পার্থকে টানা জেরা সিবিআই দফতরে, মাত্র চার মাসের মধ্যেই পদ ছাড়লেন এসএসসির চেয়ারম্য়ান সিদ্ধার্থ মজুমদার

নিজাম প্যালেসে ছিলেন রাজ্য স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টারাও। আগে থেকেই পার্থ চট্টোপাধ্যায়ের জন্য একগুচ্ছ প্রশ্নপত্র তৈরি করে রেখেছিল  সিবিআই। পার্থ চট্টোপাধ্যায় হাজিরা দেওয়ার সঙ্গে সঙ্গেই তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়েছিল বলেও সূত্রের খবর।

Saborni Mitra | Published : May 18, 2022 2:52 PM IST / Updated: May 18 2022, 08:27 PM IST

এসএসসিকাণ্ডে একদিকে যখন সিবিআই জেরার মুখে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী অন্যদিকে চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন সিদ্ধার্থ মজুমদার। এইদিনই কলকাতা হাইকোর্টে পার্থ চট্টোপাধ্য়ায়ের আবেদন শোনেনি। তারপরই তাঁকে কিছুটা বাধ্য হয়েই নিজাম প্যালেসে যেতে হয়।  নির্ধারিত সময়ের প্রায় ১৫ মিনিট আগেই নিজাম প্যালেসে পৌঁছে যান পার্থ চট্টোপাধ্যায়। তারপর থেকে তাঁকে টানা জেরা করা হয়েছে বলে সূত্রের খবর। এদিন নিজাম প্য়ালেসে তাঁর পৌঁছানোর কথা ছিল ৬টার সময়। কিন্তু তিনি পৌনে ৬টার সময় সিবিআই দফতের পৌঁছে গিয়েছিলেন। তারপর থেকে প্রায় রাত আটটা পর্যন্ত তাঁকে জেরা করা হয়। 

সূত্রের খবর নিজাম প্যালেসে ছিলেন রাজ্য স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টারাও। আগে থেকেই পার্থ চট্টোপাধ্যায়ের জন্য একগুচ্ছ প্রশ্নপত্র তৈরি করে রেখেছিল  সিবিআই। পার্থ চট্টোপাধ্যায় হাজিরা দেওয়ার সঙ্গে সঙ্গেই তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়েছিল বলেও সূত্রের খবর। 

সূত্রের খবর সিবিআই পার্থকে এসএসসি নবম ও দশম শ্রেণির শিভক, গ্রুপ সি ও গ্রুপ ডি পদে নিয়োগ মামলায় প্রায় ৫০০ কোটি টাকা দূর্ণীতি হয়েছে কিনা জিজ্ঞাসাবাদ করা হতে পারে। শান্তিপ্রসাদের সঙ্গে মুখোমুখি বসিয়েও জেরা করা হতে পারে পার্থকে। কারণ আদালতে একাধিকবার বয়ান বদল করেছেন তিনি। 

অন্যদিকে এদিনই এসএসসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন সিদ্ধার্থ  মজুমদার। এসএসসি-র নতুন চেয়ারম্য়ান হচ্ছেন শুভ্র চক্রবর্তী। তিনি আইএস পদাধিকারী শুভ্র সমগ্র শিক্ষা মিশনের রাজ্য অধিকর্তা। চলতি বছর জানুয়ারিতেই দায়িত্ব নিয়েছিলেন সিদ্ধার্থ। মাত্র চার মাসের মধ্যেই তাঁকে পদত্যাগ করতে হল। 

অন্যদিকে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দলের দূরত্ব তৈরি করলেন দলেরই মুখপাত্র কুণাল ঘোষ। 

 তিনি পার্থর সঙ্গে দলের দূরত্ব তৈরি করতে শুরু করলেন। তবে পার্থ চট্টোপাধ্যায়ের নাম না করে তিনি বলেছেন, একজনের জন্য গোটা দলকে দায়ি করা ঠিক হবে না। তবে কুণাল ঘোষ জানিয়েছেন মামলাটি এখনও বিচারাধীন। তাই তাই তিনি এই বিষয়ে কোনও মন্তব্য করবেন না। পাশাপাশি তিনি এদিন বলেন তৃণমূল কংগ্রেস রাজ্যের উন্নতির জন্য যথেষ্ট ভালো কাজ করছে। মমতা বন্দ্যোপাধ্যায় যথেষ্ট সক্রিয় রাজ্যের উন্নয়ন নিয়ে। 

বুধবার পার্থ চট্টোপাধ্যায়ের দায়ের করা মামলা শোনেনি কলকাতা হাইকোর্ট। প্রাক্তন শিক্ষামন্ত্রীকে সিবিআই-এর সামনে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে রাজ্যপাল জগদীপ ধনখড়ও মুখ্যমন্ত্রীকে বলেছেন অবিলম্বে পার্থকে তাঁর পদ থেকে যাতে সরিয়ে দেওয়া হয়। এই সময়ই কুণাল ঘোষ বলেছেন,  পার্থর সঙ্গে দলের দূরত্ব তৈরি করলেন। 
 


 

Read more Articles on
Share this article
click me!