অনুব্রতর রান্নাঘরেও এবার সিবিআইয়ের নজর, সরকারি অফিসারদের কঠিন জেরার মুখে নেতার রাঁধুনি

ব্যবসা সংক্রান্ত তথ্য জানতে সুকন্যাকে ফের নোটিস পাঠানো হয়েছে। অন্যদিকে অনুব্রত মণ্ডলের সম্পত্তির বিষয়ে খুঁটিনাটি খবর উদ্ধার করতে আজ রাঁধুনিকে তলব করা হল বলে সিবিআই সূত্রে খবর। 

Sahely Sen | Published : Sep 23, 2022 7:26 AM IST / Updated: Sep 23 2022, 01:25 PM IST

একের পর এক চাঞ্চল্যকর তথ্য আবিষ্কারে ইদানিংকালে বঙ্গে সর্বদা শিরোনামে গরুপাচার মামলা। এই কাণ্ডে আরও একবার অনুব্রত মণ্ডলের নিচুপট্টির বাড়িতে নোটিস পাঠাল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। বীরভূম তৃণমূল জেলা সভাপতির মেয়েকে ফের চিঠি পাঠানো হয়েছে। সিবিআই সূত্রে খবর, ব্যবসা সংক্রান্ত বিষয়ে প্রশ্ন করার জন্য সুকন্যাকে এই নোটিস। 

সুকন্যা মণ্ডল ছাড়াও সিবিআই কর্তাদের নজরে অনুব্রতর আরও এক ‘ঘনিষ্ঠ’। হেভিওয়েট নেতার বাড়িতে রান্না করতেন তিনি। শুক্রবার সিবিআইয়ের বোলপুরের অস্থায়ী ক্যাম্পে ডেকে পাঠানো হয়েছে অনুব্রতের বাড়ির সেই রাঁধুনিকে। সকাল ১০টার কিছু পরে নির্দেশ মেনেই তিনি সিবিআই ক্যাম্পে হাজির হয়ে গিয়েছেন।

২২ সেপ্টেম্বর গরু পাচার মামলায় গ্রেফতার হওয়া অনুব্রত মণ্ডলের জামিনের আর্জি খারিজ করে দিয়েছে সিবিআইয়ের বিশেষ আদালত। ফলস্বরূপ, দুর্গাপুজো পর্যন্ত আসানসোল জেলেই থাকতে হবে কেষ্ট মণ্ডলকে। তার আগের দিন, অর্থাৎ ২১ সেপ্টেম্বর, বুধবার সকালে অনুব্রতের বাড়িতে গিয়ে নোটিস দিয়ে এসেছে সিবিআই। এর আগে নেতার প্রচুর সম্পত্তির উৎস সংক্রান্ত বিষয়ে জানার জন্য অনুব্রতের মেয়ে সুকন্যাকে একাধিক বার জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে সূত্র মারফৎ জানা গেছে যে, তদন্তকারী সংস্থার আধিকারিকদের বেশির ভাগ প্রশ্নের উত্তরই তিনি ‘হ্যাঁ’ বা ‘না’ বলে কাটিয়ে দিয়েছিলেন সেদিন। বোলপুরের ‘ভোলে বোম রাইস মিল’ সংক্রান্ত নথি নিয়ে সুকন্যাকে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হলে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, এই সংক্রান্ত কোনও তথ্য তাঁর জানা নেই। এগুলির হিসাব দিতে পারেন তাঁদের হিসাব রক্ষক মণীশ কোঠারি।

সিবিআই দাবি করেছে যে, বীরভূমের ‘ভোলে বোম রাইস মিল’-টি কেনা হয়েছিল প্রায় পাঁচ কোটি টাকা দিয়ে। ওই চালকলের ডিরেক্টর সুকন্যা এবং অনুব্রতর ‘ঘনিষ্ঠ’ হিসাবে পরিচিত বিদ্যুৎ বরণ গায়েন। সুকন্যা নিজে স্থানীয় এক প্রাথমিক স্কুলের শিক্ষিকা। বিদ্যুৎ বরণ বোলপুর পুরসভার গাড়ি চালান। ওইটুকু মাত্র বেতনের টাকায় কী করে এই ব্যবসা করা হয়েছে, তা নিয়ে ধন্ধে রয়েছেন তদন্তকারীরা। ব্যবসা ছাড়াও সুকন্যা মণ্ডলের নামে একাধিক ব্যাঙ্কেও কোটি কোটি টাকার স্থায়ী আমানতের তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছেন সিবিআই কর্তারা। এ সব তথ্য জানতেই সুকন্যাকে ফের নোটিস পাঠানো হয়েছে, অন্যদিকে অনুব্রত মণ্ডলের সম্পত্তির বিষয়ে খুঁটিনাটি খবর উদ্ধার করতে আজ তাঁর ভাঁড়ারের রাঁধুনিকে তলব করা হল বলে সিবিআই সূত্রে খবর।


আরও পড়ুন-
২০২২-এ এসে দ্বিতীয় বছরে পা রাখলো ডেইলিহান্ট  শারদ সম্মান, শহর পেরিয়ে জেলার পুজোকেও পুরস্কার প্রদান
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে খুলে গেল টালা সেতু, দেখে নিন নবনির্মিত সেতুর অপরূপ সুন্দর কিছু ছবি
বিধানসভার গেটে বিজেপির ঘুগনি-ঝালমুড়ির দোকান, ‘দেশের প্রধানমন্ত্রীও চা-বিক্রেতা ছিলেন’, কটাক্ষ তৃণমূলের

Read more Articles on
Share this article
click me!