বন্ধ হতে পারে সরকারি কর্মীদের বেতন! বাংলার ঋণের বোঝা নিয়ে চাঞ্চল্যকর দাবি শুভেন্দু অধিকারীর

 ২০১১ সালে রাজ্যে ক্ষমতায় আসে তৃণমূল। শুভেন্দু অধিকারীর দেওয়া হিসাবে উঠে এসেছে ২০১১-১২ থেকে ২০২২-২৩ আর্থিক বছরের তথ্য। 

Web Desk - ANB | Published : Oct 28, 2022 3:12 PM IST

ঋণ না পেলে বন্ধ হতে পারে সরকারি কর্মীদের বেতন! রাজ্যের বিরোধী দলনেতার মন্তব্যে ফের একবার শোরগোল রাজ্য রাজনীতিতে। শুধু তাই নয় রিজার্ভ ব্যাঙ্কের কাছে রাজ্য ১০ হাজার কোটা টাকা ঋণের আবেদন করেছে বলেও দাবি করেন তিনি। এই মর্মে টুইটারে একটি হিসাবও পেশ করেন শুভেন্দু অধিকারী। পাশাপাশি বর্তমানে রাজ্যের কাঁধে ৬ লক্ষ কোটি টাকার ঋণের বোঝা রয়েছে বলেও দাবি করেছেন তিনি। গোটা ঘটনায় অস্বস্তিতে শাসকদল। এই প্রসঙ্গে তাপস রায় পালটা প্রশ্ন করেছেন, "উনি রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর নাকি!" বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর পেশ করা হিসাবে উঠে এল গত ১৩ বছরের হিসাব। উল্লেখ্য এই তথ্যের সূত্র কী সেবিষয় কোনও উল্লেখ করেননি তিনি। 

২৮ অক্টোবর শুভেন্দু অধিকারী টুইট করে রাজ্যের ঋণের পরিমাণের একটি হিসেব নিকেশ পেশ করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ২০১১ সালে রাজ্যে ক্ষমতায় আসে তৃণমূল। শুভেন্দু অধিকারীর দেওয়া হিসাবে উঠে এসেছে ২০১১-১২ থেকে ২০২২-২৩ আর্থিক বছরের তথ্য। এই প্রসঙ্গে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে শুভেন্দু বলেন, "রাজ্য সরকার রিজার্ভ ব্যাঙ্কের কাছে ১০ হাজার কোটি টাকা ঋণ চেয়ে ফাইল পাঠিয়েছে। সেই ফাইল ইন্টারনাল ফিনান্সে আটকে রয়েছে নর্থব্লকে।" তিনি আরও সংযোজন করেন, "কেন্দ্রীয় অর্থমন্ত্রী যদি ঋণে অনুমোদন না দিলে বেতন বন্ধ হয়ে যাবে।" 

 

টুইটারে ট্যাগ করা হয়েছে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এবং রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়াকেও। শুভেন্দু অধিকারীর টুইট প্রসঙ্গে তাপস রায় জানিয়েছেন, "উনি রিজার্ভ ব্যাঙ্কের গভর্নরও নন, কেন্দ্রীয় অর্থমন্ত্রীও নন। ওঁর এত মাথাব্যথার দরকারও নেই। মাথাব্যথা তো ওদের  হবে আর বাংলা যিনি চালাচ্ছেন মানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হবে।" 
 

আরও পড়ুন-
অমিত শাহের বৈঠকে মমতা, মোদীর বৈঠকেও মমতা, তৃণমূল সুপ্রিমোর অবস্থান নিয়ে কী বলছে বাম-কংগ্রেস?
রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পরিস্থিতি আরও ভয়াবহ! ৮ নভেম্বর মস্কোয় পা রাখতে চলেছেন ভারতের বিদেশমন্ত্রী জয়শঙ্কর
টুইটারের মালিকানা গেল ইলন মাস্কের হাতে, সঙ্গে সঙ্গে ছাঁটাই হয়ে গেলেন পরাগ আগরওয়াল সহ বহু উচ্চপদস্থরা

Share this article
click me!