'পাকা রাস্তা চাই', রাস্তায় ধানের চারা পুঁতে বিক্ষোভ গ্রামবাসীদের

বেহাল রাস্তার প্রতিবাদে এবং পাকা রাস্তার দাবিতে আজ ওই কাদাময় বেহাল রাস্তায় ধানের চারা লাগিয়ে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। বেহাল ওই রাস্তার মাঝেই সার দিয়ে ধানের চারা পুঁতে দেন তাঁরা। 

Asianet News Bangla | Published : Aug 17, 2021 12:59 PM IST

মাটির রাস্তা হওয়ায় ভারী বৃষ্টিতে বেজায় সমস্যায় পড়েন স্থানীয় বাসিন্দারা। জল জমে যাওয়ায় রাস্তা দিয়ে যাতায়াত করতে গিয়ে সমস্যায় পড়েন তাঁরা। আর তাই পাকা রাস্তার দাবি জানিয়েছেন তাঁরা। আর সেই দাবিতে রাস্তার মাঝে ধানের চারা লাগিয়ে অভিনব বিক্ষোভে সামিল হলেন গ্রামের বাসিন্দারা। মঙ্গলবার বিকেলে ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুরের তপন ব্লকের ৯ নম্বর আউটিনা গ্রাম পঞ্চায়েতের কামদেববাটিতে।

আরও পড়ুন- ফসলের মান উন্নত করতে উদ‍্যোগ রাজ‍্য সরকারের, কৃষকদের স্প্রিংকলার বিলি চাঁচলে

আরও পড়ুন- করোনা পরিস্থিতিতে সংকটে মুর্শিদাবাদের মিষ্টি ব্যবসা, কপালে হাত ছানা সরবরাহকারীদের

গ্রামবাসীদের অভিযোগ, আউটিনা গ্রাম পঞ্চায়েতের কামদেববাটির তালপুকুর থেকে গুংশুপাড়া পর্যন্ত প্রায় ৫০০ মিটার দীর্ঘ রাস্তা দীর্ঘদিন ধরে কাঁচা এবং বেহাল দশায় পড়ে রয়েছে। বর্ষার শুরুতে ওই রাস্তা কাদায় ভরে যায়। গর্ত দেখা যায় রাস্তার বিভিন্ন অংশে। ফলে যাতায়াতের সময় চরম দুর্ভোগে পড়তে হয় স্থানীয় বাসিন্দাদের। বৃষ্টি হলেই গর্ভবতী মহিলা থেকে শুরু করে স্কুল পড়ুয়ারা ওই রাস্তা দিয়ে চলাফেরা করতে পারেন না। সেই সময় খুবই সমস্যায় পড়তে হয় তাদের। পঞ্চায়েত প্রধানকে বহুবার জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

আরও পড়ুন- ব্রাত্য বসুর ছবি দিয়ে 'সন্ধান চাই' পোস্টার, বিকাশ ভবনের সামনে বিক্ষোভ

তারই প্রতিবাদে এবং পাকা রাস্তার দাবিতে আজ ওই কাদাময় বেহাল রাস্তায় ধানের চারা লাগিয়ে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। বেহাল ওই রাস্তার মাঝেই সার দিয়ে ধানের চারা পুঁতে দেন তাঁরা। 

আরও পড়ুন- মাওবাদী পোস্টারে লেখা 'হরিবোল', কিষণজির হত্যার বদলা নিতে চেয়ে হুমকি জঙ্গলমহলে

এবিষয়ে গ্রাম পঞ্চায়েত প্রধানের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, ওই রাস্তাটি পাকা করার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে অনেক আগেই জানানো হয়েছে। উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশ হলেই খুব শীঘ্রই কাজ শুরু করা হবে।

Share this article
click me!