‘আমার যাবার সময় হল, দাও বিদায়!’ মমতা বন্দ্যোপাধ্যায়কে লেখা ফেসবুক পোস্ট, তৃণমূলের অন্দরে বেসুরো সমীর

দলের অন্দরে গুরুত্ব না পাওয়ার জন্যেই কি বিক্ষুব্ধ উদয়নারায়ণপুরের বিধায়ক সমীর কুমার পাঁজা? মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে লেখা ফেসবুক পোস্ট ঘিরে চাঞ্চল্য। 
 

Sahely Sen | Published : Sep 24, 2022 7:16 AM IST

ফেসবুকে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাসিমুখের ছবি, তার  নিচে লেখা ‘এই মানুষটাকে দেখেই দলটা করি’। ব্যক্তিগত টাইমলাইনে পোস্ট করলেন উদয়নারায়ণপুরের বিধায়ক সমীর কুমার পাঁজা। খোদ দলনেত্রীর কাছেই ‘বিদায়’ চাইলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়কে সম্মান জানিয়ে হাওড়ার উদয় নারায়ণপুরের বিধায়কের সাম্প্রতিক ফেসবুক পোস্ট ঘিরে বাংলার রাজনীতিতে তৈরি হয়েছে জোরালো জল্পনা। দলীয় বিধায়কের অস্বস্তিকর পোস্ট যথেষ্ট দ্বন্দ্বে ফেলেছে ঘাসফুল শিবিরকে।

প্রকাশ্য ফেসবুক পোস্টে বিধায়ক সমীর কুমার পাঁজা লিখেছেন, ‘হ্যাঁ আমার এই মহান নেত্রীটা আছে বলেই , আমি আজও তৃণমূল দল ছেড়ে যাইনি। কারণ কত ঝড় ঝাপটা পেরিয়ে, নানান ইতিহাস এর সাক্ষী হয়ে দাঁড়িয়ে থেকে ৩৮ টা বছর মহান নেত্রীর সঙ্গে একজন সৈনিক হিসেবে কাজ করতে করতে, এখন বড়ই বেমানান লাগছে নিজেকে। কারণ আজ অবধি মিথ্যা নাটক করে দলীয় নেতৃত্বের কাছে ভালো সেজে, একটা মেকি লিডার হতে চাইনা আমি। নাহলে কবেই টা টা বাই বাই করে দল ছেড়ে চলে যেতাম আমি। আমার মতো অবিভক্ত যুব কংগ্রেসের আমল থেকে যারা আছে , তারা আদৌ কোনও গুরুত্ব পাচ্ছে কি বর্তমানে.....?? তাই আর কি, আমার যাবার সময় হল, দাও বিদায়!’ এই লেখার সাথে নিচে যোগ করা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত জোড় করা ছবি, যার নিচের ক্যাপশন ‘এই মানুষটাকে দেখেই দলটা করি’।


 

এক কালে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন সমীর কুমার। ফেসবুক পোস্টে নিজের ক্ষোভের কারণ বেশ স্পষ্ট করে লিখলেও, কার প্রতি তাঁর এত অসন্তোষ এবং ক্ষোভ, তা নিয়ে তিনি কোনওরকম ইঙ্গিত করেননি। প্রকাশ্যে দলীয় কোনও নেতার নাম না করলেও সমীরের এই পোস্টে বেশ অস্বস্তিতে পড়ে গেছে তৃণমূল। তাঁর বক্তব্য নিয়ে কোনও প্রতিক্রিয়া দিতে চাননি জোড়াফুল শিবিরের কোনও নেতানেত্রীও। ‘‘এই সংক্রান্ত বিষয়ে কোনও মন্তব্য করব না,’’ বলে বিষয়টিকে কার্যত এড়িয়ে গিয়েছেন  তৃণমূলের পরিষদীয় দলের মুখ্য সচেতক নির্মল ঘোষ। যদিও তৃণমূল বিধায়কের বিভিন্ন সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এখনও জ্বলজ্বল করছে ‘বাংলার গর্ব মমতা’ লেখা দলনেত্রীর ছবি। তাই, বেসুরো হলেও তিনি যে এখনও মমতা বন্দ্যোপাধ্যায়ের দলেই রয়েছেন, তা স্পষ্ট করে বুঝিয়ে দিয়েছেন ক্ষুব্ধ সমীর।

আরও পড়ুন-
সম্পূর্ণ উত্তর ভারত জুড়ে কুর্মি আন্দোলনের আঁচ! বাতিল হয়ে যাচ্ছে একের পর এক গুরুত্বপূর্ণ ট্রেন
মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্বোধনের আগেই টালা প্রত্যয়ের মণ্ডপে ঢুকে পড়ল ডেঙ্গি মশা, কামড় খেলেন চিত্র সাংবাদিকরা
ত্রিপুরায় তৃণমূলে বড়সড় যোগদান পর্ব, একসঙ্গে ঘাসফুলে যোগ দিলেন দু’শো জনেরও বেশি মানুষ

Share this article
click me!