ছলছলে রক্তবর্ণ চোখ! কুণাল, রাজীবের পোস্ট করা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চিকিৎসাকালীন ছবি দেখে তোলপাড় নেট দুনিয়া

‘‘যেসমস্ত অমানবিক মানুষ অভিষেকের চোখের চিকিৎসা এব‌ং অস্ত্রোপচার নিয়ে সমালোচনা করছিলেন, তাঁদের ওঁর চোখের অবস্থা দেখা উচিত,” টুইটারে লিখলেন কুণাল ঘোষ। তাড়াতাড়ি ফিরে আসুন, আশাবাদী রাজীব বন্দ্যোপাধ্যায়।

Web Desk - ANB | Published : Oct 15, 2022 7:59 AM IST

চোখের চিকিৎসার করাতে আমেরিকার জন্‌স হপকিন্‌স হাসপাতালে ভর্তি হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বাঁ চোখের সমস্যা নিয়ে দীর্ঘদিন ধরে ভুগছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেই চোখে আরও একবার অস্ত্রোপচার হয়েছে বলে খবর। আপাতত জন্‌স হপকিন্‌স হাসপাতালে অস্ত্রোপচার পরবর্তী পর্যবেক্ষণের জন্য চিকিৎসকদের নজরে রয়েছেন অভিষেক। শনিবার টুইট করে খবরটি জানিয়েছেন তৃণমূলের মুখপাত্র এবং রাজ্য সম্পাদক কুণাল ঘোষ।

অভিষেকের অস্ত্রোপচার পরবর্তী চোখের ছবি দিয়ে কুণাল ঘোষ টুইট করে লিখেছেন, ‘‘যেসমস্ত অমানবিক মানুষ অভিষেকের চোখের চিকিৎসা এব‌ং অস্ত্রোপচার নিয়ে সমালোচনা করছিলেন, তাঁদের ওঁর চোখের অবস্থা দেখা উচিত। অভিষেকের এই চোখটি দুর্ঘটনায় মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল। সম্প্রতি তাঁর অস্ত্রোপচার হয়েছে এব‌ং তিনি পর্যবেক্ষণে রয়েছেন। আমরা সবাই তাঁর দ্রুত আরোগ্য কামনা করি।’’ তৃণমূল নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়ও ওই ছবিটি পোস্ট করে লিখেছেন, "সাম্প্রতিক অস্ত্রোপচারের পর অভিষেকের দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করছি। আশা করি তিনি খুব শীঘ্রই ফিরে আসবেন এবং আমাদের নতুন পদক্ষেপে নেতৃত্ব দেবেন।"

টুইটারে কুণাল ঘোষ এবং রাজীব বন্দ্যোপাধ্যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের একটি ছবি পোস্ট করেছেন, যেটিতে দেখা গেছে, সাংসদের বাঁ চোখের মণি ছাড়া সাদা অংশটি টকটকে লাল। চোখের নীচের দিকে অস্ত্রোপচারের দাগ স্পষ্ট। অস্ত্রোপচারের কারণে বাঁ চোখের একাংশ বেশ খানিকটা ফোলা এবং জলও রয়েছে। 
 

 

দূর্ভাগ্যবশত ২০১৬ সালের অক্টোবর মাসে মুর্শিদাবাদের এক সভা থেকে ফেরার সময় একটি পথ দুর্ঘটনায় গুরুতরভাবে আঘাতপ্রাপ্ত হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে রাস্তার ধারের একটি দুধের গাড়িতে ধাক্কা মেরে বিপজ্জনকভাবে উল্টে গেছিল অভিষেকের গাড়ি। ভয়ঙ্করভাবে ক্ষতিগ্রস্ত সেই গাড়ি থেকে অভিষেককে একেবারে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয়। সেই দুর্ঘটনাতেই সাংসদের বাঁ চোখের নীচের হাড়টি ভেঙে যায় বলে জানা গেছে। ওই ঘটনার পর থেকেই তিনি বারবার বাঁ চোখটি নিয়ে সমস্যায় পড়ছিলেন। চিকিৎসার কারণে তাঁকে একাধিকবার দুবাইও যেতে হয়েছিল। ঘনিষ্ঠ সূত্রে খবর, এর আগে একাধিকবার অভিষেকের বাঁ চোখে অস্ত্রোপচার করা হয়েছে। চিকিৎসা হয়েছে সিঙ্গাপুর এবং হায়দরাবাদেও।

বর্তমানে অভিষেক আমেরিকার জন্‌স হপকিন্‌স হাসপাতালে চিকিৎসার জন্য গিয়েছেন। চলতি সপ্তাহেই তাঁর চোখের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। নবান্নে ঘরোয়া আলাপচারিতায় এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তৃণমূল সূত্রে জানা গেছে, অভিষেক অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে উঠছেন। সব ঠিকঠাক থাকলে চলতি মাসের শেষ দিকেই তিনি কলকাতায় ফিরে আসবেন।
 


কয়লা পাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর পরিবারের সদস্যদের ইডি-র তলব প্রসঙ্গে বিজেপি নেতাদের সন্দেহ ছিল যে, আদৌ চিকিৎসার কারণে অভিষেক দুবাই যেতেন কিনা। এবার তাঁর অপরেশন-পরবর্তী ছবি পোস্ট করে ‘অমানবিক’ শব্দ প্রয়োগের মাধ্যমে কার্যত বিরোধী শিবিরকেই খোঁচা দিলেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ।

আরও পড়ুন-
‘হ্যাগরিড’-হারা হগওয়র্টস! চলে গেলেন বিখ্যাত চরিত্রাভিনেতা রবি কোলট্রেন 
মেরামতির কাজের জেরে বাতিল একের পর এক লোকাল ট্রেন, সংক্ষিপ্ত করে দেওয়া হচ্ছে অনেক ট্রেনের যাত্রাপথও
শিক্ষক নিয়োগে দুর্নীতির সঙ্গে টিচার্স ট্রেনিং সেন্টারের যোগ? এবার মানিক-ঘনিষ্ঠের সেন্টারে ইডি অভিযান

Read more Articles on
Share this article
click me!