ভাদু শেখের খুন থেকে বগটুই গণহত্যা, সিসিটিভি ফুটেজে এল বিস্ফোরক তথ্য

রামপুরহাটের ভাদু শেখ খুন থেকে বগটুই গণহত্যার সিসিটিভি ফুটেজ এল প্রকাশ্যে।  তবে এই সিসিটিভি ফুটেজের সত্যতা যাচাই করেনি এশিয়ানেট নিউজ বাংলা।

Web Desk - ANB | Published : Apr 24, 2022 2:41 AM IST / Updated: Apr 24 2022, 08:21 AM IST

রামপুরহাটের ভাদু শেখ খুন থেকে বগটুই গণহত্যার সিসিটিভি ফুটেজ এল প্রকাশ্যে। বগটুইকাণ্ডে ঘটনার ১ মাস পার হলেও এখনও আতঙ্ক তাঁড়া করে বেড়ায় বগটুইবাসীদের। তবে ইতিমধ্যেই এবার তৃণমূল উপপ্রধান ভাদু শেখ খুন হওয়া থেকে হিংসায় বগটুইয়ের বাড়ি জ্বালানোর দৃশ্য়ের সিসিটিভি ফুটেজ এবার বাইরে এসেছে। তবে এই সিসিটিভি ফুটেজের সত্যতা যাচাই করেনি এশিয়ানেট নিউজ বাংলা।

২১ মার্চ ঘটনার রাতে প্রায় ৮ টা নাগাদ বোম মেরে খুন করা হয়েছিল  তৃণমূল উপপ্রধান ভাদু শেখকে। আর সেই ঘটনার ২০ মিনিটের মধ্যেই জ্বলতে শুরু করে বগটুই। এর আগে উত্তেজনা দেখা দিতেই অনেকেই অটো করে পালাতে শুরু করেন। প্রকাশ্যে আসা সিসিটিভি ফুটেজে এমনই সব দৃশ্য ধরা পড়েছে। সিসিটিভি ফুটেছে দেখা যাচ্ছে রাত ৮ টার কিছু পর একটা খোলা দোকানের সামনে দিয়ে কয়েকজন মহিলা ছুটে যাচ্ছেন। তাঁদের হাতে অস্ত্র। টোটো করে তাঁরা সেখান থেকে চলে যান। অনুমান করা হচ্ছে অগ্নিকাণ্ডের ঘটনার কিছু পরের মুহূর্ত সেটা।

আরও পড়ুন, 'অস্ত্র আসছে উত্তরপ্রদেশ থেকে', হরিদেবপুরকাণ্ডে ব্যাখ্যা ফিরহাদের, চটে লাল বাম-বিজেপি

সিসিটিভি ফুটেজ অনুযায়ী, সেই রাতে ৮ টা ৪৪ মিনিট নাগাদ দেখা যায় মহিলারা বাড়ি ছাড়ছেন। এরপর ৮ টা ৫০ থেকে রাত ৮ টা ৫৪ মিনিট পর্যন্ত আৎও অনেককে বাড়ি ছাড়তে দেখা গিয়েছে ওই সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে। এরপর থেকেই গ্রামের সব দোকানের শাটার নামতে শুরু করে। এরপর রাত ১০ টা ২৪ মিনিট নাগাদ দেখা মেনে পুলিশের।সিসিটিভি ফুটেডে দেখা যায় পুলিশের গাড়ি এবং পিছনে দমকল গাড়ি। এই সব ঘটনা ধরা পড়েছে সিসিটিভি ফুটেজে।

আরও পড়ুন, অটোয় নাবালিকার গোপানাঙ্গে স্পর্শ, মানিকতলায় শ্লীলতাহানির অভিযোগে গ্রেফতার খোদ পুলিশই

আরও পড়ুন, কোন্নগরে তরুণীকে ধর্ষণে অভিযুক্তের সঙ্গে কাঞ্চন মল্লিকের ছবি ভাইরাল, সরব বাম-বিজেপি

প্রসঙ্গত,  নিহত তৃণমূল নেতা বীরভূমের রামপুরহাট ১ নম্বর ব্লকের বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান ছিলেন নাম ভাদু শেখ। গত সপ্তাহে সোমবার রাত সাড়ে আটটা নাগাদ ১৪ নম্বর জাতীয় সড়কের ধারে বগটুই মোড়ে দাঁড়িয়ে ফোন করছিলেন তিনি। সে সময় দুটি মোটর বাইকে চার দুষ্কৃতী তাকে লক্ষ্য করে পর পর কয়েকটি বোমা ছোড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। জনবহুল এলাকায় বোমাবাজির ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভয়ে অন্যান্যরা ছুটে পালিয়ে প্রাণ বাঁচান। খবর পেয়ে বিশাল পুলিশবাহিনী গিয়ে উপ প্রধানকে উদ্ধার করে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনার পরেই বগটুই গ্রাম জুড়ে শুরু হয় বোমাবাজি। বগটুই গ্রামের একাধিক বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। একটি খুনের বদলায় শিশু -মহিলা সহ একাধিক জন আগুনে পুড়ে মৃত্য়ু হয়।

Share this article
click me!