নিম্নচাপের মাঝেই কেশিয়াড়ি ও নারায়ণগড়ের বুকে আচমকা টর্নেডো, আতঙ্কে স্থানীয় বাসিন্দারা

বুধবার দুপুরের দিকে কেশিয়াড়ি ব্লকের ৮ নম্বর লালুয়া গ্রাম পঞ্চায়েতের বড়াইগ্রামে হঠাৎ শুরু হয় প্রচণ্ড ঝড়। ঝড়ের দাপট এতটাই বেশি ছিল যে তার ফলে বহু টিনের চাপ উড়ে গিয়েছে। ছিঁড়ে গিয়েছে বিদ্যুতের তার। 

Asianet News Bangla | Published : Sep 15, 2021 2:30 PM IST / Updated: Sep 15 2021, 08:14 PM IST

কয়েকদিন ধরেই টানা বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এর ফলে জলমগ্ন বেশ কিছু এলাকা। কোথাও আবার ভেঙে পড়েছে বাড়ি। কিছু মানুষের মৃত্যুও হয়েছে। এই পরিস্থিতিতেই আবার পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়ি ও নারায়ণগড়ে আছড়ে পড়ল টর্নেডো। এর ফলে আতঙ্ক ছড়িয়ে পড়েছে স্থানীয়দের মনে।  

বুধবার দুপুরের দিকে কেশিয়াড়ি ব্লকের ৮ নম্বর লালুয়া গ্রাম পঞ্চায়েতের বড়াইগ্রামে হঠাৎ শুরু হয় প্রচণ্ড ঝড়। ঝড়ের দাপট এতটাই বেশি ছিল যে তার ফলে বহু টিনের চাপ উড়ে গিয়েছে। ছিঁড়ে গিয়েছে বিদ্যুতের তার। ভেঙে পড়েছে গাছ। স্থানীয়দের অনেকেই এই ঝড়টিকে ক্যামেরাবন্দি করেন। সেখান থেকে পাওয়া চিত্রে দেখা গিয়েছে যে ঝড়টি টর্নেডোর আকার নিয়েছিল। যদিও এই ঝড়ের ফলে ঠিক কতটা ক্ষয়ক্ষতি হয়েছে তার পরিমাণ এখনও পর্যন্ত জানা যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান ব্লক প্রশাসনের আধিকারিকরা।

আরও পড়ুন- ভবানীপুরের গুরুদ্বারে জনসংযোগে ‘ঘরের মেয়ে’, কৃষকদের আন্দোলনে পাশে থাকার আশ্বাস মমতার

অন্যদিকে, আচমকাই নারায়ণগড় ব্লকের ৩ নম্বর নারমা গ্রাম পঞ্চায়েতের পুরিচক মৌজায় বেলার দিকে কালো মেঘে ঢেকে যায় আকাশ। সেখানেও দেখা যায় টর্নেডো। আকাশ কালো করে ধেয়ে আসতে শুরু করে ঝড়। কয়েক মিনিট ঝড়টি স্থায়ী হয়েছিল। আর তাতেই তছনছ হয়ে যায় এলাকা। ভেঙে পড়ে দোকানপাট। উপড়ে যায় গাছপালা। বেশ কিছু বাড়িও ভেঙে পড়েছে। তার জেরে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। পরিস্থিতি একটু শান্ত হওয়ার পরই এলাকা পরিদর্শনে যান প্রশাসনের আধিকারিকরা। 

আরও পড়ুন- রাজ্যে ফের বাড়ল করোনা সংক্রান্ত বিধিনিষেধের মেয়াদ, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধই থাকবে লোকাল ট্রেন

আরও পড়ুন- মুর্শিদাবাদে ফুচকা খেয়ে হাসপাতালে চিকিৎসাধীন ৭০ জন, আটক বিক্রেতা

সোমবার রাত থেকেই দফায় দফায় বৃষ্টিতে জলমগ্ন একাধিক জেলা। পশ্চিম মেদিনীপুরও ব্যতিক্রম নয়। এর মাঝে টর্নেডোর ফলে ব্যাপক ক্ষতি হয়েছে এলাকায়। এদিকে গতকালই টর্নেডোর ধাক্কায় ব্যাপক ক্ষতি হয়েছে বসিরহাট মহকুমার হাড়োয়া ব্লকের শালিপুর গ্রাম পঞ্চায়েতের তালবেড়িয়া গ্রামে। এক মিনিটের টর্নেডোয় ক্ষতিগ্রস্ত হয়েছিল বেশ কিছু বাড়ি। ভেঙে পড়েছিল বিদ্যুতের খুঁটিও। 

TMC Leader Firhad Hakim starts campaign for Mamata Banerjee on Bhabanipur By Election 2021 RTB

Share this article
click me!