Tmc  

(Search results - 4628)
  • undefined

    West BengalJun 22, 2021, 8:54 PM IST

    বিজেপিতে যাওয়ার প্রায়শ্চিত্ত, মাথা ন্যাড়া করে ফের তৃণমূলে যোগ কর্মীদের

    রীতিমতো মাথা মুড়িয়ে প্রায়শ্চিত্ত করে তৃণমূলে যোগ দিলেন বেশ কিছু বিজেপি কর্মী। ফাঁকা জমিতে প্যান্ডেল খাটিয়ে তৃণমূলের যোগদেন কর্মীরা। 
     

  • undefined

    West BengalJun 22, 2021, 8:40 PM IST

    'রাজ্যপাল ক্ষতি করছেন', এবার পদটির প্রয়োজনীয়তা নিয়েই প্রশ্ন তৃণমূল নেতার

    'রাজ্যপাল জাগদীপ ধনখড় ডেঞ্জারাস ম্যান। তিনি বিজেপি নেতার মতো কথা বলেন।' আবারও তৃণমূল কংগ্রেসের আক্রমণের মুখে রাজ্যপাল।  এবার রাজ্যপালের বিরুদ্ধে সরব হলেন তৃণমূল নেতা প্রসূন বব্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি জানিয়েছেন রাজ্যপাল পদ তুলে দেওয়ার জন্য লোকসভায় সরব হবেন। মঙ্গলবার শিবপুরের জৈন হাসপাতলে দাদা পি কে বন্দোপাধ্যায় ব্যবহৃত একটি বেড তিনি দান করেন । যা স্পোর্টসম্যানদের জন্য রাখা থাকবে। সেখানেই এমন মন্তব্য করেন  হাওড়া সদরের তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়। 
     

  • মমতাকে তীব্র ভাষায় আক্রমণ দিলীপের
    Video Icon

    KolkataJun 22, 2021, 8:26 PM IST

    'ভাঁড়ারে টাকা নেই কী করে শিক্ষকদের বেতন দেবেন', মুখ্যমন্ত্রীকে কটাক্ষ বিজেপির রাজ্য সভাপতি -র

    শিক্ষক নিয়োগের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। ৩২ হাজার পদে শিক্ষক নিয়োগের ঘোষণা করেছেন তিনি। এই নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করলেন দিলীপ ঘোষ। 'ভাঁড়ারে টাকা নেই কী করে শিক্ষকদের বেতন দেবেন', বললেন দিলীপ ঘোষ।

  • undefined

    India Jun 22, 2021, 7:14 PM IST

    শরদ পাওয়ারের বাড়িতে বিরোধীদের বৈঠকে জাভেদ আখতার, 'দিবাস্বপ্ন' বলে কটাক্ষ বিজেপির

    শরদ পাওয়ারের দিল্লির বাড়িতে বিরোধী রাজনৈতিক দলগুলির বৈঠক  হয়। আর এই বৈঠক ঘিরেই তৃতীয় ফ্রন্টের জল্পনা তুঙ্গে উঠেছে জাতীয় রাজনীতিতে। তবে বৈঠকে অংশগ্রহণকারীরা এখনও পর্যন্ত বিষয়টি নিয়ে মুখ খুলতে রাজি নন। কিন্তু বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলির এই বৈঠক এক ছাদের তলায় আনতে সক্ষম হয়েছে রাজ্যের বিবাদমান বাম আর তৃণমূলকে। এই বৈঠকে সবমিলিয়ে আট রাজনৈতিক দলের নেতৃত্ব উপস্থিত ছিলেন। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বর্তমান তৃণমূল কংগ্রেস নেতা যশবন্ত সিনহার উদ্যোগেই এই বৈঠকের আয়োজন করা হয়েছে। তবে উদ্যোক্তাদের পক্ষ থেকে বলা হয়েছে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য এজাতীয় বৈঠকের ডাকা  হয়েছে। 
     

  • <p>Image of Mamata</p>

    West BengalJun 22, 2021, 5:35 PM IST

    প্রধানমন্ত্রী আবাস যোজনার জন্য কাটমানি নিচ্ছে দল পরিচালিত পঞ্চায়েত, তুমুল বিক্ষোভ তৃণমূলে

    তৃণমূলের কর্মী সমর্থকরাই কাটমানি নেওয়ার অভিযোগ তুললেন তৃণমূলের পঞ্চায়েত সদস্যদের বিরুদ্ধে। অভিযোগ প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর এবং জব কার্ড করে দেওয়ার জন্য কাটমানি নিচ্ছেন পঞ্চায়েত সদস্য প্রকাশ দাস। 

  • undefined

    West Bengal ElectionsJun 22, 2021, 4:23 PM IST

    "কেন্দ্রের সুরক্ষায় সন্তুষ্ট নন, তাই রাজ্য পুলিশের নিরাপত্তা চাইছেন", শুভেন্দুকে কটাক্ষ কাকলীর

    রাজ্য পুলিশের নিরাপত্তা ফেরত চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। গতকাল এই মর্মে হাইকোর্টে একটি মামলা দায়ের করেছেন তিনি। আর এবার এনিয়ে তাঁকে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ কাকলী ঘোষ দস্তিদার। 

  • <p style="text-align: justify;">Prashant Kishor said, “If the BJP gets 100 or more seats in West Bengal, I will quit my job as a political advisor. I will not go anywhere in West Bengal or any other state to give advice to anyone.”<br />
&nbsp;</p>

<p style="text-align: justify;">&nbsp;</p>

    India Jun 22, 2021, 2:25 PM IST

    'BJPকে চ্যালেঞ্জ জানাতে পারবে না তৃতীয় ফ্রন্ট', পাওয়ারের বাড়িতে বৈঠকের আগেই বিস্ফোরক প্রশান্ত কিশোর

    শরদ পাওয়ারের সঙ্গে বিরোধী দলের বৈঠকের আগেই বিস্ফোরক প্রশান্ত কিশোর। সংবাদ চ্যানেল এনডিটিভিকে দেওয়া একটা সাক্ষাৎকারে ভোট কুশলী প্রশান্ত কিশোর স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, 'তিনি বিশ্বাস করেন না যে, বর্তমান পরিস্থিতিতে তৃতীয় অথবা চতুর্থ ফ্রন্ট একটি চ্যালেঞ্জ হিসেবে আত্মপ্রকাশ করতে পারবে। ' এজাতীয় ফ্রন্ট তৈরির কোনও উদ্যোগও গ্রহণ করেননি বলেও জানিয়েছেন। তিনি আরও বলেছেন, এটি নিয়ে পরীক্ষা করা হচ্ছে। আর চেষ্টা করা হচ্ছে। তৃতীয় ফ্রন্টের ধারনাটি প্রাচীন। বর্তমান রাজনৈতিক গতিশীলতার পক্ষে এটি উপযুক্ত নয় বলেও জানিয়েছেন তিনি। 

  • undefined

    India Jun 22, 2021, 11:59 AM IST

    ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের পর অনিরুদ্ধ বসু, নারদ মামলা থেকে সরলেন সুপ্রিম কোর্টের বাঙালি বিচারপতি

    সুপ্রিম কোর্টের বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের পর আরও এক বাঙালি বিচারপতি অনিরুদ্ধ বসু নিজেকে সরিয়ে নিলেন মামলা থেকে। নারদ মামলার শুনানি থেকে তিনি নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। মঙ্গলবার সুপ্রিম কোর্টের দুই বিচারপতি হেমন্ত গুপ্তা আর অনিরুদ্ধ বসুর বেঞ্চে  শুনানি শুরু হওয়ার কথা ছিল নারদ মামলার। দিনের শুরুতে মামলা শুরু হওয়ার আগেই  শুনানি থেকে নিজেকে বিরত রাখলেন অনিরুদ্ধ বসু। 

  • <p>অভিভাবকরা বিজেপি করায় পড়ুয়ারা পাচ্ছে না কন্যাশ্রি প্রকল্পের সংশাপত্র, কাঠগড়া তৃণমূল পঞ্চায়েত প্রধান</p>

    West Bengal ElectionsJun 21, 2021, 10:06 PM IST

    অভিভাবকরা বিজেপি করায় পড়ুয়ারা পাচ্ছে না কন্যাশ্রি প্রকল্পের সংশাপত্র, কাঠগড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধান

    অপরাধ অভিভাবকরা বিজেপি কর্মী। সন্তানরা পাচ্ছে কন্যাশ্রী প্রকল্পের সুবিধা। কাঠগডায় শাসক দলের পঞ্চায়েত প্রধান। বাধ্য হয়ে বিডিওর দ্বারস্থ পড়ুয়া ও অভিভাবকরা।

  • 'যারা বাংলা ভাগের কথা বলে তাঁদের মুখে এই কথা মানায় না', সরব ব্রাত্য বসু
    Video Icon

    KolkataJun 21, 2021, 9:09 PM IST

    'যারা বাংলা ভাগের কথা বলে তাঁদের মুখে এই কথা মানায় না', সরব ব্রাত্য বসু

    ২০ জুন দিনটি পশ্চিমবঙ্গ দিবস পালনের দাবি জানিয়েছে বিজেপি। এই নিয়েই এবার সরব হলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। 'যারা বাংলা ভাগের কথা বলে তাঁদের মুখে এই কথা মানায় না'। এমন কথাই বলতে শোনা গেল ব্রাত্য বসুকে।
     

  • <p>Arun Mishra</p>

    India Jun 21, 2021, 7:32 PM IST

    রাজ্য সরকারের অস্বস্তি বাড়িয়ে ভোট পরবর্তী হিংসার তদন্ত, ৭ সদস্যের কমিটি জাতীয় মানবাধিকার কমিশনের

    কলকাতা হাইকোর্ট খারিজ করে দিয়েছে রাজ্যের আবেদেন। ভোট পরবর্তী হিংসার মামলার রায় পুনর্বিবেচনার আর্জি জানিয়েছিল রাজ্য সরকার। হাইকোর্ট স্পষ্ট করে জানিয়ে দিয়েছে রাজ্যের আশ্বাসে ভরসা নেই। এই ঘটনার পর ভোট পরবর্তী হিংসার মামলায় রাজ্য সরকারকে আরও একবার অস্বস্তিতে পড়তে হল জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি অরুণ মিশ্রের পদক্ষেপে। কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনেই জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অরুণ মিশ্র পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসার ঘটনার তদন্তের জন্য সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটির নেতৃত্বে রয়েছে রাজীব জৈন। 
     

  • undefined

    India Jun 21, 2021, 6:44 PM IST

    ৩ ঘণ্টা ধরে পাওয়ার-পিকে দ্বিতীয় বৈঠক, কাল দিল্লিতে বিরোধী দলের আলোচনা

    ১০ দিনের মধ্যে পরপর দুটি বৈঠকৈই কাটল জট। ভোট কুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে দ্বিতীয় বৈঠকের পরেই এনসিপি (NCP) নেতা শরদ পাওয়ার আগামিকাল বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলির একটি সভা ডেকেছেন বলে সূত্রের খবর। সূত্রের খবর শুধুমাত্র ২০২৪ সালের জাতীয় নির্বাচন নিয়েই সেখানে আলোচনা হবে-এমনটা নয়। সেই বৈঠকে উত্তর প্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচন নিয়েও আলোচনা করা হবে। শরদ পাওয়ার ও প্রাক্তন বিজেপি নেতা যশবন্ত সিনহার নামে আমন্ত্রণপত্র পাঠান হয়েছে। 

  • <p>Image of Mamata</p>

    KolkataJun 21, 2021, 4:47 PM IST

    ৩২ হাজার শিক্ষক নিয়োগ রাজ্যে, বড় ঘোষণা মমতার

    'মেধাই পরিচয়, লবি করার প্রয়োজন নেই' । 'আদালতে মামলা ছিল বলেই আটকে ছিল'। ' মোট ৩২ হাজার শিক্ষক নিয়োগ রাজ্যে' । সোমবার নবান্নে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

  • <p>Image of Governor</p>

    West BengalJun 21, 2021, 3:27 PM IST

    'বাংলা ভাগ'-র ইস্য়ুতে বড় ভাঙন BJPতে, উত্তরবঙ্গ রওনা দিলেন রাজ্যপাল

     জন বার্লের  'বাংলা ভাগ'-র দাবিতে ইতিমধ্যেই জল্পনা তুঙ্গে। বিজেপি সাংসদর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। তৃণমূলে যোগ দিয়েছেন আলিপুরদুয়ারের জেলা সভাপতি। তড়িঘড়ি করে  সোমবার উত্তরবঙ্গ সফরে রওনা দিলেন ধনখড়।
     

  • undefined

    West BengalJun 21, 2021, 3:13 PM IST

    উত্তরবঙ্গে গেরুয়া শিবিরে ভাঙন, মুকুল রায়ের উপস্থিতিতে বিজেপি ছেড়ে তৃণমূলে গঙ্গপ্রসাদ শর্মারা

    মুকুল রায়ের উপস্থিত থেকেই এবার ভাঙান ধরালেন বিজেপির ঘরে। তাঁরই উপস্থিতিতে তৃণমূলের পতাকা হাতে তুলে নিলেন আলিপুরদুয়ারের বিজেপি সভাসভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা আর তাঁর অনুগামীরা। সোমবার তৃণমূল ভবনে দল বদলের এই অনুষ্ঠানে  মুকুল রায় ছাড়াও  উপস্থিত ছিলেন শুখেন্দুশেখবর রায় ও ব্রাত্য বসুর মত প্রথম সারির তৃণমূল নেতৃত্ব। উপস্থিত ছিলেন আলিপুরদুয়ারের তৃণমূলের সভাপতি মৃদুল গোস্বামীও। গঙ্গাপ্রসাদ শর্মা ছাড়াও এদিন বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন বিজেপির জেলা সাধারণ সম্পাদক বীরেন্দ্র বরা, সম্পাদক বিনোদ মিঞ্জ, অসীম কুমার লামা, সহসভাপতি বিপ্লব সরকার, কুমারগ্রাম ব্লকের সভাপতি নিশান লামা কালচিনি বিধানসভার আহ্বায়ক কৃপাশঙ্কর জয়সওয়াল ও সহআহ্বায়ক ঈশ্বরকুমার বিশ্বকর্মা।