Asianet News BanglaAsianet News Bangla

ভবানীপুরের গুরুদ্বারে জনসংযোগে ‘ঘরের মেয়ে’, কৃষকদের আন্দোলনে পাশে থাকার আশ্বাস মমতার

আজ বিকেলের দিকে ভবানীপুরে গুরুদ্বারের যান মুখ্যমন্ত্রী। সেখানে পৌঁছানোর পরই পঞ্জাবি ধর্মগুরুরা উত্তরীয় পরিয়ে সম্মান জানান তাঁকে। এরপর সেখানে উপস্থিত সবার সঙ্গে কথা বললেন তিনি। 

Chief Minister Mamata Banerjee offers prayers at Gurudwara in Bhabanipur bmm
Author
Kolkata, First Published Sep 15, 2021, 6:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

হাতে বাকি রয়েছে আর মাত্র কয়েকটা দিন। তাই ভবানীপুর উপনির্বাচনের দিন ঘোষণার পরই জনসংযোগে ঝাঁপিয়ে পড়েছেন 'ঘরের মেয়ে' মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিকেলে দলের নেতা-কর্মীদের সঙ্গে গুরুদ্বারে যান তিনি। করোনা বিধি ও ধর্মীয় নিয়ম মেনে সেখানে গিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন।

আজ বিকেলের দিকে ভবানীপুরে গুরুদ্বারের যান মুখ্যমন্ত্রী। সেখানে পৌঁছানোর পরই পঞ্জাবি ধর্মগুরুরা উত্তরীয় পরিয়ে সম্মান জানান তাঁকে। এরপর সেখানে উপস্থিত সবার সঙ্গে কথা বললেন তিনি। সবার সমস্যার কথা শোনেন। তারপর সবাইকে পাশে থাকার আশ্বাসও দেন তিনি। 

 

 

পঞ্জাবের প্রসঙ্গ টেনে মমতা বলেন, "কবিগুরু জাতীয় সঙ্গীতেও পঞ্জাব সিন্ধু গুজরাট মারাঠা দ্রাবিড় উৎকল বঙ্গের কথা লিখেছেন। পঞ্জাব থেকে শুরু করে বাংলায় এসে শেষ করেছেন বিশ্বকবি। পঞ্জাবের ইতিহাস বাংলার সঙ্গে সম্পর্কিত। আমাদের সম্পর্ক স্বাধীনতার পর থেকে। পঞ্জাব না থাকলে স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণ করার সাহস হত না।" 

আরও পড়ুন- রাজ্যে ফের বাড়ল করোনা সংক্রান্ত বিধিনিষেধের মেয়াদ, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধই থাকবে লোকাল ট্রেন

গুরুদ্বারে গেলে তাঁর মন শান্ত হয়ে যায় বলে জানিয়েছেন মুখ্য়মন্ত্রী। বলেন, "আমি এই গুরুদ্বারে বহুবার এসেছি। এখানে এলে মন শান্ত হয়ে যায়। আমি আন্দামান জেলেও গিয়ে দেখেছি, দেশের জন্য যাঁরা ত্যাগ স্বীকার করেছেন, তাঁদের অধিকাংশই পঞ্জাবি এবং বাঙালি। সে স্বর্ণ মন্দির হোক বা দিল্লি, কলকাতার গুরুদ্বার। আমি এই গুরুদ্বারা দেখার সুযোগ পেয়েছি।" 

আরও পড়ুন- ভাটপাড়ায় বোমাবাজির জের, জেড ক্যাটেগরির নিরাপত্তা অর্জুনকে

এরপর দিল্লিতে চলতে থাকা কৃষক আন্দোলন প্রসঙ্গে মমতা বলেন, "কৃষক আন্দোলনে আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। কেন্দ্রীয় সরকারের তিনটি কৃষি আইন প্রত্যাহার করা উচিত।" বক্তব্য রাখার পর সেখানে উপস্থিত মহিলা ও ছোটদের সঙ্গে ছবি তোলেন তিনি। তারপর বেরিয়ে যান সেখান থেকে। 

আরও পড়ুন- 'খেলা হবে', মমতা বন্দ্যোপাধ্যায়ের থিমেই জমজমাট এবারের দুর্গাপুজো

১০ সেপ্টেম্বর মনোনয়ন জমা দিয়েছেন মমতা। ভবানীপুরে তাঁর বিরুদ্ধে বিজেপির প্রার্থী হয়েছেন আইনজীবী প্রিয়ঙ্কা টিব্রেওয়াল। বামেদের প্রার্থী আইনজীবী শ্রীজীব বিশ্বাস। ৩০ সেপ্টেম্বর নির্বাচনের আগে জোরকদমে জনসংযোগ করছেন মমতা। তাঁর হয়ে প্রচারে নেমেছেন ফিরহাদ। প্রায় প্রতিদিনই এলাকাবাসীর বাড়িতে গিয়ে প্রচার করছেন তিনি। 

TMC Leader Firhad Hakim starts campaign for Mamata Banerjee on Bhabanipur By Election 2021 RTB

TMC Leader Firhad Hakim starts campaign for Mamata Banerjee on Bhabanipur By Election 2021 RTB

Follow Us:
Download App:
  • android
  • ios