'শিলিগুড়িতে দিদিই থাক', 'পুরনো বিজেপির' পোস্টার ঘিরে বিতর্ক

শিলিগুড়ি পুরনিগমের ভোট ১২ ফেব্রুয়ারি। আর এখন শেষ মুহূর্তের প্রচার চলছে সেখানে। প্রচারে ব্যস্ত রয়েছে সব দলই। ঠিক তার আগেই পোস্টার পড়ল ২৪ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী শঙ্কর ঘোষের বিরুদ্ধে। 

Web Desk - ANB | Published : Feb 9, 2022 11:29 AM IST / Updated: Feb 09 2022, 06:31 PM IST

প্রার্থী তালিকাকে কেন্দ্র করে অব্যাহত রয়েছে তৃণমূল কর্মীদের বিক্ষোভ (TMC Agitation)। তবে শুধুমাত্র তৃণমূল (TMC) নয়, অনেক জায়গায় প্রার্থী নিয়ে খুশি নয় বিজেপিও (BJP)। বিভিন্ন জায়গায় বিজেপির প্রার্থী (BJP Candidate) নিয়েও অসন্তোষ ছড়িয়েছে। ভেঙে দেওয়া হয়েছে দলীয় কার্যালয়। আজই মনোনয়ন (Nomination) জমা দেওয়ার শেষ দিন। কিন্তু, এখনও পর্যন্ত বিভিন্ন জায়গায় প্রার্থী নিয়ে যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে তা এখনও অব্যাহত রয়েছে। এই পরিস্থিতির মধ্যেই আবার পুরনিগমের ভোট (Municipal Corporation Election 2022) নিয়ে বিজেপির অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে। এমনই একটি পোস্টার (Poster) পড়েছে শিলিগুড়িতে (Siliguri)। 

পোস্টার বিতর্ক
শিলিগুড়ি পুরনিগমের ভোট (Siliguri Municipal Corporation Election 2022) ১২ ফেব্রুয়ারি। আর এখন শেষ মুহূর্তের প্রচার চলছে সেখানে। প্রচারে ব্যস্ত রয়েছে সব দলই। ঠিক তার আগেই পোস্টার পড়ল ২৪ নম্বর ওয়ার্ডের বিজেপি (BJP) প্রার্থী শঙ্কর ঘোষের (Shankar Ghosh) বিরুদ্ধে। পোস্টার পড়েছে আদি বিজেপির (Old BJP) নামে। আর সেই পোস্টারে অটল বিহারী বাজপেয়ী (Atal Bihari Vajpayee) ও লালকৃষ্ণ আদবানির ছবি রয়েছে। সেখানে লেখা রয়েছে, 'পুরনো বিজেপি দিচ্ছে ডাক, এবার শিলিগুড়িতে দিদিই থাক। গদ্দার হটাও দেশ বাঁচাও।'

আরও পড়ুন- সৌজন্যর বার্তা খড়্গপুরে, তৃণমূল প্রার্থীকে প্রণাম করে মনোনয়ন জমা হিরণের

বুধবার সকাল থেকেই ২৪ নম্বর ওয়ার্ডের বিভিন্ন প্রান্তে সেই পোস্টার দেখা গিয়েছে। এই পোস্টারের মাধ্যমে কার্যত তৃণমূলকে জেতানোর বার্তা দিয়েছে বিজেপি। যা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। এখন রাজ্যের প্রধান বিরোধী দল হল বিজেপি। আর সেই দলই কিনা শাসকদলকে জেতানোর জন্য বার্তা দিচ্ছে! এই পোস্টারে স্পষ্ট হয়ে উঠেছে বিজেপির অন্তর্দ্বন্দ্ব। যদিও অন্তর্দ্বন্দ্বের সেই ত্বত্ত্ব মানতে নারাজ শঙ্কর ঘোষ। 

আরও পড়ুন- একাধিক ওয়ার্ড বিরোধী শূন্য, নির্বাচনের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাঁইথিয়া পুরসভা দখল তৃণমূলের

শঙ্কর ঘোষের বক্তব্য
শঙ্কর ঘোষ বলেন, "বিজেপির ভাবমূর্তি নষ্ট করতে এই পোস্টার লাগিয়েছে তৃণমূলই। এর সঙ্গে বিজেপির কোনও সম্পর্ক নেই। হারার ভয় কাদের বেশি? শাসক দলের। তাই তারাই এই কাজ করছে। রাতের অন্ধকারে এলাকায় ঘোরাফেরা করছেন তৃণমূলকর্মীরা। এই বিষয়ে পুলিশ কমিশনার ও মহকুমা শাসককে আগেই লিখিত অভিযোগ জানিয়েছি। শাসক দলের নতুন যাত্রাপালার নাম পুরনো বিজেপি। পুরনো বিজেপির নেতারা এতটাও মেরুদণ্ডহীন নয় যে অটল বিহারী বাজপেয়ী ও লালকৃষ্ণ আদবানির ছবি দেওয়া পোস্টার রাতের অন্ধকারে লাগাবে।"

আরও পড়ুন- পদ্ম সমর্থকদের তাড়া করল তৃণমূল কর্মীরা, বিজেপি-তৃণমূলের স্লোগান পাল্টা স্লোগানে উত্তেজনা বনগাঁয়

এ প্রসঙ্গে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Fihad Hakim) বলেন, "যে বিভাজনের দল সে দলের মধ্যে বিভাজিত হতেই থাকবে। বিজেপি এতদিন এটা করেই রাজনীতিতে ফয়দা তোলার চেষ্টা করেছে ধীরে ধীরে এই দল অস্তিত্বহীন হয়ে যাবে।"

Share this article
click me!