পুরভোটে জয়ের আনন্দে ভাটা, খেজুরি বিস্ফোরণকাণ্ডে অখিল গিরিকে তলব এনআইএ-র

সূত্রের খবর, আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার ৩ মার্চ কলকাতায় এনআইএ দফতরে হাজিরা দিতে বলা হয়েছে অখিল গিরিকে। এমনকী, কাঁথির একাধিক তৃণমূল কংগ্রেস নেতাকেও এই ঘটনায় নোটিস পাঠাতে চলেছে এনআইএ। 

Web Desk - ANB | Published : Mar 2, 2022 10:22 AM IST / Updated: Mar 02 2022, 04:04 PM IST

অধিকারী পরিবারকে (Adhikari Family) ছাড়াই কাঁথি পুরসভার (Contai Municipality) দখল ধরে রাখতে পেরেছে তৃণমূল (TMC)। তৃণমূল প্রার্থী (TMC Candidate) হিসেবে এবার দাঁড়িয়েছিলেন রাজ্যের মন্ত্রী অখিল গিরির (Akhil Giri) ছেলে সুপ্রকাশ গিরি। পুরভোটে (West Bengal Municipal Election Result 2022) জয়ী হয়েছেন তিনি। কিন্তু, সেই আনন্দ খুব বেশিক্ষণ ধরে রাখতে পারলেন না অখিল গিরি। কারণ এই জয়ের মাঝেই তাঁকে নোটিস পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ (NIA)। সূত্রের খবর, খেজুরি বোমা বিস্ফোরণ (Khejuri Bomb Blast) মামলার কারণেই তাঁকে নোটিস পাঠানো হয়েছে। অবশ্য এই নিয়ে কোনও ইমেল বা চিঠি তাঁর কাছে আসেনি বলে জানিয়েছেন তিনি। 

সূত্রের খবর, আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার ৩ মার্চ কলকাতায় এনআইএ দফতরে হাজিরা দিতে বলা হয়েছে অখিল গিরিকে। এমনকী, কাঁথির একাধিক তৃণমূল কংগ্রেস নেতাকেও এই ঘটনায় নোটিস পাঠাতে চলেছে এনআইএ। খেজুরির ভাঙনমারি বুথে তৃণমূল কংগ্রেস নেতার বাড়িতে বিস্ফোরণের ঘটনায় অখিল গিরিকে তলব করা হয়েছে। 

Latest Videos

আরও পড়ুন- কাঁথি পুরসভায় সবুজ ঝড়, অধিকারীদের ধাক্কা, 'বিরোধীদের প্রয়োজন', বললেন অখিল গিরি

অখিল গিরির বক্তব্য
এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, "খেজুরির বোমা বিস্ফোরণে একের পর এক তৃণমূল নেতাকে মিথ্যে মামলায় জড়ানো হচ্ছে। এর আগে তৃণমূলের সংখ্যালঘু সেলের নেতা আনোয়ারউদ্দিনকেও জড়ানো হয়েছিল। আমার নামেও নোটিস দিয়েছে বলে শুনছি। তবে কপি এখনও হাতে পাইনি। আমার হোয়াটসঅ্যাপেও কোনও মেসেজ আসেনি। এলে দেখা যাবে।" তিনি আরও বলেন, "বিজেপি নেতারা যা বলেন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি তাই করে। এ সব করে মানুষের রায়কে চুপ করিয়ে রাখা যাবে না। রাজ্য জুড়ে মানুষ বিজেপিকে বয়কট করেছে। তারপরেও বিজেপি জনগণের রায় মেনে নিতে না পেরে এই সব পদ্ধতিতে তৃণমূলকে দমাতে চাইছে।"

আরও পড়ুন- কাঁথি হাতছাড়া হল শুভেন্দুদের, বিপুল ভোটে জয়ী তৃণমূল কংগ্রেস

কী ঘটেছিল খেজুরিতে
৩ জানুয়ারি খেজুরির জনকা অঞ্চলের ১৯৫ নম্বর পশ্চিম ভাঙ্গনমারি বুথে এক তৃণমূল কংগ্রেস নেতার বাড়িতে বিস্ফোরণ হয়। এই বাড়িটি ভাঙনমারি গ্রামে অবস্থিত। তৃণমূলের দাবি, গ্যাস সিলিন্ডার ফেটে বিস্ফোরণ হয়েছে। কিন্তু বিরোধীদের অভিযোগ ছিল, বোমা বাঁধতে গিয়েই ওই তৃণমূল কর্মীর বাড়িতে বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরণে মৃত্যু হয় অনুপ দাস নামে একজনের। আগুনে ঝলসে যান তিনজন। হাসপাতালে মৃত্যু হয় কঙ্কন রায় নামে আরও একজনের। 

আরও পড়ুন- 'দায়িত্ব বেড়ে গেল', পুরভোটে বিপুল জয়ের পর রাজ্যবাসী ও প্রার্থীদের শুভেচ্ছা মমতার

বোমা বাঁধতে গিয়েই এই বিস্ফোরণ বলে একাধিকবার অভিযোগ করেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পাশাপাশি এই ঘটনার সঙ্গে একাধিক তৃণমূল নেতা জড়িয়ে থাকার অভিযোগও তোলেন তিনি।এমনকী, কেন্দ্রীয় সংস্থার তদন্তের দাবিতে বারবার আদালতের দ্বারস্থও হন। অবশেষে এই ঘটনায় অখিল গিরিকে নোটিস পাঠাল এনআইএ। এদিকে প্রায় চার দশক পরে কাঁথি পুরসভাকে ‘অধিকারীশূন্য’ করার পরই সামনে আসে এই খবর। আর এর ফলে জয়ের আনন্দে কিছুটা হলেও ভাটা পড়েছে বলে মনে করছেন অনেকেই। 

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র