'সুকান্তের অভিজ্ঞতা কম', বিজেপি নেতাদের পরপর পদত্যাগে বিস্ফোরক দিলীপ

রাজ্যে দুই উপনির্বাচনের গোহারা হারের পর ইতিমধ্য়েই রাজ্য বিজেপির নের্তৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। এদিকে রাজ্যে দুই উপনির্বাচনে ভরাডুবির পর রাজ্য বিজেপিতে একের পর এক দলীয় কর্মী পদত্যাগের জন্য সুকান্ত মজুমদারকেই দায়ী করলেন দিলীপ ঘোষ।

Web Desk - ANB | Published : Apr 21, 2022 9:38 AM IST / Updated: Apr 21 2022, 03:16 PM IST

রাজ্যে দুই উপনির্বাচনের গোহারা হারের পর ইতিমধ্য়েই রাজ্য বিজেপির নের্তৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। এদিকে রাজ্যে দুই উপনির্বাচনে ভরাডুবির পর  বিজেপি নেতার একের পর এক পদত্যাগ নিয়ে প্রশ্ন তুলে ফেসবুকে পোস্ট করেন অনুপম হাজরা। রবিবার বিজেপির রাজ্য সম্পাদকের পদ ছেড়েছেন গৌরিশঙ্কর ঘোষ । এবং পদ ছেড়েছেন দুই রাজ্য কমিটির সদস্যও। আর এবার রাজ্য বিজেপিতে পুরোনো-এবং নব্য ইস্যুতে আভ্যন্তরিণ দ্বন্দ্বকে উসকে দিয়ে বিস্ফোরক বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। রাজ্য বিজেপিতে একের পর এক দলীয় কর্মী পদত্যাগের জন্য সুকান্ত মজুমদারকেই দায়ী করলেন দিলীপ ঘোষ।

'সুকান্তের অভিজ্ঞতা কম'

বৃহস্পতিবার বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, 'সুকান্তের অভিজ্ঞতা কম, সবে দায়িত্ব পেয়েছেন। কিন্তু ওনার জানা উচিত , যারা এতদিন আন্দোলন করেছেন, তাঁধের গুরুত্ব দেওয়া জরুরী। এখানেই শেষ নয়, সুকান্তকে মনে করিয়ে দিয়ে দিলীপ আরও বলেন,  দলের এই পুরোনো নেতাদের উপর বিশ্বাস করেই মানুষ রাস্তায় নেমেছেন। তাই তাঁদের ভূলে গেলে চলবে না।' প্রসঙ্গত, রবিবার বিজেপির রাজ্য সম্পাদকের পদ ছেড়েছেন গৌরিশঙ্কর ঘোষ। এরপেরই ফেসবুকে বিজেপি নেতা অনুপম হাজরা বলেন, কেন এতগুলি ইস্তফা একসঙ্গে, সেটা রাজ্য বিজেপির খুব গুরুত্ব সহকারে বিশ্লেষণ করা উচিত। আমি যতদূর জানি গৌরিশঙ্করবাবু একজন ভালো সংগঠক। যাদের এতদিন গুরুত্ব দেওয়া হল, তারা সব দল ছেড়ে চলে গিয়েছে। আর যারা এতদিন মাটি কামড়ে পড়ে ছিল, তাঁর ইস্তফা দিচ্ছেন।' এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেছেন, ' উনি ঠিকই বলেছেন।' তবে শুধু অনুপম নয়, বিজেপির রাজ্য নের্তৃত্বের প্রতি বিরক্তি প্রকাশ করেছেন গৌরিশঙ্কর ঘোষ, সৌমিত্র খাঁ।

আরও পড়ুন, 'শিল্পপতি কি ওনার ভাইপো, ভয় পাচ্ছেন কেন', এজেন্সি ইস্যুতে মমতাকে তোপ শুভেন্দুর

'যোগ্য লোকেদের বাদ দিলে হবে না'

 এদিকে গৌরিশঙ্কর ঘোষ বলেছেন, 'বিজেপির একাংশ তাঁদের মতো পুরনো নেতাদের গুরুত্ব দিচ্ছে না।' একথা বলে দলীয় ইস্তফা দেন তিনি।এদিকে দলের ভরা ডুবিতে ইতিমধ্যেই সৌমিত্র খাঁ বলেছেন, 'তৃণমূল থেকে অনেক কিছু শেখার আছে। তৃণমূলের বিরুদ্ধে লড়াই করতে আমরা ব্যর্থ হয়েছি। এৎপরেই তিনি আর ওএক ধাপ এগিয়ে বলেন, যাদের বহিষ্কার করা হয়েছিল, তাঁদের ফেরানো উচিত।' সেই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, 'যে কোনও কারণেই হোক, ক্ষোভ বিক্ষোভ হতাশা আছে। ফল ভালো করতে পারিনি আমরা। কর্মীদের উপর একটা চাপ আছে। অনেকে সক্রিয় হননি এখনও। অনেকে বাড়িতে ফিরতে পারেননি অত্যাচারের ভয়ে।' যদিও এদিন বিজেপির রাজ্য সভাপতির নাম না করে আরও বলেন, 'যোগ্য লোকেদের বাদ দিলে হবে না।' যদিও দিলীপ ঘোষের এই মন্তব্যে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার কোনও প্রতিক্রিয়া দিতে চাননি।

আরও পড়ুন, 'যারা পুড়িয়ে মেরেছে, তাঁরা জেলে বহাল তবিয়তে আছে', বগটুইকাণ্ডে নাম জড়াল ডেপুটি স্পিকারের

আরও পড়ুন, রেপের সংখ্যা বেড়েই চলেছে রাজ্যে, ফের ধর্ষণ করে খুন ? মহিলার অর্ধনগ্ন দেহ উদ্ধার মেদিনীপুরে

Read more Articles on
Share this article
click me!