৫৫ কোটি টাকার সোনা! বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে মারুতি গাড়ি আটকাতেই চক্ষু চড়কগাছ পুলিশ কর্তাদের

দক্ষিণেশ্বর সংলগ্ন বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে উদ্ধার হল ৫৫ কোটি টাকার সোনা। গ্রেফতার করা হয়েছে ৪ যুবককে।

Sahely Sen | Published : Sep 23, 2022 8:39 AM IST

ছোটখাটো মারুতি অল্টো গাড়ির ভেতর বড়সড় কুকীর্তি! বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে পাচারকাণ্ডের গন্ধ পেতেই শুক্রবার ভোর চারটে নাগাদ মারুতি অল্টো গাড়িটিকে আটক করে বেলঘরিয়ার পুলিশ। আটকানোর পর গাড়ির ভেতর শুরু হয় খোঁজাখুঁজি। কিছুক্ষণ তল্লাশি চালিয়েই বিপুল পরিমাণ সোনা উদ্ধার করেন কর্তব্যরত পুলিশকর্মীরা। ঘটনায় গাড়ির চালক সহ মোট ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, গাড়ির ভেতরে নিয়ে যাওয়া হচ্ছিল প্রায় ১১ কেজি ওজনের কতগুলি সোনার বাট। বর্তমানে যেগুলির একত্র বিক্রয়মূল্য হতে পারে প্রায় ৫৫ কোটি টাকা। ধৃতদের মধ্যে রয়েছেন ৩৫ বছর বয়সী নেতাজি রঞ্জন পাওয়ার, ২৯ বছরের ময়ূর মনোহর পাটিল, ২৬ বছর বয়সী গণেশ চৌহান ও সুরজিৎ মুখোপাধ্যায়। এত সোনা কোথায় এবং কার কাছে তাঁরা নিয়ে যাচ্ছিলেন, সেই হদিশ পেতে ধৃতদের জেরা করা চলছে বলে জানিয়েছেন পুলিশের ডিসি ইএসডি অজয় প্রসাদ।

সূত্র মারফৎ জানা গেছে যে, তদন্তকারীদের কাছে এই পাচারের ব্যাপারে আগাম খবর পৌঁছে গিয়েছিল। তাই ওই এলাকার পুলিশকে আগে থেকে সতর্ক করে রাখাও হয়েছিল। শুক্রবার ভোরে বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে টহল দিচ্ছিল পুলিশের একটি গাড়ি। ব্যারাকপুরের কাছে বড় রাস্তার ওপর একটি মারুতি অল্টো গাড়িকে দাঁড়িয়ে থাকতে দেখে টহলদারীদের সন্দেহ হয়। সঙ্গে সঙ্গে পাকড়াও করে ওই গাড়ির ভেতর তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় ১১ কেজি সোনা। পুলিশ জানিয়েছে মারুতি গাড়ির ভিতর একটি ব্যাগের মধ্যে করে ওই সোনার বাট পাচার করার চেষ্টা চলছিল।

এই বিপুল অঙ্কের বহুমূল্য সোনার বাট কোথায় চালান করা হচ্ছিল, তা সম্পর্কে প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান যে, ওই গাড়িটি বি.টি. রোড হয়ে মেদিনীপুর যাওয়ার রাস্তা ধরছিল। পুলিশের ধারণা, পাকড়াও করা গাড়িটি অন্য কোনও রাজ্য থেকে বাংলায় আসেনি।  গাড়ির নম্বর প্লেটটিও পশ্চিমবঙ্গেরই বলে জানিয়েছেন পুলিশ কর্তারা।

২৩ সেপ্টেম্বর শুক্রবার, ওই সোনা উদ্ধার করার পর সাংবাদিক বৈঠকে পুলিশকর্তা অজয় প্রসাদ জানিয়েছেন, বেআইনি ভাবেই ওই সোনা নিয়ে যাওয়া হচ্ছিল। গাড়ির ভিতর চালক সহ যে ৪ জন ছিল, তাদের প্রত্যেককেই গ্রেফতার করা হয়েছে। তাঁরা কোথা থেকে ওই সোনা এনেছিলেন, কার নির্দেশে এই কাজ করছিলেন এবং কার কাছে নিয়ে যাচ্ছিলেন, তা জানার জন্য জিজ্ঞাসাবাদ করা হচ্ছে প্রত্যেককে। 

আরও পড়ুন-
অনুব্রতর রান্নাঘরেও এবার সিবিআইয়ের নজর, সরকারি অফিসারদের কঠিন জেরার মুখে নেতার রাঁধুনি
উদ্বোধন হয়ে গেল শ্রীভূমি, এফডি ব্লক ও টালা প্রত্যয়ের পুজোর, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শুরু হল পুজো পরিক্রমা
২০২২-এ এসে দ্বিতীয় বছরে পা রাখলো ডেইলিহান্ট  শারদ সম্মান, শহর পেরিয়ে জেলার পুজোকেও পুরস্কার প্রদান

Share this article
click me!