BREAKING NEWS: আচমকাই PAC চেয়ারম্যানের পদ ছাড়লেন মুকুল রায়, ইমেল করে ইস্তফা বিধায়কের

আচমকাই পিএসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়।  যদিও তিনি তাঁর ঘনিষ্টদের মধ্যে জানিয়েছেন মেয়াদ শেষ হওয়ার কারণেই এই গুরুত্বপূর্ণ পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি।

Saborni Mitra | Published : Jun 27, 2022 10:11 AM IST / Updated: Jun 27 2022, 03:59 PM IST

বছর ঘুরতে না ঘুরতেই উল্টোপথে মুকুল রায়। আচমকাই পিএসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়।  যদিও তিনি তাঁর ঘনিষ্টদের মধ্যে জানিয়েছেন মেয়াদ শেষ হওয়ার কারণেই এই গুরুত্বপূর্ণ পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। সোমবার বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে ই-মেইল করে ইস্তফা পত্র পাঠিয়ে দিয়েছেন তিনি। সূত্রের খবর বিমান বন্দ্যোপাধ্যায় তাঁর ইস্তফা পত্র গ্রহণ করেছেন। 

যদিও গত শুক্রবার বিমানসভার স্পিকার ৪১টি কমিটির মেয়াদ আরও এক বছরের জন্য বাড়িয়ে দিয়েছিলেন। সেই সূত্র ধরেই পিএসি-র চেয়ারম্যানের পদের আরও এক বছর থাকতে পারতেন মুকুল রায়। কিন্তু এই ঘটনার ঠিক তিন দিনের মাথাতেই পিএসির চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিলেন তিনি। ২০২১ সালের বিধানসভা ভোটে তিনি বিজেপি প্রার্থী হিসাবে জয় পেয়েছিলেন। তার কয়েক মাস পরেই দল বদল করে  তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন তিনি। তাই তাঁর বিধায়ক পদ নিয়ে বিতর্ক রয়েছে। তাঁর পিএসির চেয়ারম্যান পদ নিয়েও বিতর্ক রয়েছে। 

একই সঙ্গে তাঁর পিএসি-র চেয়ারম্যান পদ নিয়েও বিতর্ক রয়েছে। রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মুকুল রায়ের পিএসি-র চেয়ারম্যানের পদ নিয়ে তীব্র আপত্তি জানিয়েছিলেন। তাঁকে কী করে পিএসি-র চেয়ারম্যান করা হয়েছিল তা নিয়ে প্রশ্ন তুলেছিল বিজেপি। পাশাপাশি মুকুল রায়ের বিধায়ক পদ নিয়েও আপত্তি জানিয়েছিল বিজেপি। মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে কখনও আদালতের দ্বারস্থ হয়েছে গেরুয়া শিবির কখনও আবার রাজ্য বিধানসভার স্পিকারের দ্বারস্থ হয়েছে তারা।  যদিও স্পিকার দুদুবার জানিয়েছেন, মুকুল রায় বিজেপির বিধায়ক। তাঁর তৃণমূলে যোগদেওয়ার কোনও প্রমাণ তাঁর হাতে নেই। 

গত বছর বিজেপি প্রস্তাব দিয়েছিল বালুরঘাটের বিধায়ক অশোক লাহিড়ীকে পিএসির চেয়ারম্যান করা হোক। কিন্তু বিজেপির এই প্রস্তাব মানেননি স্পিকার। তবে মুকুল রায়ের ইস্তফা দেওয়ার পর একটি প্রশ্ন উঠছে এবার কাকে দেখা যাবে এই কমিটির চেয়ারম্যান পদে- কোনও বিজেপির বিধায়ক না দলবদলু কোনও বিধায়করে। 
 

বিস্তারিত আসছে...

.

Share this article
click me!