হেঁসেলে গিয়ে করলেন রান্না, কেউ আবার ভোটারের বাড়িতে খেলেন চপ-মুড়ি, অভিনব প্রচার বাঁকুড়ায়

নিজের মত করে প্রচার করে জনসংযোগ বাড়ানোর কাজে নেমেছেন সবাই। এর মাঝেই আবার কেউ কেউ স্থানীয় বাসিন্দাদের সঙ্গে একেবারে মিশে গিয়ে জনসংযোগ গড়ার চেষ্টা করছেন। কার্যত জনসংযোগের উপরই বেশি গুরুত্ব দিচ্ছেন তাঁরা।

Web Desk - ANB | Published : Feb 23, 2022 9:51 AM IST / Updated: Feb 23 2022, 08:16 PM IST

রাজ্যে পুরভোটের (WB Municipal Election 2022) দামামা বেজে গিয়েছে অনেক দিন আগেই। আর চলতি সপ্তাহেই ভোট রয়েছে ১০৮টি পুরসভায়। ভোটের আগে হাতে বাকি রয়েছে আর মাত্র কয়েকটা দিন। তাই সময় একেবারেই নষ্ট করছেন না রাজনৈতিক দলগুলির প্রার্থীরা (Candidate)। জোরকদমে প্রচার (Vote Campaign) করছেন তাঁরা। সময় নষ্ট না করে মাটি কামড়ে ওয়ার্ডে পড়ে রয়েছেন অনেকেই। নিজের মত করে প্রচার করে জনসংযোগ বাড়ানোর কাজে নেমেছেন সবাই। এর মাঝেই আবার কেউ কেউ স্থানীয় বাসিন্দাদের সঙ্গে একেবারে মিশে গিয়ে জনসংযোগ গড়ার চেষ্টা করছেন। কার্যত জনসংযোগের উপরই বেশি গুরুত্ব দিচ্ছেন তাঁরা। আর এবার অভিনব প্রচারে সামিল হলেন বাঁকুড়া পুরসভার (Bankura Municipality) দুই প্রার্থী। 

বুধবার সকাল থেকেই বাঁকুড়া পুরসভার দুই প্রার্থীকে অভিনব প্রচার সারতে দেখা গিয়েছে। বাঁকুড়া পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী (BJP Candidate) কৌশিক পাঠক। নিজের ওয়ার্ডে প্রচারে ব্যস্ত রয়েছেন। সাত সকালেই বাড়ি বাড়ি পৌঁছে গিয়ে মানুষের কাছে আশীর্বাদ চাইলেন তিনি। ওয়ার্ডের অলি গলি ও বস্তি এলাকায় গিয়ে মানুষের পাশে থাকার ও মানুষের জন্য কাজ করার বার্তা দিতে দেখা গিয়েছে তাঁকে। আবার প্রচারের মাঝেই এক প্রতিবেশীর বাড়িতে গিয়ে তাঁকে মুড়ি খেতে দেখা গিয়েছে। চপ দিয়ে মুড়ি মেখে খেতে খেতে ওই গৃহস্থের বাড়িতে সেরে ফেললেন ভোটের প্রচার। বুঝিয়ে দিতে চাইলেন প্রার্থী হিসেবে নয় পরিবারের একজন সদস্য হিসেবেই সেখানে এসেছেন তিনি।

আরও পড়ুন- আনিস খান খুনের ঘটনায় গ্রেফতার ২ পুলিশকর্মী, নবান্ন থেকে জানালেন মমতা

আরও পড়ুন- আনিসকাণ্ডে নয়া মোড়, ছাত্রনেতার বাড়িতে নাকি গিয়েছিল পুলিশই, সাসপেন্ড আমতা থানার ৩ কর্মী

তবে শুধুমাত্র বিজেপি প্রার্থী নন, জনসংযোগের উপর জোর দিয়েছেন তৃণমূল প্রার্থীও। ভোটের প্রচারে বেরিয়ে এক স্থানীয় বাসিন্দার বাড়ির রান্নাঘরে ঢুকে যান তিনি। আর সেখানে গিয়ে রান্নাও করতে দেখা গিয়েছে তাঁকে। হাতে খুন্তি নিয়ে বেগুন ভাজেন তৃণমূল প্রার্থী পিঙ্কি চক্রবর্তী। বাঁকুড়া পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী পিঙ্কি সাতসকালেই দলের কর্মীদের নিয়ে প্রচারে বেরিয়ে পড়েছিলেন। কেন্দুয়াডিহি এলাকায় প্রচার সারেন তিনি। মানুষের দরজায় দরজায় ঘুরে আশীর্বাদ চান। প্রচার করতে করতে এক গৃহস্থের রান্নাঘরে ঢুকে রান্নার কাজে হাত লাগাতে দেখা যায় তাঁকে। খুন্তি ধরে বেশ কিছুক্ষণ রান্নার কাজে সহযোগিতা করে ঘরের মেয়ের পরিচয় দিয়ে আশীর্বাদ চাইলেন তিনি। গত বারে মানুষের আশীর্বাদ পেয়ে কাউন্সিলর হয়ে কাজ করেছেন মানুষের জন্য। এবারও মানুষের আশীর্বাদ তাঁর মাথার উপরে থাকবে বলে আশাবাদী পিঙ্কি চক্রবর্তী।

আরও পড়ুন- রিজওয়ানুর কাণ্ডে সিবিআই চেয়েছিলেন মমতা তবে আনিসের ক্ষেত্রে নয় কেন, প্রশ্ন উঠছে

তবে সেখানে বাঁকুড়ায় প্রার্থীরা এভাবে জনসংযোগের উপর বেশি জোর দিয়েছেন, সেখানে পুরুলিয়ায় ধরা পড়েছে ঠিক অন্য ছবি। ভোট প্রচারে গিয়ে প্যাকেট প্যাকেট মাংস দিয়ে ভোট চাওয়ার অভিযোগ উঠেছে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে। মাংস দেওয়ার ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। যদিও সব অভিযোগ অস্বীকার বিজেপি প্রার্থী সুদীপ মুখোপাধ্যায়।

Share this article
click me!