'ফাইট তাহরিনা ফাইট', তিনবার ভিসা বাতিলের পরও অবিচ্যুত লক্ষ্য, জিব্রাল্টার প্রণালী জয়ী বাংলার মেয়ে

পেশায় আয়কর কর্মী তাহরিনা ইংলিশ চ্যানেল পার করেছেন আগেই। এবার লক্ষ্য ছিল স্পেনের জিব্রাল্টার প্রণালি। তবে বাধ সাধল সেই ভিসা। অবশেষে সব বাধা বিপত্তি কাটিয়ে মাছের চোখে তির বিধলেন উলুবেরিয়ার তাহরিনা নাসরিন। জিব্রাল্টের প্রণালি পার করলেন উলুবেরিয়ার নিমদিঘির মেয়ে। 

Ishanee Dhar | Published : Aug 13, 2022 12:01 PM IST / Updated: Aug 13 2022, 08:29 PM IST

ইংলিশ চ্যানেল, বাংলা চ্যানেলের পর স্বপ্ন ছিল বিশ্ববিশ্রুত জিব্রাল্টার প্রণালী জয়। কিন্তু স্বপ্নের পথে বাধা হয় দাঁড়াল ভিসা। একবার নয় পরপর তিনবার বাতিল হয়েছে বাংলার সাঁতারু তাহরিনার ভিসা। কিন্তু হাল ছাড়লে তো চলে না, অবশেষে বহু প্রত্যাশিত লক্ষ্যভেদ হল বৃহস্পতিবার। সব বাধা বিপত্তি কাটিয়ে মাছের চোখে তির বিধলেন উলুবেরিয়ার তাহরিনা নাসরিন। জিব্রাল্টের প্রণালি পার করলেন উলুবেরিয়ার নিমদিঘির মেয়ে। 
পেশায় আয়কর কর্মী তাহরিনা ইংলিশ চ্যানেল পার করেছেন আগেই। এবার লক্ষ্য ছিল স্পেনের জিব্রাল্টার প্রণালি। তবে বাধ সাধল সেই ভিসা। ২০১৯ সালে জিব্রাল্টার প্রণালি পার হওয়ার জন্য প্রথমবার ভিসার আবেদন করেন তাহরিনা। প্রথমবার আবেদন নামঞ্জুর হওয়ার পর ২০২০ সালে ফের ভিসার জন্য আবেদন করেন তিনি। কিন্তু সেবারও ভিসা বাতিল হয়ে যায় তাহরিনার। ২০২২ সালের জুন মাসে ফের ভিসার জন্য আবেদন জানালেও মেনেনি মঞ্জুরি। পর পর তিনবার ভিসা না মেলায় হতাশ হয় পরেন তাহরিনা। অবশেষে সব দরজা বন্ধ হয়ে যাওয়ার পরেই মিলল সুখবর। জিব্রাল্টার প্রণালী সাঁতরে পার করার ছাড়পত্র পেল তাহরিনা। 

আরও পড়ুনবিকিনি পোশাকে চাকরি খুইয়েছেন অধ্যাপিকা, প্রতিবাদে গর্জে উঠল নেটদুনিয়া 


বৃহস্পতিবার মরক্কো থেকে দীর্ঘ ১৫.১ কিলোমিটার জলপথ অতিক্রম করেন উলুবেড়িয়ার নিমদিঘির বাসিন্দা তাহরিনা নাসরিন। এই দীর্ঘপথ অতিক্রম করতে তাহরিনার সময় লেগেছিল চার ঘন্টা ২৩ মিনিট। 

আরও পড়ুন ফুল দিয়ে সুগন্ধি ভেষজ আবির, তাক লাগাল উলুবেড়িয়ার বিশেষভাবে সক্ষম ছেলে-মেয়েরা


তাহরিনার এই জয় খুশির আমেজ উলুবেড়িয়া তথা বাংলা জুড়ে। পরবর্তী লক্ষ্য কী হবে তা এখনো ঠিক করে উঠতে পারেননি বলে জানান তাহরিনা। 

আরও পড়ুনসবুজে আবিরে মাতল উলুবেড়িয়া, সংখ্যাগরিষ্ঠতায় শাসকদল 

 

Share this article
click me!