শান্তিনিকেতন গণধর্ষণকাণ্ডে পুলিশের জালে ২ নাবালক-সহ চার, স্কেচ ও মোবাইল লোকেশনেই অভিযান সফল

শান্তিনিকেতন গণধর্ষণকাণ্ডে চার অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ। পুলিশ সূত্রে খবর, বীরভূমের পাঁড়ুই থেকে তাঁদের গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্য়ে দুইজন অভিযুক্ত নাবালক।  

Web Desk - ANB | Published : Apr 18, 2022 4:12 AM IST / Updated: Apr 18 2022, 10:28 AM IST

শান্তিনিকেতন গণধর্ষণকাণ্ডে চার অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ। পুলিশ সূত্রে খবর, বীরভূমের পাঁড়ুই থেকে তাঁদের গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্য়ে দুইজন অভিযুক্ত নাবালক। জানা গিয়েছে, পুলিশের তরফে অভিযুক্তদের স্কেচ করানো হয়েছিল। সেই অনুযায়ী অভিযুক্তদের তল্লাশি শুরু করে পুলিশ। অভিযুক্তদের চিহ্নিত করার পর মোবাইল টাওয়ারের লোকেশন ট্র্যাক করেই অভিযুক্তদের সন্ধান পায় পুলিশ। ধৃতদের সকলেরই বাড়ি  বীরভূমের পাঁড়ুই এলাকায়। সোমবারই তাঁদের আদালতে তোলা হবে।

জানা গিয়েছে, শান্তিকেতনের গণধর্ষণের ঘটনায়, ওই নাবালিকাকে কোপাই নদীর ধারে নিয়ে যায় ৫ যুবক। কোপাই নদীর পাড়ে নিয়ে গিয়েই নাবালিকাকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠি নিজে ওই গ্রামে গিয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনা ঘটনার পেরই কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছিলেন সুপার। পুলিশ সূত্রে খবর, নির্যাতিতার প্রেমিকের বয়ানের ভিত্তিতে তদন্তকারীদের তরফে অভিযুক্তদের স্কেচ করানো হয়েছিল। এরপরেই অভিযুক্তদের তল্লাশি শুরু করে পুলিশ। মোবাইল টাওয়ারের লোকেশন ট্র্যাক করেই অবশেষে ওই ৪ অভিযুক্তকে পাকড়াও করে তদন্তকারীর দল। ঘটনার ৭২ ঘন্টা পর মূল অভিযুক্তের দুই সঙ্গীকে গ্রেফতার করে পুলিশ। তবে এই ঘটনায় আরও ৩ অভিযুক্তের সন্ধান চলছে। 

আরও পড়ুন, স্বামী শ্রীঘরে, বাড়ি ভাড়া নিয়ে পরপুরুষের সঙ্গে লিভ ইনে নৃত্যশিল্পী, দিতে হল বড় মাশুল

আরও পড়ুন, 'আমাকে বলেছিল, ধর ওকে রেপ করব', হাঁসখালিকাণ্ডে সিবিআই-র কাছে এল ভয়াবহ তথ্য

ঘটনার পর, ধর্ষিতা নাবালিকাকে বোলপুর নার্সিংহোমে ভর্তি করা হয়েছে। জানা গিয়েছে একজন ছেলের সঙ্গে চড়ক মেলা দেখে ফেরার পথে, তাঁদেরকে মারধর করে বলে অভিযোগ। সেখান থেকে ৫ জন অভিযুক্ত তাঁকে তুলে নিয়ে যায়। সেখান থেকে কোনওভাবে পালিয়ে যায় সঙ্গী ছেলেটি। এরপরেই নাবালিকাকে কোপাই নদীর ধারে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ। রাস্তার অব্ধকার থাকার সুযোগ নিয়েই এই ঘটনাটি ঘটানো হয়েছে বলে অভিযোগ। যদিও গ্রেফতারির পর ধৃতরা নির্দোষ দাবি করে থানার সামনে ধর্ণায় বসেছে গ্রামবাসীরা।

আরও পড়ুন, হাঁসখালিকাণ্ডে ডিএনএ-কেই হাতিয়ার করল সিবিআই, ধৃত ও নির্যাতিতার পরিবারের নমুনা যাবে দিল্লিতে

প্রসঙ্গত, শান্তিকেতনের কোপাইয়ের নদীপাড়ে উঠেছে কংক্রিটের পিলার। কাঁটাতারের বেড়ায় গতি হারাচ্ছে নদীবাঁক। নদীবুক হয়ে উঠেছে বেপরোয়া অপরাধের স্বর্গরাজ্য হয়ে উঠছে বলে অভিযোগ। তবে শান্তিনিকেতন গণধর্ষণকাণ্ডে জড়িয়ে রয়েছে দুই নাবালকও, এই ঘটনাই সবথেকে বেশি অবাক এলাকাবাসী। উল্লেখ্য, মাটিয়া,হাঁসকালি-সহ রাজ্য়ে একের পর এক ধর্ষণকাণ্ডে রাজ্যের আইনশৃঙ্খলা তুলে প্রশ্ন তুলেছেন রাজ্যপাল।

Share this article
click me!