প্রয়াগরাজে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি, বিজেপি সরকারকে এসআইটি নিয়ে প্রশ্ন ডেরেকের

রবিবার উত্তরপ্রদেশের প্রয়াগরাজে ইতিমধ্য়েই রওনা দিয়েছে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি।  এবার বিজেপি শাসিত রাজ্যে ভয়াবহ হিংসার ঘটনার তদন্তে এবার একহাত নিতে চায় তৃণমূলও।  

Web Desk - ANB | Published : Apr 24, 2022 4:47 AM IST / Updated: Apr 24 2022, 01:53 PM IST

রবিবার উত্তরপ্রদেশের প্রয়াগরাজে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। উল্লেখ্য, ধর্ষণে বাধা দেওয়ায় উত্তরপ্রদেশের প্রয়াগরাজে ২ বছরের শিশু সহ গোটা পরিবারকে খুন করা হয়েছে। নৃশংস এই হত্যাকাণ্ড খতিয়ে দেখতে এদিন প্রয়াগরাজে রওনা দিয়েছে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। মূলত বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে দেশের শাসক ও বিরোধী দলগুলি একে অপরকে কাঁটা ঘায়ে নুনের ছিটে দিয়েই চলেছে। প্রশ্ন উঠেছে, তাতে অপরাধ কমছে কি। এদিকে একদিকে যখন উথাল পাথাল হাঁসখালি গণধর্ষণ নিয়ে পশ্চিমবঙ্গ, ঠিক তখন যোগী রাজ্যকে নিশানা করতে প্রস্তুত ঘাসফুল শিবির। যদিও বাংলায় বগটুই দিয়ে বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি যাত্রা শুরু করেছিল। তারপরে কি আর চুপ করে বসে থাকে তৃণমূল, তারাও বানিয়েছে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। এবার বিজেপি শাসিত রাজ্যে ভয়াবহ হিংসার ঘটনার তদন্তে এবার একহাত নিতে চায় তৃণমূলও। তবে এবার জেনে নেওয়া যাক, কেকে আছেন  তৃণমূলের এই ফ্যাক্ট ফাইন্ডিং কমিটিতে। ইতিমধ্যেই প্রয়াগরাজের এই ঘটনায় বিজেপিকে একাধিক প্রশ্নের সামনে এনে দাঁড় করিয়েছে তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন।

 

 

এদিন  তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির হয়ে উত্তরপ্রদেশের প্রয়াগরাজে যাচ্ছেন তৃণমূল সাংসদ দোলা সেন, মমতা বালা ঠাকুর,সাকেত গোখলে, উমা সোরেন, জোৎস্না মান্ডি এবং উত্তরপ্রদেশের তৃণমূল নেতা ললিতেশ ত্রিপাঠি। উত্তরপ্রদেশের প্রয়াগরাজে  ২ বছরের শিশু সহ গোটা পরিবারকে খুন করা হয়েছে। তাঁদের মধ্যে একজন দুই বছরের মেয়েও ছিল। ঘরের ভিতর  ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে ৫ জনের রক্তাক্ত দেহ। এদিকে খুনের পর আগুন লাগিয়ে দেওয়া হয় বাড়িতে।বিজেপি সরকার কি এসআইটি গঠন করবে ? একই পরিবারের ৫ সদস্যকে খুনের ঘটয়ায় ওই রাজ্যের আইন শৃঙ্খলাকে নিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন।  

 

 

আরও পড়ুন, 'জাহাঙ্গিরপুরীতে তৃণমূল যাচ্ছে, বাঁকুড়ায়-শিবপুরে-ইসলামপুরে কে যাবে', বিস্ফোরক দিলীপ

 

 

 উত্তরপ্রদেশের প্রয়াগরাজের ঘটনাস্থলে গিয়ে ইতিমধ্যেই পুলিশ মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়ে দিয়েছে। প্রাথমিক তদন্তে অনুমান ধারোল অস্ত্র দিয়ে খুন করা হয়েছে। কিন্তু কেন, উত্তর খুঁজছেন তদন্তকারীর দল। এর আগে দিল্লি জাহাঙ্গিরপুরী গিয়ে পুলিশি বাধার মুখে পড়ে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। পুলিশের সঙ্গে বচসায় জডিয়ে পড়েছিলেন কাকুলি ঘোষ দস্তিদার , অপরূপা পোদ্দাররা। আর এদিন  উত্তরপ্রদেশের প্রয়াগরাজে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির সফর নিয়েও তাঁকিয়ে রয়েছে সারাদেশের অবিজেপি রাজনৈতিক দলগুলি। এদিকে ইতিমধ্যেই আবার হাঁসখালিকাণ্ডের রিপোর্ট জেপি নাড্ডাকে জমা দেওয়ার পর বড় পদক্ষেপর পথে বিজেপি। প্রসঙ্গত, শাসকবিরোধী কোনও ঘটনা প্রকাশ্য এলে এখন তৃণমূলের শীর্ষ নের্তৃত্ব উত্তরপ্রদেশের উদাহরণ টানছেন, এবং দিল্লি জাহাঙ্গির কাণ্ড হলে বাঁকুড়া , ইসলামপুর টানছে গেরুয়া শিবির। প্রতিযোগীতার এই রাজনীতিতে ব্রাত্য হয়ে পড়ছে না তো সাধারণ মানুষ, প্রশ্ন উঠেছে এবার সারা দেশেই।

আরও পড়ুন, 'অস্ত্র আসছে উত্তরপ্রদেশ থেকে', হরিদেবপুরকাণ্ডে ব্যাখ্যা ফিরহাদের, চটে লাল বাম-বিজেপি

আরও পড়ুন, ভাদু শেখের খুন থেকে বগটুই গণহত্যা, সিসিটিভি ফুটেজে এল বিস্ফোরক তথ্য

Read more Articles on
Share this article
click me!