স্থানীয় বাসিন্দাদের হাতে বেদম মার খেল পুলিশ, মেরে মাথা ফাটিয়ে দেওয়া হল অফিসারের

চোর সন্দেহে এক যুবককে উত্তেজিত স্থানীয় বাসিন্দাদের হাত থেকে উদ্ধার করতে গিয়ে আক্রান্ত পুলিশ, উত্তেজিত জনতা ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয় পুলিশের গাড়িতে।

Parna Sengupta | Published : Jul 25, 2021 11:34 AM IST / Updated: Jul 25 2021, 05:06 PM IST

চোর সন্দেহে এক যুবককে উত্তেজিত স্থানীয় বাসিন্দাদের হাত থেকে উদ্ধার করতে গিয়ে আক্রান্ত পুলিশ, উত্তেজিত জনতা ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয় পুলিশের গাড়িতে। আগুন ধরিয়ে দেওয়া হয় চোর সন্দেহে অভিযুক্ত যুবকের মোটরবাইকেও। শনিবার রাতে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে রায়গঞ্জ থানার ভাটোল এলাকার আমতলা মোড়ে। দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় রায়গঞ্জ থানার আইসি সুরজ থাপার নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী।

গুরুতর জখম পুলিশ অফিসারকে রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  পুলিশের উপর হামলা, সরকারি সম্পত্তি নষ্ট ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে ৯ জনকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করে রায়গঞ্জ থানার পুলিশ। রবিবার ধৃতদের রায়গঞ্জ আদালতে পেশ করা হয়েছে। এলাকায় চলছে পুলিশের টহলদারি।  পুলিশ সূত্রে জানা গিয়েছে পরিস্থিতি এখন নিয়ন্ত্রনে রয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে,  শনিবার রাতে রায়গঞ্জ থানার ভাতুন গ্রামপঞ্চায়েতের ভাটোল গ্রামের আমতলা মোড় এলাকায় মুস্তাকিম নামে যুবককে মোবাইল চুরির অপরাধে গ্রামবাসীরা আটক করে গনপিটুনি দেওয়া শুরু করে। খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে ছুটে যান ভাটোল পুলিশ ফাঁড়ির কর্তব্যরত পুলিশ আধিকারিক সহ পুলিশ কর্মীরা। উত্তেজিত স্থানীয় বাসিন্দাদের হাত থেকে অভিযুক্ত যুবককে উদ্ধার করে পুলিশ। এরপরই স্থানীয় বাসিন্দারা অভিযুক্ত যুবক মুস্তাকিমকে তাদের হাতে তুলে দেওয়ার জন্য দাবি করে।

এনিয়ে ভাটোল পুলিশ ফাঁড়ির পুলিশ কর্মীদের সাথে বচসা বাধায়। আচমকাই উত্তেজিত বাসিন্দারা পুলিশের উপর হামলা চালায় বলে অভিযোগ। হামলায় এক পুলিশ অফিসার গুরুতর জখম হন। এতেই ক্ষ্যান্ত থাকেনি উত্তেজিত জনতা। তারা পুলিশের গাড়ি ভাঙচুর করে তাতে আগুন ধরিয়ে দেওয়ার পাশাপাশি মোবাইল চোর সন্দেহে যুবক মুস্তাকিমের মোটরবাইকেও আগুন ধরিয়ে দেয়। এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ার খবর পেয়েই রায়গঞ্জ থানার আইসি সুরজ থাপার নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী পৌঁছে যায় ভাটোল গ্রামে। 

আহত পুলিশ অফিসারকে রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকেই পুলিশের উপর হামলা সরকারি সম্পত্তি নষ্ট ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে ৯ জন গ্রামবাসীকে গ্রেপ্তার করে রায়গঞ্জ থানার পুলিশ। ধৃতদের বিরুদ্ধে পুলিশের উপর হামলা, সরকারি সম্পত্তি নষ্ট সহ একাধিক মামলা দায়ের করে পুলিশ। ধৃতদের মধ্যে দুজনকে পাঁচদিনের পুলিশ রিমান্ড চেয়ে রবিবার ৯ জনকেই রায়গঞ্জ আদালতে পেশ করে পুলিশ। ঘটনার পর ভাটোল এলাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে এলাকার পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক। ঘটনার তদন্ত শুরু করেছে রায়গঞ্জ থানার পুলিশ।

Share this article
click me!