অসন্তোষ মিটল কামারহাটির - ভোটের আগেই তৃণমূলের বিশাল শোভাযাত্রা, মধ্যমণি মদন মিত্র


পুর নির্বাচনের (WB Municipal Elections 2022) প্রার্থী তালিকা নিয়ে ক্ষোভ মিটল কামারহাটি (Kamarhati) তৃণমূলের। এরপরই বিশাল শোভাযাত্রা বের করলেন মদন মিত্র (Madan Mitra)। 

Web Desk - ANB | Published : Feb 12, 2022 7:57 PM IST

পুর নির্বাচনের (WB Municipal Elections 2022) এখনও সপ্তাহ দুয়েক দেরি রয়েছে। ফল প্রকাশ তারও পরে। কিন্তু, শনিবারই মদন মিত্রর (Madan Mitra) উদ্যোগে কামারহাটি (Kamarhati) মোড় থেকে সুসজ্জিত বিশাল শোভাযাত্রা বের করল তৃণমূল কংগ্রেস (TMC)। কামারহাটি পৌরসভার (Kamarhati Minicipality) ১ থেকে ৭ নম্বর ওয়ার্ড পর্যন্ত পরিক্রমা করে এই শোভাযাত্রা। যেন তৃণমূল জিতেই গিয়েছে। মিছিল থেকে মুহূর্মুহু উঠেছে 'মদন মিত্র জিন্দাবাদ' স্লোগান। আর খোদ মদনকে দেখা গিয়েছে একটি লাল রঙের জিপ গাড়ির ছাদে গোলাপি পাঠানি স্যুট ও গাঢ় রঙের নেহেরু কোট পরে বসে থাকতে। 
  
প্রসঙ্গত, গত কয়েকদিন কামারহাটি পৌরসভার ১ থেকে ৭ নম্বর ওয়ার্ডে তৃণমূল কংগ্রেসের প্রার্থী নির্বাচন নিয়ে তীব্র অসন্তোষ দেখা গিয়েছিল। রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান স্থানীয় তৃণমূল নেতা-কর্মীরা। এমনকী আইএনটিটিইউসি-র (INTTUC) পক্ষ থেকে সমস্ত বাস-ট্যাক্সি-অটো-টোটো-রিক্সা বন্ধ করে দিয়ে রীতিমতো জনজীবন বিপর্যস্ত করে দেওয়া হয়। তবে, স্থানীয় বিধায়ক মদন মিত্র কথা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee) ও দলীয় নেতৃত্বের সঙ্গে কথা বলে কামারহাটির অসন্তোষ মেটাবার। এমনকী, স্থানীয় নেতাদের সঙ্গে বিক্ষোভে সামিল হয়ে তিনি কটু মন্তব্য করেছিলেন দলের বিশিষ্ট নেতা, সাংসদ সৌগত রায় (Sougata Roy) সম্পর্কেও। 

শেষ পর্যন্ত, দলীয় শীর্ষ নেতৃত্বের হস্তক্ষেপে অসন্তোষ কেটে গিয়েছে কামারহাটি তৃণমূলের। পছন্দের দলীয় প্রার্থীদের হয়ে কাজ করতে এককাট্টা হয়েছেন দলীয় নেতা-কর্মীরা। এরপরই কামারহাটির ১ থেকে ৭ নম্বর ওয়ার্ড পর্যন্ত স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্বকে নিয়ে বিধায়ক মদন মিত্রর উদ্যোগে এই বিশাল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। গাড়ির ছাদে বসে, গলায় বেশ কয়েকটি ফুলের মালা নিয়ে মদন মিত্রকে এলাকাবাসীর উদ্দেশ্যে হাত নাড়তে দেখা যায়। পরে, তিনি তাঁর গলা থেকে ফুলের মালাগুলি খুলে খুলে ছুঁড়ে দেন তাঁর অনুরাগীদের দিকেও। শোভাযাত্রা শেষে কামারহাটির বিধায়ক জানান, কামারহাটি পৌরসভার ৩৫ টি আসনের মধ্যে ৩৫ টিতেই জয়লাভ করবে তৃণমূল কংগ্রেস প্রার্থীরা। সেই জয়যাত্রারই সূচনা হল এদিন। 

ইদানিং অবশ্য দলের মধ্যে অবস্থাটা বিশেষ ভাল নয় মদন মিত্রর জন্য। বেলাগাম মন্তব্যের প্রেক্ষিতে একদিন আগেই তাঁকে শো-কজ করেছে দল। শো-কজের উত্তরে সন্তোষজনক না হলে আরও কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে। তৃণমূলের অন্তর্দ্বন্দ্বের প্রেক্ষিতে, বেশ কিছু আপত্তিজনক মন্তব্য করেছিলেন মদন। শো-কজ নোটিশ পাওয়ার পরও অবশ্য তিনি বলেছেন, 'আমার হৃদয়ে অভিষেক, নয়নে মমতা। মমতা যদি বলেন এক ব্যক্তি সব পদ, তাই মেনে নেব'। শনিবার তাঁকে এক সংস্থার প্রোমোশনাল ইভেন্টে, নিজের স্ত্রীকেই জমকালো লাল পোশাক পরে উলুধ্বনির মধ্যে মালা বদল করে দিয়ে বিয়ে করতে দেখা যায় এই রঙিন তৃণমূল নেতাকে। সঙ্গে ছিলেন তাঁদের নাতিও। 


 

Read more Articles on
Share this article
click me!