ভবিষ্যতের 'চিকিৎসক', মাধ্যমিকে সপ্তম রামপুরহাটের শুভদ্বীপ

  • মেধাতালিকায় বীরভূমের একমাত্র প্রতিনিধি
  • মাধ্যমিকে সপ্তম স্থানাধিকারী শুভদ্বীপ চন্দ্র
  • রামপুরহাট শহরে থাকে সে
  • ভবিষ্যতে চিকিৎসক হতে চায় মেধাবী পড়ুয়াটি
     

Asianet News Bangla | Published : Jul 15, 2020 10:56 AM IST / Updated: Jul 15 2020, 04:58 PM IST

আশিষ মণ্ডল, বীরভূম: মাধ্যমিকের মেধাতালিকায় বীরভূম জেলার প্রতিনিধি সে। জীবনের প্রথম বড় পরীক্ষায় সপ্তম স্থান অধিকার করেছে রামপুরহাটের শুভদ্বীপ চন্দ্র। ভবিষ্যতে চিকিৎসক হয়ে মানুষের সেবা করতে চায় মেধাবী ছাত্রটি।

আরও পড়ুন: একজন হতে চায় ডাক্তার, অন্যজন বিজ্ঞানী, করোনা-বিশ্বে মানব সেবায় তৈরি হচ্ছে মাধ্যমিকের দুই দ্বিতীয়

রামপুরহাটে শহরের উত্তরমাঠপাড়া এলাকা বাড়ি মাধ্যমিক পরীক্ষায় সপ্তম স্থানাধিকারীর। বাবা প্রতিষ্ঠিত ব্যবসায়ী আর মা ছাপোষা গৃহবধূ। পরিবারের আর্থিক অবস্থা যথেষ্ট ভালো। স্কুলে শিক্ষকরা তো ছিলেনই, প্রতিটি বিষয়ের জন্য আলাদা গৃহশিক্ষকও ছিল শুভদ্বীপের। তবে তার নিজের মনের জোর বা ইচ্ছাও ছিল ষোলোআনা। বাড়িতে আট থেকে দশ ঘণ্টার পড়াশোনা করত সে।  কোনও কোনও দিন গভীর রাত পর্যন্ত চলত পড়াশোনা। ছেলেকে সবসময় উৎসাহ দিতেন শুভদ্বীপের।

আরও পড়ুন: মাধ্যমিকে জেলার পড়ুয়াদের জয়জয়কার, মেধাতালিকায় পুরুলিয়ার তিন পরীক্ষার্থী

রামপুরহাট জিতেন্দ্রলাল বিদ্যাভবন স্কুলের ছাত্র শুভদ্বীপ। মাধ্যমিক তাঁর প্রাপ্ত নম্বর ৬৮৬।  এই সাফল্যের পিছনে কার অবদান  সবচেয়ে বেশি? ভালো রেজাল্টের জন্য  স্কুল ও গৃহশিক্ষকদেরই কৃতিত্ব দিয়েছেন মেধাবী ছাত্রটি। তবে দিনভর যে শুধু পড়াশোন নিয়ে সময় কাটে তাঁর, এমনটা কিন্তু নয়। ক্রিকেট খেলতে ও গান শুনতে ভালোবাসে শুভদ্বীপ। ভবিষ্যতে বিজ্ঞান নিয়ে পড়াশোনা করে চিকিৎসক হতে চায় সে।  

Share this article
click me!