রবিবারই রাজ্যে পা রাখবেন 'বিহারী বাবু', সন্ধে থেকেই আসানসোলে পুরোদমে শুরু প্রচার

তৃণমূল সূত্রে খবর, রবিবার সন্ধে ৬টা নাগাদ অন্ডাল বিমানবন্দরে আসবেন আসানসোলের তৃণমূল কংগ্রেস প্রার্থী শত্রুঘ্ন সিনহা। বিমানবন্দর থেকে আসানসোল শহর পর্যন্ত রোড শো করে নিয়ে যাওয়া হবে তাঁকে। আর সেখান এভাবেই শুরু হয়ে যাবে প্রচার। 

Web Desk - ANB | Published : Mar 19, 2022 6:34 AM IST / Updated: Mar 19 2022, 12:12 PM IST

১২ এপ্রিল একটি লোকসভা কেন্দ্র এবং চার রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন (By-Election)। এর মধ্যে রয়েছে এ রাজ্যের বালিগঞ্জ বিধানসভা (Ballygunge Assembly) ও আসানসোল লোকসভা কেন্দ্র (Asansol Lok Sabha constituency)। আর এই দুটি কেন্দ্রে প্রার্থী ঘোষণার ক্ষেত্রে চমক দিতে চলেছে তৃণমূল। আসানসোলে প্রার্থী ঘোষণা করা হয়েছে অভিনেতা শত্রুঘ্ন সিনহাকে (Shatrughan Sinha)। এবার রাজ্যে প্রচার শুরু করেছেন তিনি। আগামীকালই রাজ্যে পা রাখবেন। আর রবিবার সন্ধে থেকেই তাঁকে সামনে রেখে আসানসোলে শুরু হয়ে যাবে প্রচার। 

রবিবার রাজ্যে পা রাখবেন শত্রুঘ্ন
তৃণমূল সূত্রে খবর, রবিবার সন্ধে ৬টা নাগাদ অন্ডাল বিমানবন্দরে (Kazi Nazrul Islam Airport) আসবেন আসানসোলের (Asansol Lok Sabha seat) তৃণমূল কংগ্রেস প্রার্থী শত্রুঘ্ন সিনহা। বিমানবন্দর থেকে আসানসোল শহর পর্যন্ত রোড শো (Road Show) করে নিয়ে যাওয়া হবে তাঁকে। আর সেখান এভাবেই শুরু হয়ে যাবে প্রচার। আসানসোল পুর নিগমের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে তাঁকে। এরপর সোমবার বা মঙ্গলবার মনোনয়ন জমা দিতে পারেন তিনি। সোমবারই তাঁর মনোনয়ন জমা দেওয়ার সম্ভাবনা রয়েছে। আর তার জন্য শুভক্ষণও দেখে রাখা হয়েছে। যদি কোনওভাবে তিনি সোমবার জমা না দেন সেক্ষেত্রে মঙ্গলবার দিন দেবেন। তার জন্যও শুভক্ষণ দেখা হবে বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। আর মনোনয়ন জমা দেওয়া হয়ে গেলেই শুরু হয়ে যাবে ভোটের প্রচার। বিভিন্ন বিধানসভা ভিত্তিক কর্মীসভা থেকে শুরু করে রোড-শো এমনকী সভাও করার পরিকল্পনা থাকছে। 

আরও পড়ুন- বালিগঞ্জে বাবুলে ভরসা মমতার, আসানসোলে 'বিহারী বাবু'

রাজনীতিতে শত্রুঘ্ন
কংগ্রেসের হাত ধরেই রাজনৈতিক ক্যারিয়ার শুরু করেছিলেন শত্রুঘ্ন। এর আগে পটনা সাহিব থেকে বিজেপির সাংসদ ছিলেন তিনি। কিন্তু, পরে বিজেপির সঙ্গে বনিবনা না হওয়ায় দল ছেড়ে দেন। তারপর যোগ দিয়েছিলেন তৃণমূলে। এতদিন তিনি তৃণমূলের বিদেশনীতি সংক্রান্ত বিষয়ে পরামর্শদাতার কাজ করতেন। অবশ্য এতদিন সক্রিয় রাজনীতির মধ্যে দেখা যায়নি তাঁকে। আর এবার সবাইকে একেবারে চমকে দিয়ে তাঁকেই আসানসোল লোকসভা কেন্দ্রের প্রার্থী ঘোষণা করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন- শত্রুঘ্ন সিনহাকে তৃণমূলে আনতে বড় ভূমিকা প্রশান্ত কিশোরের, পাশে ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী

জনপ্রিয় অভিনেতা হওয়ার পাশাপাশি শত্রুঘ্ন বিহারের বাসিন্দা। ফলে প্রতিবেশী রাজ্য়েও ভালোই জনপ্রিয়তা রয়েছে। আর সেই বিষয়টিকে হাতিয়ার করে বিজেপির তরফেও তাঁকে পটনা সাহিব থেকে প্রার্থী করা হয়েছিল। এদিকে আসানসোলে বাঙালির পাশাপাশি বিহার ও ঝাড়খণ্ডের বহু মানুষও বাস করেন। তাই সেখানে অবাঙালি ভোট টানার জন্যই শত্রুঘ্নকে প্রার্থী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে তৃণমূলের তরফে। ইতিমধ্যেই হোলি উৎসবকে মাথায় রেখে জনসংযোগ সেরে ফেলা হয়েছে আসানসোল জুড়ে। আর এবার প্রার্থী এসে পৌঁছলেই তাঁকে নিয়ে পুরোদমে শুরু হয়ে যাবে প্রচার। 

আরও পড়ুন- প্রধানমন্ত্রী ঢালাও প্রশংসা কংগ্রেস নেতা শশী থারুর মুখে, উত্তর প্রদেশ জয়ের পুরো কৃতিত্ব মোদীর

Share this article
click me!