Mamata Banerjee: আবহাওয়া খারাপ, ট্রেনেই মালদহ রওনা দিলেন মমতা

আজ দুপুরে ঘড়িতে ২টো বাজার আগেই হাওড়া স্টেশনে পৌঁছে যান মমতা। এরপর গাড়ি থেকে নেমে সোজা উঠে যান ট্রেনে। সেখানে অবশ্য তিনি কোনও বক্তব্য রাখেননি। 

Web Desk - ANB | Published : Dec 6, 2021 11:30 AM IST

প্রশাসনিক বৈঠকে (Administrative meeting) যোগ দিতে সোমবার (Monday) ট্রেনে (Train) চেপেই মালদহে (Malda) রওনা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কড়া নিরাপত্তার মধ্যে দুপুর ২টো ১৫ মিনিটে হাওড়া স্টেশনের (Howrah Station) ৯ নম্বর প্ল্যাটফর্ম থেকে হাওড়া-এনজিপি শতাব্দী এক্সপ্রেসের (New Jalpaiguri Shatabdi Express) বিশেষ কোচে চড়েন তিনি। সেই ট্রেনের করেই মালদহের উদ্দেশ্যে রওনা দেন। তাঁর সঙ্গে রয়েছেন রাজ্য প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকরা।

নিম্নচাপের (Depression) জেরে আকাশপথের বদলে মুখ্যমন্ত্রী ট্রেনে করেই উত্তরবঙ্গ সফরে যাবেন বলে জানা গিয়েছিল। আর সেই মতো আজ দুপুরে ঘড়িতে ২টো বাজার আগেই হাওড়া স্টেশনে পৌঁছে যান তিনি। এরপর গাড়ি থেকে নেমে সোজা উঠে যান ট্রেনে। সেখানে অবশ্য তিনি কোনও বক্তব্য রাখেননি। মালদহ পৌঁছানোর পর তিন জেলায় প্রশাসনিক বৈঠক করবেন তিনি। মঙ্গলবার তাঁর উত্তর ও দক্ষিণ দিনাজপুরের প্রশাসনিক সভা করার কথা রয়েছে। এরপর বুধবার মালদহে প্রশাসনিক সভা করবেন। আর বৃহস্পতিবার মুর্শিদাবাদে (Murshidabad) প্রশাসনিক সভা করে কলকাতায় (Kolkata) ফিরবেন তিনি। 

প্রথমে কথা হয়েছিল যে হেলিকপ্টারে (Helicopter) করেই জেলা সফরে যাবেন মুখ্যমন্ত্রী। তবে ঘূর্ণিঝড় জাওয়াদের (Cyclone Jawad) জেরে দক্ষিণবঙ্গের আবহাওয়া একেবারেই ভালো নয়। সেই কারণেই আকাশ পথের পরিবর্তে ট্রেনে করে মালদহ যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। 

আরও পড়ুন- মঙ্গলবার দিল্লি যাচ্ছেন অভিষেক, বৈঠক করবেন দলীয় সাংসদদের সঙ্গে

সদ্যই তিনদিনের মুম্বই সফর সেরে কলকাতা ফিরেছেন মুখ্যমন্ত্রী। ডিসেম্বরেই ফের উত্তরবঙ্গ সফরে গেলেন। এদিকে সামনেই কলকাতা পুরসভা নির্বাচনের প্রচারে নামবেন তিনি। তৃণমূল সূত্রের খবর, আগামী ১৬ ডিসেম্বর দক্ষিণ কলকাতায় চারটি সভা করবেন মমতা। ওইদিনই কলকাতা পুরভোটের প্রচারের শেষ দিন। তার আগে আজ ট্রেনে করে উত্তরবঙ্গ সফরে গেলেন মুখ্যমন্ত্রী। 

ক্ষমতায় আসার পর থেকেই জেলায় জেলায় প্রশাসনিক সভা করেন মমতা। তৃণমূলের দাবি, রাজ্য প্রশাসনকে জেলার মানুষের দোরগোড়ায় পৌঁছাতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। পাল্টা বিরোধীদের দাবি, প্রশাসনিক সভার নামে সরকারি খরচে রাজনৈতিক সভার আয়োজন করে তৃণমূল সরকার। সেই সভায় বিরোধী দলের কোনও জনপ্রতিনিধি ডাক পান না। শুধুমাত্র সরকারি আধিকারিক ও তৃণমূলের জনপ্রতিনিধিদের দিয়ে সভার আয়োজন হয়। ফলে ওই সভার বিশেষ গুরুত্ব নেই।

আরও পড়ুন- 'কংগ্রেসকে বাদ দিয়ে জোট-ভাবনা', সঞ্জয় রাউতের লেখায় মমতার মুম্বই সফর

তবে বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় রবিবার রাত থেকে বৃষ্টি হয়েই চলেছে। থামার কোনও নাম নেই। ইতিমধ্যেই বিভিন্ন এলাকায় জল জমে গিয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সোমবার সারাদিন বৃষ্টি হবে। মঙ্গলবার থেকে আবহাওয়ার উন্নতি হবে।

Share this article
click me!