দুর্ঘটনায় কাটা হাত সারমেয়-র মুখে, সহযোদ্ধাকে দেওয়া চিকিৎসকের প্রতিশ্রুতি ভঙ্গ, সরব বাংলা পক্ষ

শিলিগুড়িতে বাইক দুর্ঘটনায় হাত হারাল বাংলাপক্ষের সহযোদ্ধা। মর্মান্তিক ঘটনা এখানেই শেষ নয়, দুর্ঘটনা কী করে হল, কে আগে কে পিছে, ভূল কার ছিল, এসব দেখার আগেই সহযোদ্ধা সঞ্জয় সরকারের দিকে তাঁকিয়ে ভারাক্রান্ত হয়ে আসছিল। দুর্ঘটনা তো না হয়, না বলে কয়ে হয়, কিন্তু উত্তরবঙ্গ মেডিকেল কলেজে সঞ্জয় সরকারকে নিয়ে যাবার পর যা হল, কার্যতই কথা হারিয়েছে সঞ্জয়ের পরিবার ।

Web Desk - ANB | Published : May 30, 2022 12:07 PM IST / Updated: May 30 2022, 06:00 PM IST

শিলিগুড়িতে বাইক দুর্ঘটনায় হাত হারাল বাংলাপক্ষের সহযোদ্ধা। মর্মান্তিক ঘটনা এখানেই শেষ নয়, দুর্ঘটনা কী করে হল, কে আগে কে পিছে, ভূল কার ছিল, এসব দেখার আগেই সহযোদ্ধা সঞ্জয় সরকারের দিকে তাঁকিয়ে ভারাক্রান্ত হয়ে আসছিল। দুর্ঘটনা তো না হয়, না বলে কয়ে হয়, কিন্তু উত্তরবঙ্গ মেডিকেল কলেজে সঞ্জয় সরকারকে নিয়ে যাবার পর যা হল, কার্যতই কথা হারিয়েছে সঞ্জয়ের পরিবার । কারণ দলীয় সূত্রে খবর, শিলিগুড়িতে বাইক দুর্ঘটনা হবার পর তার একটি হাত কাটা যায়। বাংলা পক্ষের সহযোদ্ধা সঞ্জয় সরকারকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। হাত জোড়া লাগার খুবই সামান্য সম্ভাবনা রয়েছে বলে জানান সার্জিরির চিকিৎসকেরা। এই কথা শুনেই মনে বল পান দল ও পরিবার। কিন্তু সোমবার সকালে কাটা হাতের টুকরোটি শেষ পর্যন্ত হাসপাতালের চত্ত্বরে কুকুরের মুখে দেখতে পাওয়া যায়। এরপরেই সরব বাংলাপক্ষ।

বাংলা পক্ষ সূত্রে খবর, শিলিগুড়িতে রবিবার বাইক দুর্ঘটনায় গুরুতর আহত হয় সহযোদ্ধা সঞ্জয় সরকার। তার একটি হাত কাটা যায়। কাটা হাত সহ তাকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে নিয়ে যায় পুলিশ। কর্তব‍্যরত চিকিৎসক প্রাথমিকভাবে তার পরিবারকে জানায়, ক্ষীণ হলেও হাত অপারেশনের মাধ‍্যমে জোড়া লাগানো সম্ভব। কিন্তু উপযুক্ত চিকিৎসার কোনও ব‍্যবস্থাই  হয়নি। এদিন সকালে সেই কাটা হাতটি কুকুরের মুখে দেখা যায়।এই মর্মান্তিক ঘটনায় চিকিৎসা ব‍্যবস্থার গাফিলতি প্রমাণিত। বাংলা পক্ষ সংগঠনের সহযোদ্ধারা সোমবার মেডিকেল কলেজে যায় এবং সুপার ও কলেজের অধ‍্যক্ষের সঙ্গে দেখা করে উক্ত ঘটনায় অভিযুক্তদের শাস্তি ও দ্রুত সর্বোচ্চ চিকিৎসার দাবি জানান। কর্তৃপক্ষ সর্বোচ্চ চিকিৎসার আশ্বাস দিয়েছেন ও বিভাগীয় তদন্ত শুরু হয়েছে বলে জানান।তবে দুর্ঘটনায় আলগা হওয়া বা কেটে যাওয়া, হাত, আঙুল অনেকক্ষেত্রেই নির্দিষ্ট সময়ে মধ্যে সংরক্ষিত করা থাকলে, তা পুনরায় জোড়া লাগিয়ে দেন চিকিৎসকেরা, এমন খবর সারা বাছরই কমবেশি প্রকাশ্যে আসে। এই ক্ষেত্রে আশা ক্ষীণ হলেও, সংরক্ষণের অভাবে শেষ রক্ষা হয়নি বলেই দাবি করা হয়েছে দলের তরফে।

আরও পড়ুন, এসএসসি গ্রুপ সি-তে ৩৮১ জনের ভুয়ো নিয়োগ, সিবিআই-কে রিপোর্ট, হার্ডডিস্ক থেকে আরও কী তথ্য

  বাংলা পক্ষ সংগঠনের তরফে বলা হয়েছেে, 'আমরা, হাত হারিয়ে কর্মক্ষমতা হারানো গরিব পরিবারের একমাত্র রোজগেরে সদস‍্য সঞ্জয়ের জন‍্য প্রশাসনের কাছে উপযুক্ত ক্ষতিপূরণ দাবি করছি। শিলিগুড়ির সহযোদ্ধার হাত কেটে যাওয়া এবং সেই হাত হাসপাতাল থেকে কুকুর নিয়ে যাওয়ার ঘটনায় সরকারের উপরমহল থেকে হস্তক্ষেপ করায় মীমাংসা করা ও ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমরা আপাতত খুশি এই হস্তক্ষেপে। আমরা দোষীদের শাস্তি ও আর্থিক ক্ষতিপূরণের দাবিতে অনড় থাকবো।'

আরও পড়ুন, কাঁকড়া ধরতে গিয়ে বাঘের মুখে মৎসজীবী, লাঠি চালিয়েও হল না লাভ, বন্ধুর দেহ নিয়ে বাকিরা ফিরল গ্রামে

আরও পড়ুন, 'সীতা'-র পাতাল প্রবেশের মন্তব্যের জের, ত্রিপুরা আদালতে জামিন কুণালের

Share this article
click me!