Asianet News BanglaAsianet News Bangla

Abhishek In Delhi: মঙ্গলবার দিল্লি যাচ্ছেন অভিষেক, বৈঠক করবেন দলীয় সাংসদদের সঙ্গে

সূত্রের খবর, মঙ্গলবারই দিল্লি যাবেন অভিষেক। দিল্লি পৌঁছানোর পরই কাজ শুরু করে দেবেন তিনি। বেলা ১টা নাগাদ দলের সাংসদদের নিয়ে সংসদ ভবনে তাঁর বৈঠকে বসার কথা রয়েছে। 

Abhishek Banerjee will visits delhi tomorrow bmm
Author
Kolkata, First Published Dec 6, 2021, 9:17 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তৃতীয়বার বিপুল ভোট (Third Time in Power) পেয়ে বাংলা (West Bengal) জয়ের পর এবার অন্য রাজ্য জয়ের দিকে ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল (TMC)। তাদের লক্ষ্য এখন ২০২৪-এর লোকসভা নির্বাচন (2024 Lok Sabha Election)। দেশ থেকে বিজেপিকে (BJP) উৎখাত করাই তাদের লক্ষ্য। আর সেই লক্ষ্য পূরণ করতে বিরোধীদলগুলিকে একজোট হওয়ার বার্তা দিয়েছেন স্বয়ং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর এবার দলীয় সাংসদদের পরবর্তী রণকৌশল নিয়ে বার্তা দিতেই দিল্লি যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। মঙ্গলবারই তিনি রাজধানীতে পা রাখবেন বলে জানা গিয়েছে। 

সূত্রের খবর, মঙ্গলবারই দিল্লি যাবেন অভিষেক। দিল্লি (Delhi) পৌঁছানোর পরই কাজ শুরু করে দেবেন তিনি। বেলা ১টা নাগাদ দলের সাংসদদের নিয়ে সংসদ (Parliament ) ভবনে তাঁর বৈঠকে বসার কথা রয়েছে। সংসদীয় রণনীতি নিয়ে কথাবার্তা হবে বলে খবর। এছাড়া সংসদের শীতকালীন অধিবেশনের (Winter Session) রণনীতি কী হবে তা নিয়েও বৈঠকে আলোচনা হতে পারে। 

আরও পড়ুন- 'ভোটদানে বাধা দিলে দল থেকে বহিষ্কার', তৃণমূল কর্মীদের হুঁশিয়ারি অভিষেকের

উল্লেখ্য, গত বাদল অধিবেশনে সংসদে বিশৃঙ্খলার অভিযোগে রাজ্যসভা থেকে তৃণমূল সাংসদ দোলা সেন ও শান্তা ছেত্রীকে সাসপেন্ড করা হয়েছে। এছাড়াও এই তালিকায় রয়েছেন অন্য দলের আরও ১০ জন সাংসদ। তাঁদের সাসপেন্ড করার পর থেকেই প্রতিদিন প্রতিবাদ আন্দোলন করছে তৃণমূল। সংসদ ভবনে গান্ধীমূর্তির পাদদেশে লাগাতার অবস্থান বিক্ষোভ করছে তারা। 

এ প্রসঙ্গে রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন জানিয়েছেন, ২৩ ডিসেম্বর অর্থাৎ যতদিন শীতকালীন অধিবেশন চলবে ততদিন ধরনা দেবেন সাসপেন্ডেড সাংসদরা। সেই বিষয়ে আর কী রণকৌশল থাকবে তা নিয়েও বৈঠকে আলোচনা করবেন অভিষেক। এছাড়া সংসদের ভিতরে বা বাইরে কংগ্রেসকে ছাড়া বিরোধীদের নিয়ে কীভাবে আন্দোলন ও কেন্দ্রের বিরোধিতা করা যায় তা নিয়েও সাংসদদের সঙ্গে আলোচনায় বসতে পারেন তিনি। 

আরও পড়ুন- নতুন টার্গেট তৃণমূলের, অভিষেক-মমতার গোয়া সফরে বদলে যেতে পারে রাজনৈতিক সমীকরণ

সংসদে এবার কোমর বেঁধে নেমে পড়েছে তৃণমূল। বিরোধীদের একজোট করার ক্ষেত্রেও প্রথম সারিতে রয়েছে তারা। কিন্তু, সেক্ষেত্রে কংগ্রেসের সঙ্গে তাদের দূরত্ব ক্রমশ বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে দলীয় সাংসদদের অভিষেক কী পরামর্শ দেন এখন সেটাই দেখার বিষয়। আর এই কঠিন পরিস্থিতির মধ্যে সংসদ ভবনে অভিষেকের বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। 

সূত্রের খবর, আগামী সপ্তাহে সংসদের শীতকালীন অধিবেশনে যোগ দেবেন অভিষেক। এরপর সেখান থেকেই ১৩ ডিসেম্বর মমতার সঙ্গে গোয়ায় যাবেন তিনি। জাতীয় স্তরে নিজেদের জমি শক্ত করতে মরিয়া তৃণমূল। তাদের নজরে রয়েছে গোয়া। ত্রিপুরা, মেঘালয়ের মতো উত্তর-পূর্ব রাজ্যগুলির পাশাপাশি গোয়াতেও নিজেদের সংগঠনকে শক্তিশালী করার চেষ্টা করছে তারা। ত্রিপুরার পর তৃণমূলের পাখির চোখ গোয়া বিধানসভা নির্বাচন। আর সেই কারণেই ভাইপোকে নিয়ে মমতা সেখানে যাবেন বলে জানা গিয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios