তৃণমূলের সায়ন্তিকার প্রচারে দলবদল, 'ক্ষমা' চেয়ে দলে ফিরলেন বিজেপি প্রার্থী

পুরসভা নির্বাচনী প্রচারে ঝড় তুলতে আজ পুরুলিয়ার ঝালদা এবং পুরুলিয়া শহরের ট্যাক্সি স্ট্যান্ডে জনসভা করেন অভিনেত্রী সায়ন্তিকা ব্যানার্জি। ঝালদায় তৃণমূল নেত্রী তথা অভিনেত্রী সায়ন্তিকা ব্যানার্জির জনসভা মঞ্চে বিজেপি প্রার্থীকে নিজেদের দলে যোগদান করিয়ে বাজিমাত করল ঘাসফুল শিবির।

Web Desk - ANB | Published : Feb 23, 2022 2:52 PM IST

পুরসভা নির্বাচনের (WB Municipal Elections 2022) আগে আবারও ধাক্কা খেল গেরুয়া শিবির। এক ঝটকায় ৫০ জন বিজেপি (BJP) ছেড়ে আবারও পুরনো দল তৃণমূল কংগ্রেসে (TMC) ফিরে এলেন। এই ঘরওয়াপাসি হল অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের (Sayantika Banerjee) প্রচার মঞ্চেই। যার নিয়ে কিছুটা হলেও আলোড়ন তৈরি হয়েছে পুরুলিয়ার (Purulia) জেলার রাজনীতিতে। এই জেলায় পুরসভা নির্বাচন আগামী ২৭ ফেব্রুয়ারি। তার আগেই বিজেপির এই দলবদল গেরুয়া শিবিরের কছে সংকট তৈরি করতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। কারণ দলবদলুদের তালিকায় রয়েছে বিজেপির প্রার্থীও।  

পুরসভা নির্বাচনী প্রচারে ঝড় তুলতে আজ পুরুলিয়ার ঝালদা এবং পুরুলিয়া শহরের ট্যাক্সি স্ট্যান্ডে জনসভা করেন অভিনেত্রী সায়ন্তিকা ব্যানার্জি। ঝালদায় তৃণমূল নেত্রী তথা অভিনেত্রী সায়ন্তিকা ব্যানার্জির জনসভা মঞ্চে বিজেপি প্রার্থীকে নিজেদের দলে যোগদান করিয়ে বাজিমাত করল ঘাসফুল শিবির।আর এই যোগদানে ভোটের মুখে বিজেপিকে বড় ধাক্কা দিলে শাসক দল তৃণমূল কংগ্রেস।

হাতে মাত্র আর চারটে দিন । তার আগেই পুরুলিয়ার ঝালদা পৌরসভার ১০ নং ওয়ার্ডের বিজেপি প্রার্থী মোহিত বাগতি তার কর্মী সমর্থক সহ প্রায় ৫০জনকে সঙ্গে নিয়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। বিষয়টি নিয়ে ঝালদা শহর তৃণমূল কংগ্রেস সভাপতি দেবাশীষ সেন জানান।আজ  ঝালদা সার্বজনীন দূর্গা মন্দির প্রাঙ্গনে পৌরসভার ১২ টি ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থীদের সমর্থনে নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয় । সেই জনসভায় পৌরসভার ১০ নং ওয়ার্ডের বিজেপি প্রার্থী মোহিত বাগতি তার কর্মী সমর্থক মিলে ৫০ জন তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন |

তৃণমূলে ফিরে মোহিত জানিয়েছেন ১৫ বছর দলের কিছু মানুষের জন্য তৃণমূল ছেড়েছিলেন। এবার নিজের কাজের জন্য ক্ষমা চেয়ে তিনি তৃণমূলে ফিরলেন বলেও জানিয়েছেন। তিনি আরও বলেন, ভালো কাজ করতে চান আর এলাকার মানুষের উন্নয়নের জন্য কাজ করতে চান- তাই তৃণমূলে ফিরে এলেন।

রাজ্যের আইন মন্ত্রী মলয় ঘটক রাজ্য সহ সভানেত্রী সায়ন্তিকা  ব্যানর্জী এবং বাঘমুন্ডির বিধায়ক সুশান্ত মাহাতোর হাত ধরে  বিজেপি প্রার্থী তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন।এদিকে নির্বাচনের ঠিক দোর গড়ায় বিজেপির এক উইকেট ডাউন হওয়ায় বেশ কোনঠাসা বিজেপি। যদিও এই বিষয়টি নিয়ে বিজেপি নেতৃত্বের এখনো পর্যন্ত কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

সম্প্রতিকালে এই রাজ্য বিজেপির ভাঙন অব্যাহত রয়েছে। বিধানসভা ভোটের আগে বিজেপির যে রমরমা শুরু হয়েছিল তা  আজ প্রায় অস্তমিত। এই অবস্থায় ক্রমশই সামনে আসছে বিজেপির দলীয় কোন্দল। যা নিয়ে জেরবার দলের রাজ্য নেতৃত্ব। পরিস্থিতি সামাল দিতে শীর্ষ নেতৃত্বেরও দ্বারস্থ হয়েছে দিলীপ ঘোষের মত প্রথম সারির নেতারা।  তবে এখনও যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি তা আবারও সামনে এল পুরুলিয়ার এই ঘটনায়। অন্যদিকে সম্প্রতি প্রকাশিত পুরসভা নির্বাচনের ফলাফলে দেখা গেছে এই রাজ্যে ভোট কমেছে গেরুয়া শিবিরের। তৃতীয় স্থান থেকে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বামেরা। যা বিজেপির কাছে আরও একটি উদ্বেগের কারণ। 

দাউদ ইব্রাহিমের সঙ্গে বেআইনি লেনদেন, ৮ ঘণ্টা জেরার পর ইডির জালে নবাব মালিক

'ওমিক্রন নীরব ঘাতক' বললেন দেশের প্রধান বিচারপতি এনভি রামানা

'ডিএম কাকু'- বলে অফিসে ঢুকে নালিশ ৭ বছরের মেয়ের, অবাক জেলা শাসক

Share this article
click me!