আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছেই তাঁকে নিগ্রহের রিপোর্ট চাইল রাজ্য সরকার

আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছ থেকেই তাঁর নিগ্রহ সম্পর্কে জানতে জানাতে চাওয়া হয়েছে। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে এই রাজ্যে। 

Saborni Mitra | Published : Apr 5, 2022 11:16 AM IST

উপাচার্যের কাছ থেকেই এবার তাঁকে নিগ্রহের বিস্তারিত রিপোর্ট চাইল রাজ্য সরকার।  দিন তিনেক ধরে চলা তীব্র সমালোচনার মুখে দাঁড়িয়ে অবশেষে আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহম্মদ আলিকে চিঠি লিখেছে রাজ্যের সংখ্যালঘু দফতরে। আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছ থেকেই তাঁর নিগ্রহ সম্পর্কে জানতে জানাতে চাওয়া হয়েছে। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে এই রাজ্যে। যেখানে দেখা গেছে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঘিরে রয়েছে শিক্ষার্থীরা। তারই মধ্যে দাঁড়িয়ে একজন উপাচার্যকে ক্রমাগত আক্রমণ করে যাচ্ছে। উপাচার্যকে হুমকি দিচ্ছে ও অশালীন ভাষায় কথা বলছে। 

ভিডিও ভাইরাল হওয়ার পরই প্রবল সমালোচনার মুখে পড়েছিল রাজ্য সরকার। এই ঘটনার তিন দিনের মাথায় উপাচার্যের কাছে গোটা ঘটনার রিপোর্ট চেয়ে চিঠি লিখেছে রাজ্য সরকার। তবে কোন তারিখের মধ্যে চিঠির উত্তর দিতে হবে তা অবশ্য উল্লেখ করা হয়নি চিঠিতে। তেমনই জানিয়েছে রাজ্যের সংখ্যালঘু বিষয়ক ও মাদ্রাসা শিক্ষা সংক্রান্ত দফতর। যদিও এই ঘটনার মূল অভিযুক্ত গিয়াসুদ্দিন মণ্ডলকে আগেই গ্রেফতার করা হয়েছে। 

বিশ্ববিদ্যালয় সূত্রের খবর গত সপ্তাহে পাঁচ পড়ুয়ার পিইউচডিতে সুযোগ পাওয়া নিয়ে উপাচার্যের সঙ্গে পড়ুয়াদের ঝামেলার সূত্রপাত। তৃণমূল কংগ্রেসের ছাত্র নেতা হিসেবেই বিশ্ববিদ্যালয়ে পরিচিত গিয়াসুদ্দিন মণ্ডল জনা ১৫ শিক্ষার্থীদের নিয়ে উপাচার্যকে ঘেরাও করে। সেই সময়ই উপাচার্যকে লশ্র্য করে গিয়াসুদ্দিনকে বলতে শোনা গেছে 'ওই গালে দুটো চড় কষিয়ে দেব। আমার চড়ে প্রচুর লাগে। যেকটা তোর ছেলে আছে তাদের জিজ্ঞাসা করে নিবি।' - এই তাণ্ডবের ভিডিও ভাইরাল হওয়ার মতই তীব্র সমালোচনার মুখে পড়তে হয়ে তৃণমূল কংগ্রেস ও রাজ্য সরকারকে। যদিও তৃণমূল জানিয়েছে তাদের সঙ্গে গিয়াসুদ্দিনের কোনও সম্পর্ক নেই। মমতা বন্দ্যোপাধ্য়ায়ও জানিয়েছেন গিয়াসুদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। 

২ বছর পর কোভিড-১৯ গ্রাফে স্বস্তি, দেশের কোভিড সংক্রমণ ১হাজারের নিচে

পার্টির মিটিংএ সিপিএম নেতাকে নগ্ন মহিলার ভিডিও কল, ফোন রিসিভের পর কী হল

হতাশা কাটিয়ে উঠে দলের সর্বস্তরের ঐক্যের ডাক, কংগ্রেসের বৈঠকে সনিয়া গান্ধী

Share this article
click me!