হাইমাদ্রাশার ফল প্রকাশ, শীর্ষে মালদহ, পাশের হারে এগিয়ে পূর্ব মেদিনীপুর, জানুন কীভাবে ফল দেখবেন

সোমবার প্রকাশিত হল হাইমাদ্রাশার ফল। হাইমাদ্রাশার ফলে শীর্ষস্থানের দিক থেকে মালদহ অন্যান্য জেলাকে টেক্কা দিলেও, পাশের হারের নিরিখে সব জেলাকে পিছনে ফেলেছে পূর্ব মেদিনীপুর।

Web Desk - ANB | Published : May 30, 2022 9:58 AM IST / Updated: May 30 2022, 06:35 PM IST

সোমবার প্রকাশিত হল হাইমাদ্রাশার ফল। পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষাপর্ষদের সভাপতি আবু তাহের কামরুদ্দিন ফল প্রকাশ করলেন। চলতি বছরে  হাইমাদ্রাশায় প্রথম স্থান অধিকার করলেন মালদহ জেলার সরিফা খাতুন। তবে শুধু সরিফাই নয়, প্রথম ১০ জনের ভিতরে থাকা ৬ জন পরীক্ষার্থীই রয়েছেন  মালদহ জেলার থেকেই। সরিফার প্রাপ্ত নাম্বর ৭৮৬। দ্বিতীয় হয়েছেন ইমরানা আফরোজ, তার প্রাপ্ত নম্বর ৭৭৫।তৃণতীয় স্থানে মহম্মদ ওয়াকিল আনসারি। তিনি পেয়েছেন ৭৭৩ নম্বর। হাইমাদ্রাশা শিক্ষাপর্ষদের অফিশিয়াল ওয়েবসাইট wbbme.org থেকে আপনি ফল জেনে নিতে পারবেন। আর এবার পালা মাধ্যমিকের।

শীর্ষে মালদহ, পাশের হারে সব জেলাকে পিছনে ফেলেছে পূর্ব মেদিনীপুর

এদিন হাইমাদ্রাশা,আলিম, ফাজিলের রেজাল্ট আউট হয়েছে। এদিকে হাইমাদ্রাশার ফলে শীর্ষস্থানের দিক থেকে মালদহ অন্যান্য জেলাকে টেক্কা দিলেও, পাশের হারের নিরিখে সব জেলাকে পিছনে ফেলেছে পূর্ব মেদিনীপুর। চলতি বছরে পাশের হার ৮৭.০২ শতাংশ।এর আগে গতবছর হাইমাদ্রাশার পরীক্ষায় ১০০ শতাংশ পড়ুয়া পাশ করেছিলেন। জীবনের প্রথম বড় পরীক্ষার ফল জানতে চিন্তায় পড়তে হবে, বাড়ি বসেই অনায়াসে ফল জানতে পারবেন। রেজাল্ট জানতে প্রয়োজন হবে রেজিস্ট্রেশন নাম্বর এবং জন্ম তারিখ। উল্লেখ্য,  চলতি বছরে  হাইমাদ্রাশায় প্রথম স্থান অধিকার করলেন মালদহ জেলার সরিফা খাতুন। তবে শুধু সরিফাই নয়, প্রথম ১০ জনের ভিতরে থাকা ৬ জন পরীক্ষার্থীই রয়েছেন  মালদহ জেলার থেকেই। সরিফার প্রাপ্ত নাম্বর ৭৮৬। দ্বিতীয় হয়েছেন ইমরানা আফরোজ, তার প্রাপ্ত নম্বর ৭৭৫।তৃণতীয় স্থানে মহম্মদ ওয়াকিল আনসারি। তিনি পেয়েছেন ৭৭৩ নম্বর।

আরও পড়ুন, গুগলে দেড় কোটি টাকার চাকরি পেলেন নদিয়ার দেবর্ষি, তাক লাগালেন যাদবপুরের পড়ুয়া

কীভাবে হাইমাদ্রাসা, আলিম, ফাজিলের রেজাল্ট বা ফলাফল দেখবেন ?

 হাইমাদ্রাশা শিক্ষাপর্ষদের অফিশিয়াল ওয়েবসাইট wbbme.org যান। H.M / Alim / Fazil Result 2022 লিঙ্কে ক্লিক করুন। নিজের রোল নাম্বার, জন্ম তারিখ দিন। তারপর সাবমিটে ক্লিক করুন। এরপরেই স্ক্রিনে হাইমাদ্রাশা,আলিম, ফাজিল ২০২২ সালের রেজাল্ট আপনাকে দেখাবে।

আরও পড়ুন, আজই কি অর্জুন পুত্রের তৃণমূল যোগ ? শ্যামনগরে অভিষেকের সভা ঘিরে জল্পনা তুঙ্গে

আরও পড়ুন, বিচারপতিদেরকে নিয়ে মন্তব্যের জের, অভিষেকের বিরুদ্ধে মামলা হাইকোর্টে

প্রসঙ্গত, এসে গেল এবার মাধ্যমিকের ফলপ্রকাশের সময়ও। মাধ্যমিক ২০২২ এর ফলাফল প্রকাশ পাওয়ার পর পরীক্ষার্থীরা, wbresults.nic.in এবং wbbse.wb.gov.in এই ওয়েব সাইট গুলিতে গিয়ে নিজের রেজাল্ট জানতে পারবে। তবে মাধ্যমিকের ফলাফল মোবাইল অ্যাপ এবং এসএমএস-র মাধ্যমেও জানা যেতে পারে। উল্লেখ্য, দীর্ঘ দুই বছর পর বাইশ সালে অফলাইন পরীক্ষা হয়েছে। চলতিবছর পরীক্ষার্থীর সংখ্যাও খুব একটা কম নয়।  চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ১১ লক্ষ ২৬ হাজার ৮৬৩ জন। প্রায় ৫০ হাজার বেড়ে এবার রেকর্ড পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্রের সংখ্যা ৫ লক্ষ ৫৯ জন। এবং ৬ লক্ষ ২৬ হাজার ৮০৪ জন। মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে দাবি করা হয়েছে, একুশ সালে পরীক্ষা না দিয়েও ১০০ শতাংশ পাশ করায় এবার পরীক্ষায় বসার বেশ লম্বা আবেদন পত্র জমা পড়েছে। 

Share this article
click me!