুন পুত্র পবন সিংও। ওইদিন সকাল ৬টা নাগাদ অর্জুনের বাড়ি লক্ষ্য করে পরপর ৩টি বোমা ছুড়েছিল দুষ্কৃতীরা। একটি বোমা সাংসদের বাড়ির দরজা ও অপর বোমাটি উল্টোদিকে সিআইএসএফ জওয়ানদের পাহারাস্থলের কাছে ফাটে। ঘটনার সময় অবশ্য বাড়িতে ছিলেন না অর্জুন। এই ঘটনায় তৃণমূলের দিকে অভিযোগের আঙুল তোলেন তিনি। বোমাবাজির ঘটনায় অর্জুন সিং বলেছেন, নবান্নে বসে একজন আইপিএস অফিসার মুখ্যমন্ত্রীর নির্দেশে আমায় খুন করার চেষ্টা করছে। রাজ্য় সরকারের বিরুদ্ধে অভিযোগ তুলে অর্জুন বলেছেন, ভারত সরকার, রাজ্যপাল সহ জানানো কোনও প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হয়নি।'  যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করে তৃণমূল। এদিকে এই ঘটনায় প্রশ্ন ওঠে সাংসদ-বিধায়কের নিরাপত্তা নিয়ে। এই ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দায়ি করেন ব্যারাকপুরের অর্জুন। বাড়ানো হয় ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের নিরাপত্তা। তারপর থেকেই  ওয়াই ক্যাটেগরির বদলে জেড  ক্যাটেগরির নিরাপত্তা পাচ্ছেন অর্জুন সিং।বোমাবাজির পরই অর্জুনের বাড়ির আশেপাশে ১৬৫ টি সিসিটিভি লাগানো হয়।

 আরও পড়ুন, 'যিনি আমাকে হারানোর চেষ্টা চালিয়েছেন, এখন আমি তাঁরও বিধায়ক', শপথ নিতে এসে খোঁচা বাবুলের

  আরও পড়ুন, 'মেট্রো রেল দায়ী নয়, তৃণমূলের নেতারাই প্ল্যান বদলে দিয়েছিলেন', বউবাজারকাণ্ডে বিস্ফোরক দিলীপ

Share this article
click me!